FreePrograms.me

Yandex.Browser ভিডিও চালায় না: সমস্যার কারণ এবং সমাধান

Яндекс.Браузер не воспроизводит видео: причины неполадки и способы решения

Yandex.Browser হল Chromium ব্রাউজারের উপর ভিত্তি করে একটি সফল ওয়েব ব্রাউজার, যা রাশিয়া এবং CIS দেশগুলির ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। দুর্ভাগ্যবশত, এই ওয়েব ব্রাউজার সবসময় সঠিকভাবে কাজ নাও করতে পারে, এবং কখনও কখনও ব্যবহারকারীরা এই ব্রাউজারে ভিডিও চালাতে অক্ষম হতে পারে৷

ইয়ানডেক্স ব্রাউজারে একটি ভিডিও চালানোর অক্ষমতা বিভিন্ন কারণে ঘটতে পারে। নীচে আমরা তাদের মধ্যে যতটা সম্ভব বিবেচনা করার চেষ্টা করব যাতে আপনি দ্রুত সমস্যার সমাধান করতে পারেন এবং আপনার প্রিয় ভিডিওগুলি দেখা শুরু করতে পারেন৷

কারণ 1: পুরানো ব্রাউজার সংস্করণ



প্রথমত, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটারে ইয়ানডেক্স ব্রাউজারের শুধুমাত্র সর্বশেষ সংস্করণ ব্যবহার করা হয়েছে। এটি করতে, মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "উন্নত" - "ব্রাউজার সম্পর্কে".

Яндекс.Браузер не воспроизводит видео: причины неполадки и способы решения


স্ক্রিনে একটি উইন্ডো প্রদর্শিত হবে যেখানে সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে ব্রাউজারের প্রাসঙ্গিকতা পরীক্ষা করতে এগিয়ে যাবে। যদি একটি আপডেট সনাক্ত করা হয়, সিস্টেম অবিলম্বে এটি ডাউনলোড করবে এবং নতুন পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনাকে আপনার ওয়েব ব্রাউজার পুনরায় চালু করার জন্য অনুরোধ করবে৷ আপনি যদি একটি বার্তা দেখতে পান, যেমন আমাদের ক্ষেত্রে, এর মানে হল যে ব্রাউজারটি আপডেট করার প্রয়োজন নেই এবং আপনি অবিলম্বে নিম্নলিখিত কারণগুলি বিবেচনা করতে এগিয়ে যেতে পারেন।



কারণ 2: ফ্ল্যাশ প্লেয়ার নিষ্ক্রিয়



আজ অবধি, ফ্ল্যাশ প্রযুক্তি খুবই জনপ্রিয়, এবং অনেক ওয়েব রিসোর্সে আপনি এমন ভিডিওর সম্মুখীন হতে পারেন যেগুলি চালানোর জন্য একটি সক্রিয় ফ্ল্যাশ প্লেয়ার প্রয়োজন৷

আসলে, গুগল ক্রোমের মতো, ইয়ানডেক্স ব্রাউজারে ডিফল্টরূপে ফ্ল্যাশ প্লেয়ার অন্তর্নির্মিত রয়েছে, যার অর্থ আপনাকে এই ওয়েব ব্রাউজারে প্লাগইনটির কার্যকলাপ পরীক্ষা করতে হবে।

  1. এটি করতে, মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "সেটিংস".



  2. পৃষ্ঠার একেবারে নীচে স্ক্রোল করুন এবং বোতামে ক্লিক করুন "উন্নত সেটিংস দেখান".



  3. ব্লকে "ব্যক্তিগত তথ্য" বোতামে ক্লিক করুন "সামগ্রী সেটিংস".



  4. যে উইন্ডোটি খোলে, সেখানে আইটেমটি খুঁজুন "ফ্ল্যাশ" এবং নিশ্চিত করুন যে আপনি আইটেমটি সক্রিয় করেছেন "সমস্ত সাইটে ফ্ল্যাশ চালানোর অনুমতি দিন" বা "শুধুমাত্র গুরুত্বপূর্ণ ফ্ল্যাশ সামগ্রী খুঁজুন এবং চালান". প্রয়োজনে পরিবর্তন করুন।




কারণ 3: ব্রাউজার সঠিকভাবে কাজ করছে না



অপ্রত্যাশিত দ্বন্দ্বের ফলস্বরূপ, ব্রাউজারটি ভুলভাবে কাজ করতে শুরু করতে পারে, যার কারণে ভিডিওটি এখন ভুলভাবে প্রদর্শিত হচ্ছে। এই পরিস্থিতিতে, আমরা দৃঢ়ভাবে আপনাকে আপনার ব্রাউজারটি সঠিকভাবে কাজ করার জন্য পুনরায় ইনস্টল করার পরামর্শ দিচ্ছি।

  1. প্রথমে, আমাদের কম্পিউটার থেকে ইয়ানডেক্স ব্রাউজার সরাতে হবে। এটি করতে, খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য".



