FreePrograms.me

OpenShot 3.2.0

ওপেনশট 2008 সালে লিনাক্সের জন্য একটি বিনামূল্যে, সহজ, ওপেন সোর্স ভিডিও এডিটর তৈরির লক্ষ্য নিয়ে তৈরি করা হয়েছিল। এটি এখন লিনাক্স, ম্যাক এবং উইন্ডোজের জন্য উপলব্ধ, লক্ষ লক্ষ বার ডাউনলোড করা হয়েছে এবং একটি প্রকল্প হিসাবে বাড়তে থাকে!

ওপেনশট একটি বিনামূল্যের সফ্টওয়্যার: আপনি ফ্রি সফটওয়্যার ফাউন্ডেশনের GNU পাবলিক লাইসেন্স, সংস্করণ 3, বা (আপনার বিকল্পে) যেকোনো পরবর্তী সংস্করণের শর্তাবলীর অধীনে এটি পুনরায় বিতরণ এবং/অথবা সংশোধন করতে পারেন।

প্রোগ্রাম একটি সহজ ইন্টারফেস আছে. উপরন্তু, প্রথম লঞ্চের পরে, পপ-আপ টিপস আকারে অবাধ প্রশিক্ষণ খোলে। এটি আপনাকে অবিলম্বে মৌলিক বিষয়গুলির সাথে পরিচিত হতে দেয়। এই বিষয়ে, প্রোগ্রামটি শটকাটের চেয়ে বেশি শিক্ষানবিস-বান্ধব।

OpenShot Video Editor হল একটি চমৎকার ভিডিও এডিটর যা আপনাকে সহজেই আপনার নিজের ভিডিও এবং ক্লিপ তৈরি করতে দেয়। এখানে আপনি ভিডিও একত্রিত করতে এবং কাটতে পারেন, অডিও যোগ করতে পারেন, ছবি এবং পাঠ্য যোগ করতে পারেন, বিভিন্ন ধরনের ট্রানজিশন ইফেক্ট ব্যবহার করতে পারেন এবং আরও অনেক কিছু। একই সময়ে, সীমাহীন সংখ্যায় ওভারলেয়িং উপাদানগুলি উপলব্ধ - যে কোনও খণ্ড যে কোনও জায়গায় প্রকল্পে ঢোকানো যেতে পারে, যা উচ্চ-মানের ভিডিওগুলি পাওয়ার জন্য সত্যই যথেষ্ট সুযোগ সরবরাহ করে।
অ্যাপ্লিকেশনটিতে অন্যান্য সম্পাদকদের কাছ থেকে পরিচিত একটি ইন্টারফেস রয়েছে, যা আয়ত্ত করা কঠিন নয়। অপেশাদার ভিডিও প্রক্রিয়াকরণের সময় এবং বিজ্ঞাপন ভিডিও, প্রশিক্ষণ ভিডিও ইত্যাদি তৈরির জন্য একটি পেশাদার সরঞ্জাম হিসাবে প্রোগ্রামটি বাড়ির ব্যবহারের জন্য উপযুক্ত।
মূল বৈশিষ্ট্য:

