FreePrograms.me

গুগল ক্রোম ব্রাউজার শুরু হয় না: সমস্যার কারণ এবং সমাধান

Не запускается браузер Google Chrome: причины неполадки и способы решения

আজ, জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে, গুগল ক্রোম সম্ভবত ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজারকে ছাড়িয়ে গেছে, যা উইন্ডোজ ওএস চালিত প্রতিটি কম্পিউটারে প্রিইন্সটল করা সহজ কারণের জন্য একটি অগ্রণী অবস্থান দখল করে আছে। আজ আমরা যখন ব্রাউজার শুরু করতে অস্বীকার করে তখন গুগল ক্রোমের সাথে কাজ করার সমস্যাটি ঘনিষ্ঠভাবে দেখব।

কেন গুগল ক্রোম ব্রাউজার শুরু হয় না?



বিভিন্ন কারণ এই ধরনের সমস্যার ঘটনাকে প্রভাবিত করতে পারে। আজ আমরা তাদের মধ্যে যতটা সম্ভব কভার করার চেষ্টা করব যাতে আপনি দ্রুত সমস্যার সমাধান করতে পারেন।

কারণ 1: স্টার্টআপ অ্যান্টিভাইরাস দ্বারা অবরুদ্ধ



আপনার কম্পিউটারে একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করা থাকলে, আপনাকে প্রথমে চেষ্টা করতে হবে তা হল এটি নিষ্ক্রিয় করা।

এটি ভালভাবে চালু হতে পারে যে অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার পরে, ব্রাউজারটি সফলভাবে চালু হবে, যার অর্থ আপনাকে অ্যান্টিভাইরাস সেটিংসের তালিকায় যেতে হবে এবং ব্যতিক্রমগুলির তালিকায় গুগল ক্রোম ব্রাউজার যুক্ত করতে হবে। এই পদক্ষেপগুলির পরে, ব্রাউজারটি সঠিকভাবে চালু করা উচিত।

কারণ 2: ব্রাউজার সঠিকভাবে কাজ করছে না



আমাদের দ্বিতীয় সর্বাধিক জনপ্রিয় কারণটি বাদ দেওয়া উচিত নয় - কম্পিউটারে ওয়েব ব্রাউজারের ভুল অপারেশন। এবং একটি সম্পূর্ণ যৌক্তিক সমাধান হল এটি পুনরায় ইনস্টল করা।

  1. এটি করতে, মেনু খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য".

    Не запускается браузер Google Chrome: причины неполадки и способы решения


  2. ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকায়, গুগল ক্রোম খুঁজুন, প্রোগ্রামটিতে ডান-ক্লিক করুন এবং নির্বাচন করুন "মুছে ফেলা".



  3. ওয়েব ব্রাউজার অপসারণ সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। এখন আপনি বিকাশকারীর অফিসিয়াল ওয়েবসাইটে নীচের লিঙ্কটি অনুসরণ করতে পারেন এবং আপনার কম্পিউটারে সর্বশেষ বিতরণ ডাউনলোড করতে পারেন।

    গুগল ক্রোম ব্রাউজার ডাউনলোড করুন https://www.google.ru/chrome/browser/desktop/index.html

  4. ডাউনলোড করা ফাইলটি চালান এবং আপনার কম্পিউটারে ব্রাউজারটি ইনস্টল করুন।


কারণ 3: ভাইরাল কার্যকলাপ



যদি আপনার কম্পিউটারে ভাইরাস থাকে, তবে সম্ভবত তাদের কাজটি ব্রাউজারের সঠিক ক্রিয়াকলাপকে ক্ষতিগ্রস্থ করার লক্ষ্যে বেশি।

এই ধরনের ক্ষেত্রে, আপনার কম্পিউটারে ইনস্টল করা একটি অ্যান্টিভাইরাস বা একটি বিশেষ স্ক্যানিং ইউটিলিটি ব্যবহার করে সিস্টেমটি বিশ্লেষণ করার চেষ্টা করা উচিত, উদাহরণস্বরূপ, ড। ওয়েভ চুরি.

