FreePrograms.me

অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ এমুলেটরগুলির তালিকা

অন্যান্য সফটওয়্যার ব্যবহারকারীদের তুলনায় উইন্ডোজ ব্যবহারকারীদের অনেক সুবিধা রয়েছে। আপনার স্মার্টফোনে উইন্ডোজ ব্যবহার করা কি সম্ভব? অবশ্যই! এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ার পরে, আপনি Android এর জন্য কিছু সেরা উইন্ডোজ এমুলেটর সম্পর্কে আত্মবিশ্বাসী ব্যবহারকারীদের জ্ঞান পাবেন।



আমাদের পর্যালোচনাতে, আপনি সেরা Windows এমুলেটরগুলির একটি তালিকা পাবেন যা আপনাকে আপনার Android ডিভাইসে Windows সংস্করণের সাথে কাজ করতে সাহায্য করবে৷

অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ এমুলেটর একটি প্রোগ্রাম বা সফ্টওয়্যার। এটি অ্যান্ড্রয়েডে উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালাতে সাহায্য করে। এবং আপনাকে অ্যান্ড্রয়েডে Windows 98, XP, 7, 8.1 এবং 10-এর মতো উইন্ডোজের সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করতে দেয়।



আপনি উইন্ডোজ অপারেটিং সিস্টেম অনুকরণ করার সময় আপনাকে অসুবিধাগুলিও বিবেচনা করতে হবে, কারণ এটির একটি খুব জটিল সিস্টেম রয়েছে। এর মানে হল একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে উইন্ডোজ পারফরম্যান্স উন্নত করার জন্য উইন্ডোজ এমুলেটর উপলব্ধ হচ্ছে।



অ্যান্ড্রয়েড সফ্টওয়্যারের জন্য সেরা উইন্ডোজ এমুলেটরগুলির তালিকা৷




উইন্ডোজ এমুলেটরগুলি গুগল অ্যাপ স্টোর অ্যাপে প্রচুর পরিমাণে উপস্থিত রয়েছে, তবে উইন্ডোজের জন্য একটি সঠিক এমুলেটর খুঁজে পাওয়া বেশ কঠিন। যাইহোক, আমরা ইতিমধ্যে Android এর জন্য সেরা উইন্ডোজ এমুলেটর উল্লেখ করেছি। এই এমুলেটর বা সিমুলেটরগুলি পরিচালনা করা সহজ এবং কার্যকর। অতএব, আপনার প্রয়োজন অনুযায়ী নির্বাচন করুন।



মদ




ওয়াইন সম্ভবত সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ এমুলেটর যা আপনি অ্যান্ড্রয়েডের জন্য খুঁজে পেতে পারেন। এটি একটি ওপেন সোর্স প্রজেক্ট যা ওয়াইন 3.0 দিয়ে শুরু হয়েছিল, তারপরে ওয়াইন 4.0, 5.0। আজ আপনার কাছে সর্বশেষ উপলব্ধ সংস্করণ, অর্থাৎ ওয়াইন 7.0,7,9 খুঁজে পাওয়ার সুযোগ রয়েছে।
ওয়াইন 7.0 কিছু ওয়েবসাইট যেমন ওয়াইন ওয়েবসাইট বা APK মিরর থেকে ডাউনলোড করা যেতে পারে। এই সংস্করণটি x86 এবং ARM প্রসেসরের জন্য উপলব্ধ। সুতরাং, আপনি এমুলেটরে 32-বিট এবং 64-বিট উইন্ডোজ উভয়ই চালাতে পারেন।


এটি অ্যান্ড্রয়েডের জন্য সেরা উইন্ডোজ এমুলেটর কারণ এটি আপনাকে সেগুলি খেলতে দেয় কমপিউটার খেলাআপনি চেয়েছিলেন যারা. যাইহোক, এই এমুলেটরে কিছু চালানোর চেষ্টা করার সময় আপনি কিছু সীমাবদ্ধতার সম্মুখীন হতে পারেন। কিন্তু প্রতিটি আপডেটের সাথে, এই অ্যাপটি আগের চেয়ে আরও ভালো হয়ে যায়।



পিসি এমুলেটর লিম্বো



লিম্বোকে ধন্যবাদ, আপনার কাছে এখন আপনার ফোনে উইন্ডোজ অনুকরণ করার ক্ষমতা রয়েছে। আপনি সহজেই এটিতে উইন্ডোজ অ্যাপ্লিকেশন চালাতে পারেন। যাই হোক না কেন, এটি অ্যান্ড্রয়েডের পুরানো সংস্করণগুলির জন্য উপযুক্ত নয় কারণ OS আটকে যেতে পারে। এই এমুলেটর আপনাকে আপনার ডিভাইসে Windows 7,8.1 এবং 10 অনুকরণ করতে দেয়।


অতএব, এই এমুলেটরের জন্য একটি উচ্চ-সম্পন্ন স্মার্টফোন ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। যদিও এই অ্যাপটি গুগল প্লেস্টোরে পাওয়া যাচ্ছে না। তাই, আমরা লিম্বো এমুলেটর অ্যাপ্লিকেশন https://disk.yandex.ru/d/GNNcaCNTKOOIZQ ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক প্রদান করেছি।



জয় 98



আপনি যদি মৌলিক Windows 98 অপারেটিং সিস্টেম মিস করেন এবং নস্টালজিয়া ফিরিয়ে আনতে চান। তাহলে Win 98 simulator আপনাকে অনেক সাহায্য করতে পারে। ইন্টারনেট সার্ফ করুন, রঙ আঁকুন, সঙ্গীত এবং ভিডিও চালান উইন্ডোজ মিডিয়া প্লেয়ার, সলিটায়ার সলিটায়ার এবং স্পাইডার সলিটায়ারের মত গেম খেলুন এবং ব্যবহার করুন পাঠ্য সম্পাদক. অতএব, আপনি এই সিমুলেটরটির সাথে আপনার শৈশবের সমস্ত স্মৃতিকে পুনরুজ্জীবিত করতে পারেন।


অন্যান্য সিমুলেটরগুলির মতো, আপনি অ্যাপ্লিকেশনটি নিয়ন্ত্রণ করতে একটি মাউস পয়েন্টার পান। পাশাপাশি ডান কোণায় একটি কীবোর্ড আইকন, যেটিতে ক্লিক করলেই খোলা যাবে।



জেপিসিএসআইএম



JPCSIM হল একটি কম্পিউটার সিমুলেটর যা আপনাকে আপনার স্মার্টফোনে Windows ইনস্টল করতে সাহায্য করে। এই অ্যাপ্লিকেশনটিতে MS-DOS থেকে Windows 7 পর্যন্ত উইন্ডোজের বিভিন্ন সংস্করণ রয়েছে। পেইন্ট, উইন্ডোজ মিডিয়া প্লেয়ার এবং অন্যান্য বিভিন্ন কম্পিউটার প্রোগ্রাম ফাংশন হিসেবে ব্যবহার করা যেতে পারে। JPCSIM ব্যবহার করা আপনাকে একটি বাস্তব Windows OS অভিজ্ঞতা দেবে। তাছাড়া, এই অ্যাপ্লিকেশনটি ইংরেজি, স্প্যানিশ, পর্তুগিজ এর মতো বিভিন্ন ভাষা সমর্থন করে।


ডেস্কটপে বুট হতে প্রায় 10-15 সেকেন্ড সময় লাগে। এছাড়াও, আপনি আসল জিনিসটি প্রতিস্থাপন করতে একটি অন-স্ক্রীন মাউস এবং কীবোর্ড পাবেন।



Bochs এমুলেটর



Bochs এমুলেটর অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি পেন্টিয়াম পিসি এমুলেটর। এটি একটি অত্যন্ত পোর্টেবল ওপেন সোর্স (x32) IA-86 যা c++ এ লেখা। এই এমুলেটরটিতে একটি ইন্টেল x86 প্রসেসর, কাস্টম বায়োস এবং নিয়মিত I/O ডিভাইস রয়েছে। Bochs একাধিক অপারেটিং সিস্টেম যেমন লিনাক্স, উইন্ডোজ এবং ডস এর সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি মেশিনের মধ্যে একটি মেশিনের মতো কাজ করে কারণ আপনি সফ্টওয়্যার পাশাপাশি বিভিন্ন ওএসগুলি পরিচালনা করতে পারেন।


ভাবছেন কিভাবে এটি একটি মাউস এবং কীবোর্ড ছাড়া অ্যান্ড্রয়েডে কাজ করে? ঠিক আছে, এটা সহজ, আপনি এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার পরে, Bochs অবিলম্বে ডান/বাম মাউস বোতাম ব্যবহার করে টাচপ্যাড অনুকরণ করবে। অতিরিক্তভাবে, আপনি যখন আপনার প্রিয় সাইটগুলির জন্য অনুসন্ধান শুরু করবেন তখন একটি অন-স্ক্রীন কীবোর্ড পর্দায় উপস্থিত হবে৷



Win7 সিমু



Win7 Simu হল একটি সিমুলেটর যা Windows 7 এর জন্য ব্যবহার করা যেতে পারে। আমরা জানি, মাইক্রোসফট সমর্থন করা বন্ধ করে দিয়েছে উইন্ডোজ 7. যাইহোক, উইন্ডোজ 7 এর জনপ্রিয়তা কখনই কমেনি। অ্যাপটি ইনস্টল করার পরে, আপনাকে একটি লোডিং স্ক্রিনে এবং তারপরে উইন্ডোজ ইউজার ইন্টারফেসে নিয়ে যাওয়া হবে।


এই অ্যাপটিতে একটি ইন্টারেক্টিভ ডেস্কটপ, ক্লাসিক গেম যেমন মাইনসুইপার এবং পার্বল প্লেস অন্তর্ভুক্ত রয়েছে। এবং ইন্টারনেটে অনুসন্ধান করুন ইন্টারনেট এক্সপ্লোরার ঠিক কাজ করে। এছাড়াও, কার্যক্ষমতা উন্নত করতে Win7 simu নিয়মিত আপডেট করা হয়।



উইন্ডোজ 7 পিও সিমুলেটর




Windows 7 PO সিমুলেটর হল আরেকটি সিমুলেটর যা সবচেয়ে দক্ষ অপারেটিং সিস্টেম ফিরিয়ে আনতে পারে। এই সমস্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ফুল টাচ সাপোর্ট, উইন্ডোজ ইন্টারফেস, ইন্টারনেট এক্সপ্লোরার ইত্যাদি। যদিও এটি Windows 7 OS এর হুবহু কপি এবং এতে কাজ করার সময় আপনি বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। যাইহোক, আপনি এটি চেষ্টা করে দেখতে পারেন এবং এই সিমুলেটরে নতুন কী রয়েছে তা খুঁজে বের করতে পারেন।


উইন্ডোজ 98 পিও সিমুলেটর




অন্যান্য সিমুলেটরগুলির মতো, Windows 98 PO সিমুলেটর সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা হয়েছে যাতে আপনি সম্পূর্ণ Windows 98 অভিজ্ঞতা দিতে পারেন এখানে আপনি ইন্টারনেট সার্ফ করতে পারেন, সলিটায়ার খেলতে পারেন, আঁকতে পারেন বা এমনকি আপনার হৃদয়ের কথা লিখতে একটি নোটপ্যাড ব্যবহার করতে পারেন৷ এছাড়াও, আপনি কাস্টম ওয়ালপেপার এবং ইঁদুরের জন্য USB সমর্থন পান৷ এটি অবশ্যই কিছু সমালোচনার সম্মুখীন হয়েছে, তবে আরও আপডেটের সাথে আমরা আশা করি এটি উন্নত হবে।

23 মে, 2022 6
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Diz1k
    Diz1k
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    এমুলেটর সম্পর্কে দরকারী নিবন্ধ, আমি ইতিমধ্যে এটি পড়েছি এবং অবাক হয়েছি যে এখানে অনেকগুলি আলাদা রয়েছে
  2. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 16:52
    নিবন্ধটি আমাকে অনেক সাহায্য করেছে! যেমন একটি ভাল নিবন্ধ জন্য ধন্যবাদ! 
  3. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 16:13
    এই নিবন্ধে এমুলেটরগুলির দুর্দান্ত নির্বাচন, ধন্যবাদ
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 21:24
    অ্যান্ড্রয়েডের জন্য এমুলেটরের চমৎকার তালিকা, সবকিছুই ভালো, ধন্যবাদ
  5. মোরফেরেট
    মোরফেরেট
    10 জানুয়ারী, 2024 00:53
    দরকারী, দুর্দান্ত আমি কিছু এমুলেটর, দরকারী নিবন্ধ সম্পর্কে জানতাম না