  • সর্বাধিক জনপ্রিয় ভিডিও, অডিও এবং গ্রাফিক বিন্যাসের জন্য সমর্থন;
  • একটি প্রকল্পে বিভিন্ন ধরণের বিভিন্ন উপাদানের সাথে কাজ করা;
  • প্রকল্পের সম্পূর্ণ সম্পাদনা - আকার পরিবর্তন করা, অপ্রয়োজনীয় উপাদান ছাঁটাই করা, বিভক্ত করা, মার্জ করা ইত্যাদি;
  • ভিডিও রূপান্তর একটি বিশাল সংখ্যা;
  • ওয়াটারমার্ক যোগ করার ক্ষমতা;
  • 3D সহ শিরোনাম তৈরি করা;
  • ভিডিও স্কেলিং;
  • ভিডিও প্লেব্যাকের গতি পরিবর্তন করুন এবং আরও অনেক কিছু।
  • OpenShot Video Editor হল একটি এক্সটেনশন যা আপনাকে অনলাইনে ভিডিও তৈরি ও সম্পাদনা করতে দেয়। এটি OpenShot এর একটি উদাহরণের সাথে একটি ইন্টিগ্রেশন, যা একটি বিনামূল্যে এবং ওপেন সোর্স ভিডিও সম্পাদক৷ এটি FFmpeg দ্বারা সমর্থিত বহুল ব্যবহৃত ভিডিও কোডেক যেমন WebM (VP9), AVCHD (libx264), HEVC (libx265), এবং mp3 (libmp3lame) এবং aac (libfaac) এর মতো অডিও কোডেক সমর্থন করে। প্রোগ্রামটি MPEG4, ogv, ব্লু-রে এবং ডিভিডি ফর্ম্যাটে ভিডিও প্লে করতে পারে, সেইসাথে ইন্টারনেটে ভিডিও সাইটগুলিতে আপলোড করার জন্য ফুল এইচডি ফর্ম্যাটে ভিডিওগুলি। এটি আমাদের ফাইল ম্যানেজারের সাথে একত্রিত একটি ভিডিও সম্পাদক, যা আপনাকে এই ডেস্কটপ অ্যাপ্লিকেশন ব্যবহার করে শুধুমাত্র ধরনের ভিডিও ফাইল পরিচালনা করতে দেয়।
    OpenShot এর প্রধান বৈশিষ্ট্য হল:
    অনেক ভিডিও, অডিও এবং ইমেজ ফরম্যাটের জন্য সমর্থন (FFmpeg এর উপর ভিত্তি করে);
    ট্র্যাক/স্তর সীমাহীন সংখ্যক;
    আকার পরিবর্তন, স্কেলিং, ট্রিমিং, স্ন্যাপিং, ঘূর্ণন এবং ক্লিপ কাটা;
    রিয়েল টাইমে দেখার ক্ষমতা সহ ভিডিও রূপান্তর;
    কম্পোজিটিং, ইমেজ ওভারলে, ওয়াটারমার্কিং;
    শিরোনাম টেমপ্লেট, শিরোনাম তৈরি, সাবটাইটেল;
    স্ক্রলিং মুভি ক্রেডিট;
    রঙের ক্লিপ (আলফা রচনা সহ);
    রোটোস্কোপিং/ইমেজ সিকোয়েন্সিং সমর্থন;
    উন্নত টাইমলাইন (ড্র্যাগিং, স্ক্রলিং, প্যানিং, জুমিং এবং স্ন্যাপিং সহ);
    ভিডিও এনকোডিং (FFmpeg এর উপর ভিত্তি করে);
    ভিডিও ক্লিপগুলির ডিজিটাল স্কেলিং;
    ক্লিপগুলিতে সময় প্রদর্শন এবং গতি পরিবর্তন করুন (ধীরগতি / গতি বাড়ান, দ্রুত এগিয়ে / পিছনে, ইত্যাদি);
    কাস্টমাইজযোগ্য উজ্জ্বলতা মান এবং রূপান্তর মাস্ক;
    শব্দ মিশ্রণ এবং সম্পাদনা;
    উজ্জ্বলতা, গামা, হিউ, গ্রেস্কেল, ক্রোমা কী (নীল পর্দা/সবুজ স্ক্রিন) এবং আরও অনেক কিছু সহ ডিজিটাল ভিডিও প্রভাব।
এটি একটি শক্তিশালী সম্পাদক যার সাহায্যে আপনি আপনার স্মার্টফোন, ক্যামেরা বা অন্যান্য উত্স থেকে ভিডিও ব্যবহার করে উচ্চ-মানের এবং কার্যকর ভিডিও ক্লিপ সম্পাদনা করতে পারেন।