  2. সিস্টেমে উপলব্ধ প্রোগ্রামগুলির তালিকায়, আইটেমটি খুঁজুন "ইয়ানডেক্স", এটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত অতিরিক্ত মেনুতে আইটেমটি নির্বাচন করুন "মুছে ফেলা".



  3. ব্রাউজার আনইনস্টলেশন সম্পূর্ণ করুন। একবার প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না।

  4. এখন আপনি ব্রাউজারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে এগিয়ে যেতে পারেন। এটি করার জন্য, পণ্য প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে নিবন্ধের শেষে লিঙ্কটি অনুসরণ করুন এবং আপনার কম্পিউটারে বিতরণ কিটটি ডাউনলোড করুন।



  5. ডাউনলোড করা ইনস্টলেশন ফাইলটি চালান এবং আপনার কম্পিউটারে ব্রাউজারটি ইনস্টল করুন। ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে, ভিডিওটি আপনার ব্রাউজারে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।


কারণ 4: ভাইরাল কার্যকলাপ



অনেক ভাইরাসের ক্রিয়া লক্ষ্য করা হয়, প্রথমত, ব্রাউজারকে ক্ষতিগ্রস্ত করা। আপনার ভিডিও Yandex.Browser-এ চালাতে চায় না এই কারণে, আপনি সন্দেহ করতে পারেন যে আপনার কম্পিউটারে ভাইরাস সফ্টওয়্যার রয়েছে, যার ফলে একই রকম সমস্যা হয়েছে।

  1. আপনার অ্যান্টিভাইরাস বা একটি বিশেষ ক্লিনিং ইউটিলিটি ব্যবহার করে আপনাকে সিস্টেমের একটি গভীর স্ক্যান করতে হবে ড। ওয়েভ চুরি. যদি, স্ক্যান সম্পন্ন হওয়ার পরে, আপনার কম্পিউটারে হুমকি পাওয়া যায়, তাহলে আপনাকে সেগুলিকে পৃথকীকরণ বা নিরাময় করে নির্মূল করতে হবে৷

  2. হুমকিগুলি দূর করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না। সম্ভবত এই পদক্ষেপগুলির পরে, ব্রাউজারে ভিডিওটি কাজ করবে না, তাই আপনাকে উপরের নিবন্ধে বর্ণিত পদ্ধতিটি ব্যবহার করে ব্রাউজারটি পুনরায় ইনস্টল করতে হতে পারে।
আপনি দেখতে পাচ্ছেন, ইয়ানডেক্স ব্রাউজারে ভিডিও কাজ না করার কারণগুলি বেশ সাধারণ, তবে আপনি যদি সমস্ত সম্ভাব্য কারণগুলি পরীক্ষা করেন তবে সমস্যাটি সমাধান হওয়ার সম্ভাবনা বেশি। নিবন্ধে অন্তর্ভুক্ত নয় এমন সমস্যাটি সমাধানের জন্য আপনার যদি নিজস্ব পদ্ধতি থাকে তবে মন্তব্যগুলিতে আমাদের এটি সম্পর্কে বলুন।

Yandex.Browser বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট https://browser.yandex.ru/desktop/main/ থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন
নভেম্বর 09, 2017 8
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. বাসিন্দা
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    ইঙ্গিতটির জন্য নিবন্ধটির লেখককে ধন্যবাদ, আমি ফ্ল্যাশ প্লেয়ার পুনরায় ইনস্টল করেছি এবং সবকিছু কাজ করেছে।
  2. ডান
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    হুররে, আমি অবশেষে এটা ঠিক করেছি। আপনাকে অনেক ধন্যবাদ 
  3. লাইব্রেথ
    লাইব্রেথ
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    আপনার নিবন্ধটি আমার সমস্যা সমাধানে সাহায্য করেছে। ধন্যবাদ।
  4. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 10:16

    আমি দীর্ঘদিন ধরে ভেবেছিলাম কেন এটি পুনরুত্পাদন করা হচ্ছে না, কিন্তু আপনার নিবন্ধটি আপনাকে অনেক সাহায্য করেছে!
  5. GodyVody
    GodyVody
    4 ডিসেম্বর 2023 19:36
    একটি ভাল অ্যাপ্লিকেশন, কিন্তু অনেক অসুবিধা নেই, অন্যথায় সবকিছু ঠিক আছে 
  6. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 11:29
    এটি আমার সাথেও একবার হয়েছিল, কারণটি ফ্ল্যাশ প্লেয়ারে পরিণত হয়েছিল।
  7. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 16:31
    এমন একটি কারণও ছিল, এটি নির্মূল করা হয়েছিল, কেবল ব্রাউজারটি পুনরায় ইনস্টল করা সাহায্য করেছিল
  8. স্ট্যাসন
    স্ট্যাসন
    6 ডিসেম্বর 2023 22:54
    এটা দেখা গেল যে কারণ ড্রাইভার, eptuday হতে পারে