FreePrograms.me

পৃষ্ঠা 2007 থেকে শুরু করে Microsoft Office Word 2010 এবং 3 নথিতে পৃষ্ঠাগুলি কীভাবে সংখ্যা করবেন?

Как пронумеровать страницы в документе Microsoft Office Word 2007 и 2010, начиная с 3 страницы?

প্যাকেজ পাঠ্য সম্পাদক মাইক্রোসফট অফিস পাঠ্যের সাথে কাজ করার জন্য সরঞ্জামগুলির একটি বিশাল সেট সরবরাহ করে। প্রায় সমস্ত সরঞ্জামই সহজ এবং ব্যবহার করা অত্যন্ত সহজ। তবে এখনও, এই পাঠ্য সম্পাদকের সাথে কাজ করার সময় অনেক ব্যবহারকারীর প্রশ্ন এবং অসুবিধা রয়েছে। সম্ভবত সবচেয়ে জনপ্রিয় প্রশ্নগুলির মধ্যে একটি হল পৃষ্ঠা নম্বর সংক্রান্ত প্রশ্ন। আসুন নিম্নলিখিত প্রশ্নটি দেখি: তৃতীয় থেকে শুরু করে মাইক্রোসফ্ট অফিস ওয়ার্ড 2010-এ পৃষ্ঠাগুলি কীভাবে সংখ্যা করা যায়। প্রথম নজরে, এই কাজটি খুব কঠিন, তবে এটি এমন নয়। আমরা একটি উদাহরণ হিসাবে Word 2007 ব্যবহার করে সবকিছু দেখব, যেহেতু এখানে পদ্ধতিটি সম্পূর্ণরূপে একই রকম হবে ওয়ার্ড 2010. প্রথমে, ডকুমেন্টের সমস্ত অক্ষরের প্রদর্শন চালু করা যাক। এটি করতে, ডকুমেন্ট হেডারে সংশ্লিষ্ট আইকনে ক্লিক করুন। এই শুধু স্পষ্টতার জন্য.
Как пронумеровать страницы в документе Microsoft Office Word 2007 и 2010, начиная с 3 страницы?


এখন ডকুমেন্টের প্রথম পৃষ্ঠায় যান এবং পাঠ্যের শেষে কার্সারটি রাখুন। তারপর আপনাকে ট্যাবটি খুলতে হবে "পৃষ্ঠার লেআউট". এখানে আমরা আইটেমটি নির্বাচন করি "বিরতি" এবং তারপর "এসপরবর্তী পৃষ্ঠা".


এই পদক্ষেপগুলির পরে, আপনি আপনার নথিতে একটি শিলালিপি দেখতে পাবেন, যা নীচের স্ক্রিনশটে দেখানো হয়েছে। আপনি "এ ক্লিক করার পরে এই শিলালিপিটি সরানো হবেসব প্রতীক দেখান".


কারণ আমাদের প্রয়োজন নথি নম্বর তৃতীয় পৃষ্ঠা থেকে, তারপর আমরা দ্বিতীয় পৃষ্ঠায় ঠিক একই বিরতি করি। তদনুসারে, যদি আপনাকে চতুর্থ পৃষ্ঠা থেকে নম্বর তৈরি করতে হয়, তবে আপনাকে তৃতীয় পৃষ্ঠায় একই বিরতি করতে হবে।

আপনি উপরে নির্দেশিত সমস্ত পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, আপনাকে নথিটি সম্পূর্ণভাবে নম্বর দিতে হবে। আপনি যদি মনে না করেন, এইভাবে করা হয়. ট্যাবে যান "ঢোকান"এবং এখানে আমরা আইটেম নির্বাচন করি"পত্রাঙ্ক"। প্রয়োজনীয় রুমের ধরন নির্বাচন করুন।

এখন আপনাকে "ট্যাব" এ যেতে হবেডিজাইনার"। এটি করার জন্য, প্রথম পৃষ্ঠার নম্বরে ক্লিক করুন। "ডিজাইনার" ট্যাবটি খুলবে। এখানে আপনাকে "এর পাশের বক্সটি চেক করতে হবে।প্রথম পৃষ্ঠার জন্য বিশেষ শিরোনাম এবং ফুটার"। এই ক্রিয়াগুলির পরে, সংখ্যা সংখ্যাটি এই পৃষ্ঠা থেকে অদৃশ্য হয়ে যাবে। আমরা দ্বিতীয় পৃষ্ঠার সাথে অনুরূপ ক্রিয়া সম্পাদন করি।


আপনি যদি সমস্ত ধাপ সঠিকভাবে সম্পন্ন করেন, তাহলে আপনার নথিতে নম্বর দেওয়া তৃতীয় পৃষ্ঠা থেকে শুরু হবে। আপনার যদি তৃতীয় পৃষ্ঠার নিজস্ব সিরিয়াল নম্বর না থাকা প্রয়োজন, তবে উদাহরণস্বরূপ, 1 বা 2, তাহলে এটি " ট্যাবে করা যেতে পারেপত্রাঙ্ক"। এই ট্যাবে, উপ-আইটেমটি নির্বাচন করুন "পৃষ্ঠা নম্বর বিন্যাস"এবং অনুচ্ছেদে"দিয়ে শুরু"আপনার প্রয়োজনীয় নম্বরটি নির্বাচন করুন৷ তৃতীয় পৃষ্ঠা থেকে একটি Word 2010 নথি নম্বর দেওয়া প্রথম নজরে কঠিন৷ তবে আপনি যদি নিবন্ধে উপস্থাপিত নির্দেশাবলী ব্যবহার করেন তবে নথিটিকে নম্বর দেওয়া খুব সহজ হবে৷
জুন 22, 2015 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Svetlana
    23 ডিসেম্বর 2015 12:22
    ধন্যবাদ!! অবশেষে সবকিছু কাজ আউট. পরিত্রাতা)
  2. Svetlana
    Svetlana
    12 মে, 2016 14:52
    তারপর আপনার প্রয়োজন পৃষ্ঠা নম্বর - পৃষ্ঠা নম্বর বিন্যাস - দিয়ে শুরু করুন... 1
    এবং তারপর প্রথম পৃষ্ঠায় কিছুই থাকবে না, দ্বিতীয়টিতে কিছুই থাকবে না এবং তৃতীয়টিতে 1 নম্বর থাকবে
  3. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:24
    এজন্য তারা এই ফাংশনটি লুকিয়ে রেখেছে। আপনি অনুমান করতে পারেন, বিরতিতে সংখ্যার জন্য দেখুন...