যদি, স্ক্যান সম্পূর্ণ করার পরে, আপনি দেখতে পান যে আপনার কম্পিউটারে ভাইরাস রয়েছে, তাহলে আপনাকে সেগুলিকে জীবাণুমুক্ত করতে হবে বা তাদের আলাদা করতে হবে এবং অবশেষে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে৷

কারণ 4: শর্টকাট কাজ করছে না



ভাইরাস ক্রিয়াকলাপ বা সিস্টেমের ব্যর্থতা ব্রাউজারটি চালু করার শর্টকাটটি ক্ষতিগ্রস্ত (পরিবর্তিত) হতে পারে। এই ক্ষেত্রে, আপনি একটি নতুন তৈরি করার চেষ্টা করতে পারেন।

  1. এটি করার জন্য, আপনার ডেস্কটপ থেকে পুরানো শর্টকাটটি সরিয়ে ফেলুন, তারপরে উইন্ডোজ অনুসন্ধান বারটি খুলুন এবং এতে আপনার ব্রাউজারের নাম লিখুন। ফলাফলে রাইট-ক্লিক করুন এবং প্রদর্শিত অতিরিক্ত মেনুতে আইটেমটি নির্বাচন করুন "ফাইল দিয়ে ফোল্ডার খুলুন".



  2. যখন ফাইল এক্সপ্লোরার পর্দায় প্রদর্শিত হবে, নির্বাচিত ফাইলটিতে ক্লিক করুন "গুগল ক্রম" ডান ক্লিক করুন এবং প্যারামিটারে যান "পাঠান" - "ডেস্কটপ (শর্টকাট তৈরি করুন)".




কারণ 5: সিস্টেম ব্যর্থতা



ব্যর্থতার কারণগুলি খুঁজে পেতে এটি বেশ দীর্ঘ সময় নিতে পারে, তবে Google Chrome কিছু সময় আগে সঠিকভাবে কাজ করলে সমস্যাটি সমাধান করার একটি কার্যকর উপায় রয়েছে - এটি একটি সিস্টেম পুনরুদ্ধার।

  1. এই ফাংশনটি চালু করতে, উইন্ডোতে যান "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগটি খুলুন "পুনরুদ্ধার".



  2. যেকোনো একটি নির্বাচন করুন "সিস্টেম পুনরুদ্ধার চালান".



  3. এক সেকেন্ড পরে, একটি উইন্ডো পর্দায় উপস্থিত হবে যেখানে উপলব্ধ রোলব্যাক পয়েন্টগুলি দৃশ্যমান হবে। Google Chrome সঠিকভাবে কাজ করার সময় থেকে আপনাকে একটি পয়েন্ট নির্বাচন করতে হবে।




অনুগ্রহ করে মনে রাখবেন যে, কতদিন আগে রোলব্যাক পয়েন্ট তৈরি করা হয়েছিল তার উপর নির্ভর করে, পুনরুদ্ধারের সময়কাল বেশ দীর্ঘ সময় নিতে পারে, তাই আপনাকে এই প্রক্রিয়াটির জন্য প্রস্তুত করা উচিত যে প্রক্রিয়াটি দীর্ঘ সময় নিতে পারে।
আমরা আশা করি যে এই নিবন্ধে দেওয়া সুপারিশগুলি আপনাকে আমাদের সময়ের সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার চালু করার সাথে সম্পর্কিত সমস্যার সমাধান করতে সাহায্য করবে।
জুন 18, 2017 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 10:39
    আমি ব্রাউজার চালু করতে সক্ষম হয়েছি, নিবন্ধটি অনেক সাহায্য করেছে! 
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 20:25
    যদি আপনার অ্যান্টিভাইরাস গুগল ক্রোমকে ব্লক করে, তবে আপনার সম্ভবত এই অ্যান্টিভাইরাসটি অক্ষম করা উচিত বা গুগল ক্রোম পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত।