FreePrograms.me

কিভাবে একটি Microsoft Office Word নথিতে পাদটীকা তৈরি করবেন?

Как в документе Microsoft Office Word сделать сноски?

কিন্তু আগেই উল্লেখ করা হয়েছে, অনেক ব্যবহারকারী যারা এই সম্পাদক ব্যবহার করেন তারা বিভিন্ন সমস্যার সম্মুখীন হন। প্যাকেজের টেক্সট এডিটরের অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য মাইক্রোসফট অফিস এই সমস্যাগুলির মধ্যে কিছু অত্যন্ত সহজ মনে হতে পারে, কিন্তু নতুনদের জন্য, এই সমস্যাগুলির মধ্যে অনেকগুলি কেবল স্টাম্পড। অতএব, আজ আমরা মাইক্রোসফ্ট অফিস ওয়ার্ড ডকুমেন্ট সম্পর্কিত আরেকটি প্রশ্ন দেখব, যা হল: মাইক্রোসফ্ট অফিস ওয়ার্ড নথিতে কীভাবে ফুটনোট তৈরি করা যায়? প্রায়শই, নথির বিষয়বস্তুর ব্যাখ্যা প্রয়োজন হয় এমন ক্ষেত্রে পাদটীকাগুলি একটি নথিতে তৈরি করা হয়। আমরা একটি উদাহরণ নথি ব্যবহার করে একটি নথিতে পাদটীকা সন্নিবেশ করার দিকে নজর দেব মাইক্রোসফ্ট অফিস শব্দ 2007.

যথারীতি, আপনার নথি খোলা থাকা উচিত। এর পরে, আপনাকে একটি শব্দ, বাক্যাংশ বা বাক্য নির্বাচন করতে হবে যা আপনি একটি ফুটনোট দিয়ে ব্যাখ্যা করতে চান। এর পরে, ডকুমেন্ট হেডারে ট্যাবটি নির্বাচন করুন "রেফারেন্স"এবং তারপর নির্বাচন করুন"পাদটীকা সন্নিবেশ করান".
Как в документе Microsoft Office Word сделать сноски?


ফলস্বরূপ, নির্বাচিত শব্দের শেষে আপনার একটি সংখ্যা থাকবে এবং পৃষ্ঠার শেষে একটি ফুটনোট থাকবে, যা আপনি পরে মন্তব্য করবেন। তদনুসারে, আপনার তৈরি করা প্রতিটি লিঙ্কে নিম্নলিখিত নতুন নম্বর থাকবে। একটি Microsoft Office Word নথিতে পাদটীকা যোগ করা অত্যন্ত সহজ। এর জন্য যে সমস্ত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে তা এই নিবন্ধে স্পষ্টভাবে বর্ণনা করা হয়েছে।
জুলাই 17, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:51
    অনুচ্ছেদটির জন্য ধন্যবাদ। আমি শিখেছি কিভাবে ওয়ার্ডে ফুটনোট তৈরি করতে হয়)