FreePrograms.me

স্ক্রীন OCR 5.0.0.6

স্ক্রিন ওসিআর একটি দরকারী ইউটিলিটি যা টেক্সট বের করে এবং রূপান্তর করে যা সাধারণ উপায়ে ক্লিপবোর্ডে অনুলিপি করা যায় না, এটি একটি চিত্র বা উইন্ডোজের একটি পপ-আপ উইন্ডো হোক।
বেশিরভাগ ক্ষেত্রে, পাঠ্য অনুলিপি করা একটি খুব সহজ কাজ। যাইহোক, কিছু ওয়েবসাইট এই বৈশিষ্ট্যটিকে নিষিদ্ধ করে এবং এই বিধিনিষেধ এড়িয়ে যাওয়া বেশ সমস্যাযুক্ত। আপনি অনলাইন পাঠ্য সনাক্তকরণ পরিষেবাগুলি ব্যবহার করতে পারেন তবে সেগুলি খুব সুবিধাজনক নয়। তাই স্ক্রিন ওসিআর ব্যবহার করাই ভালো।

এই প্রোগ্রামটি 4 এপ্রিল, 2018-এ Softonic-এ প্রকাশিত হয়েছিল এবং আমরা এখনও এটি চেষ্টা করার সুযোগ পাইনি।
প্রোগ্রাম পাঠ্য বিষয়বস্তুর জন্য চিত্র বিশ্লেষণ করে এবং অনুলিপি করার জন্য উপযুক্ত করে তোলে। আপনি যে এলাকাটি চান তা ক্যাপচার করতে অন্তর্নির্মিত স্ক্রিনশট বৈশিষ্ট্যটি ব্যবহার করুন এবং OCR-তে ক্লিক করে টুলটিকে ছবিটি প্রক্রিয়া করতে দিন। পাঠ্যটি একটি পৃথক ট্যাবে প্রদর্শিত হবে এবং যথারীতি ক্লিপবোর্ডে অনুলিপি করা যেতে পারে। 
সেটিংসে, আপনি স্ক্রিনশট ক্যাপচার করার জন্য একটি পৃথক কী সংমিশ্রণ নির্দিষ্ট করতে পারেন এবং, যদি ইচ্ছা হয়, PNG, BMP, JPG, GIF বা PDF ফর্ম্যাটে ছবিগুলি কোথায় সংরক্ষণ করবেন। প্রোগ্রামটি জার্মান, ইংরেজি, রাশিয়ান, ফরাসি, স্প্যানিশ এবং আরবি সহ 100 টিরও বেশি ভাষাকে স্বীকৃতি দেয়। ইজি স্ক্রিন ওসিআর প্রোগ্রামের ট্রায়াল সংস্করণ আপনাকে মোট 20টি চিত্র বিশ্লেষণ করতে দেয়, এটি আপনাকে হুমকি দেয় না, আপনার সক্রিয়করণ সহ একটি সম্পূর্ণ সংস্করণ রয়েছে, এর জন্য আপনার যা যা প্রয়োজন তা সংরক্ষণাগারে রয়েছে, আমরা এটি ব্যবহার করি এবং উপভোগ করি।
ক্লুচেভিয় ফাঙ্কসি:

  • কম্পিউটার স্ক্রীন থেকে যেকোন টেক্সট কপি করা;
  • চিত্রগুলিকে পাঠ্যে রূপান্তর করা;
  • কাস্টম ফন্টের সংজ্ঞা;
  • একটি কী সমন্বয় সহ অ্যাপ্লিকেশন সক্রিয়করণ;
  • স্বীকৃতি ফলাফল অনুলিপি করা।


সামগ্রিকভাবে, স্ক্রিন ওসিআর অপ্রয়োজনীয় জটিল ম্যানিপুলেশন ছাড়াই যেকোন টেক্সটকে সম্পাদনাযোগ্য টেক্সটে পরিণত করার একটি খুব সহজ এবং দ্রুত উপায়।

আপনি নীচে থেকে বিনামূল্যের জন্য Screen OCR সংস্করণ 5.0.0.6 ডাউনলোড করতে পারেন

অ্যাপ্লিকেশনটির একটি সহজ এবং স্বজ্ঞাত ইন্টারফেস রয়েছে, যেখানে সমস্ত প্রধান ফাংশন একটি বোতামের মাধ্যমে উপলব্ধ - "গ্র্যাব টেক্সট"। এই বোতামে ক্লিক করে, ব্যবহারকারী স্ক্রিনে যে কোনও পাঠ্যকে হাইলাইট করতে পারে, তা একটি ছবি বা ওয়েব পৃষ্ঠা হোক। স্ক্রীন ওসিআর সিস্টেম ট্রেতে নীরবে চলে এবং অপারেটিং সিস্টেমের সাথে চালু করা যেতে পারে। সুবিধার জন্য, হট কীগুলি ব্যবহার করাও সম্ভব, উদাহরণস্বরূপ, Ctrl + Shift + A, বা ব্যবহারকারীর অনুরোধে অন্য কোনও সমন্বয় কনফিগার করা।

জুলাই 04, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন