FreePrograms.me

আমরা একটি মাইক্রোসফ্ট অফিস ওয়ার্ড নথিতে পৃষ্ঠাগুলি সংখ্যা করি, দ্বিতীয় থেকে শুরু করে

Пронумеровываем страницы в документе Microsoft Office Word, начиная со второй

কেন এই বিশেষ পাঠ্য সম্পাদক এত জনপ্রিয়? এটা ঠিক কি সম্পর্কে সব মাইক্রোসফট অফিস শব্দটিতে পাঠ্যের সাথে কাজ করার জন্য প্রচুর সংখ্যক সরঞ্জাম রয়েছে এবং একই সাথে এটি অত্যন্ত সুবিধাজনক এবং সহজ। কিন্তু এর আপাত সরলতা সত্ত্বেও, এই সম্পাদকের সাথে কাজ করা অনেক ব্যবহারকারীর অনেক প্রশ্ন আছে। সর্বাধিক সাধারণ প্রশ্ন পৃষ্ঠা নম্বর সম্পর্কিত। একটি মাইক্রোসফট অফিস ওয়ার্ড নথির পৃষ্ঠা সংখ্যা করা কঠিন নয়। শুধু পছন্দসই বিভাগে যান এবং প্রয়োজনীয় পরামিতি সেট করুন। কিন্তু যদি আপনি, উদাহরণস্বরূপ, একটি প্রদত্ত দ্বিতীয় পৃষ্ঠা থেকে একটি নথি নম্বর প্রয়োজন টেক্সট সম্পাদক? এর এই সমস্যা তাকান.

এটি সমস্ত পছন্দসই পাঠ্য নথি খোলার সাথে শুরু হয়। নথিটি খোলার পরে, আপনাকে বিভাগে যেতে হবে "ঢোকান"। এখানে ট্যাবে ক্লিক করুন"পত্রাঙ্ক" এবং পৃষ্ঠায় নম্বরটির পছন্দসই অবস্থান নির্বাচন করুন।


এখন "ট্যাবে"পত্রাঙ্ক"বাছাইকৃত জিনিস"পৃষ্ঠা নম্বর বিন্যাস". একটি উইন্ডো খুলবে যেখানে আপনাকে "এর পাশের বাক্সটি চেক করতে হবেদিয়ে শুরু"। যেহেতু আমরা দ্বিতীয় পৃষ্ঠা থেকে নম্বর দেওয়ার কথা বিবেচনা করছি, আমরা পৃষ্ঠা 2 নির্বাচন করি। এটি এইরকম দেখাচ্ছে।
Пронумеровываем страницы в документе Microsoft Office Word, начиная со второй


আসুন একটু ভিন্ন পরিস্থিতি বিবেচনা করা যাক। আপনার কাছে একটি রেডিমেড মাইক্রোসফট অফিস ওয়ার্ড টেক্সট ডকুমেন্ট আছে এবং আপনাকে নিশ্চিত করতে হবে যে নাম্বারিং দ্বিতীয় পৃষ্ঠা থেকে শুরু হয়, কিন্তু ডকুমেন্টের দ্বিতীয় পৃষ্ঠায় অবশ্যই তার নিজস্ব সিরিয়াল নম্বর থাকতে হবে। এটি করা বেশ সহজ। আবার, বিভাগে যান "ঢোকান"এবং এখানে আমরা ট্যাবে যাই"পত্রাঙ্ক"। প্রয়োজনীয় ধরণের নম্বর নির্বাচন করুন এবং এটিতে ক্লিক করুন। এর পরে, একটি নতুন প্যানেল প্রদর্শিত হবে যা দেখতে এরকম কিছু হবে।


আমরা আইটেম খুঁজছি "প্রথম পৃষ্ঠার জন্য বিশেষ শিরোনাম এবং ফুটার"এবং এটির পাশে একটি টিক দিন। এর পরে হেডার এবং ফুটার উইন্ডো বন্ধ করুন. এই ধাপগুলির পরে, প্রথম পৃষ্ঠার নম্বরটি অদৃশ্য হয়ে যাবে এবং দ্বিতীয় পৃষ্ঠা থেকে নম্বর দেওয়া শুরু হবে। এই সব স্ক্রিনশট আরো স্পষ্টভাবে দেখানো হয়েছে.
আপনার যদি দ্বিতীয় পৃষ্ঠা থেকে শুরু করে একটি মাইক্রোসফ্ট অফিস ওয়ার্ড ডকুমেন্ট নম্বর দিতে হয়, তবে এটি বেশ সহজ। শুধু এই নিবন্ধে দেওয়া টিপস ব্যবহার করুন.
জুন 17, 2015 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. তাতিয়ানা
    তাতিয়ানা
    26 ডিসেম্বর 2016 20:56
    কিছুই সফল হয়নি। শব্দ 8 ম। প্রথম পৃষ্ঠাটি 2 নম্বর দিয়ে শুরু হয় এবং এটিই।
  2. Kait.15
    26 ডিসেম্বর 2016 21:09
    আপনার ক্রিয়াগুলি সঠিক কিনা তা দুবার পরীক্ষা করুন৷ তাদের অবশ্যই নিবন্ধে বর্ণিতগুলির সাথে সম্পূর্ণভাবে মিলিত হতে হবে
  3. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:15
    দরকারী নিবন্ধ, সঠিক পৃষ্ঠা নম্বর দিয়ে আমাকে সাহায্য করেছে।