টুলটি ব্যবহারকারীদের, এমনকি নতুনদের, সহজ এবং স্বজ্ঞাত ফাংশন ব্যবহার করে একটি ছোট ক্লিপ বা একটি সম্পূর্ণ ভিডিও তৈরি করার অনুমতি দেবে। ওপেনশট ভিডিও এডিটর প্রোগ্রামটি একটি ভিডিও সম্পাদক, বেশ ওজনদার, 100 মেগাবাইটের একটু বেশি। একবার প্রজেক্ট যোগ হয়ে গেলে, আপনি ভিডিও সম্পাদনা করতে পারেন, উদাহরণস্বরূপ, এটিকে ছাঁটাই বা আলাদা সেভিং সহ অংশে কাটা, বিদ্যমানগুলির উপরে অডিও ট্র্যাক যোগ করুন বা তাদের পরিবর্তে, ওয়াটারমার্ক এবং যেকোনো প্রয়োজনীয় পাঠ্য যোগ করুন, ট্রানজিশন ইফেক্ট প্রয়োগ করুন ( তাদের মধ্যে অনেক আছে, তারা সব দেখতে ভাল) এবং তাই এবং আরো.
সফ্টওয়্যার বিনামূল্যে বিতরণ করা হয়, যে, কিছুই জন্য, যা নিঃসন্দেহে একটি বড় প্লাস. একটি পেশাদার ভিডিও প্রস্তুত করার জন্য, আপনার কাছে আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু থাকবে, ভিডিওর যেকোন অংশ নিন, এটি আপনার প্রকল্পের সঠিক জায়গায় ঢোকান, সীমাহীন সংখ্যক উপাদান যুক্ত করুন এবং ফলাফল পাবেন।
দয়া করে মনে রাখবেন যে এক্সিকিউটেবল ফাইলটি 32-বিট সিস্টেম এবং 64-বিট সিস্টেম উভয়ের জন্য উপলব্ধ। আপনি নীচের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন, দয়া করে মনে রাখবেন যে সর্বশেষ সংস্করণগুলি রাশিয়ান ভাষায় ছিল, অর্থাৎ এটি সেটিংসে নির্বাচিত হয়েছিল।
প্রোগ্রাম, এর সুবিধাজনক এবং স্বজ্ঞাত ইন্টারফেসের জন্য ধন্যবাদ, বাড়ির এবং অপেশাদার উভয়ের প্রয়োজন মেটাতে পারে এমনকি পেশাদাররাও ফলাফলের গুণমান এবং কার্যকারিতা মূল্যায়ন করতে সক্ষম হবে।


সাম্প্রতিক আপডেটগুলি ব্যবহারকারীর ইন্টারফেস, সেইসাথে সম্পর্কিত সম্পাদনা ক্ষমতাগুলিকে ব্যাপকভাবে সরল করেছে। ব্যর্থতার ক্ষেত্রে সমস্ত পরিবর্তন সংরক্ষণ করা যেতে পারে। বর্তমানে 70টিরও বেশি ভাষা সমর্থিত। কাস্টম উইন্ডোজ আইকনগুলি আরও পালিশ ইউজার ইন্টারফেস অভিজ্ঞতা প্রদান করে। এই সফ্টওয়্যারটি ওপেন সোর্স, তাই অদূর ভবিষ্যতে আরও উন্নতি প্রত্যাশিত৷

OpenShot ভিডিও এডিটর বিভিন্ন কাজের জন্য উপযুক্ত। ফোনে শট করা একটি ভিডিওর ছোটখাট সম্পাদনা থেকে শুরু করে কয়েক ডজন ট্র্যাক এবং শত শত পৃথক ভিডিও সহ গুরুতর সম্পাদনা। অবশ্যই, প্রোগ্রামটি পেশাদার সরঞ্জামগুলির সাথে প্রতিযোগিতা করার চেষ্টা করে না, তবে অপ্রয়োজনীয় কার্যকারিতার অভাবও একটি প্লাস হতে পারে। প্রোগ্রামটিতে একজন হোম ব্যবহারকারীর সবকিছুই রয়েছে যারা অপেশাদার ভিডিও উত্পাদনের প্রয়োজন সম্পর্কে উত্সাহী। একই সময়ে, সিস্টেমের প্রয়োজনীয়তা পেশাদার সফ্টওয়্যারগুলির তুলনায় অনেক কম এবং এই ভিডিও সম্পাদক দুর্বল কম্পিউটারগুলির জন্য আরও উপযুক্ত৷


জুলাই 03, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন