FreePrograms.me

অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল হয় না: প্রধান কারণ এবং সমাধান

Не устанавливается Adobe Flash Player: основные причины и способы решения

ফ্ল্যাশ প্লেয়ার - যদিও আর প্রয়োজন নেই, তবুও ইন্টারনেটে মিডিয়া বিষয়বস্তু চালানোর জন্য একটি খুব জনপ্রিয় প্লাগইন। আজ আমরা এই প্লাগইনটি কম্পিউটারে ইনস্টল করা যায় না তখন সমস্যাটি দেখব।

আপনার ব্রাউজারে ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইন ইনস্টল করা যাবে না এমন সমস্যা বিভিন্ন কারণে হতে পারে। আজ আমরা তাদের মধ্যে যতটা সম্ভব কভার করার চেষ্টা করব যাতে আপনি দ্রুত সমস্যার সমাধান করতে পারেন।

কারণ 1: ফ্ল্যাশ প্লেয়ারের পূর্ববর্তী সংস্করণের সাথে বিরোধ



যদি ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন একটি ইনস্টলেশন ত্রুটি স্ক্রিনে প্রদর্শিত হয়, প্রথমত, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটারে ফ্ল্যাশ প্লেয়ার ইতিমধ্যে ইনস্টল করা নেই, যা একটি দ্বন্দ্বের কারণ হতে পারে।

এটি করতে, মেনু খুলুন "কন্ট্রোল প্যানেল" - "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য" এবং আপনার কম্পিউটারে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকা সাবধানে অধ্যয়ন করুন। যদি ফ্ল্যাশ প্লেয়ার তাদের মধ্যে থাকে, তাহলে আপনাকে এটিকে আপনার কম্পিউটার থেকে সরাতে হবে।

ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকায় না থাকলে, এই লিঙ্ক থেকে একটি বিশেষ ফ্ল্যাশ প্লেয়ার আনইনস্টলার ডাউনলোড করার চেষ্টা করুন এবং এটি ব্যবহার করে, আপনার কম্পিউটারে প্লাগইন ফাইলগুলি মুছে ফেলার চেষ্টা করুন। আনইনস্টল সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না।

কারণ 2: প্লাগইনটি এমন একটি ব্রাউজারের জন্য ইনস্টল করা হয়েছে যেখানে এটি ইতিমধ্যেই অন্তর্নির্মিত রয়েছে৷



আপনি কোন ব্রাউজারে ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল করছেন? যদি ব্রাউজারটি মোজিলা ফায়ারফক্স, অপেরা বা ইন্টারনেট এক্সপ্লোরার হয়, তাহলে নিশ্চিত করুন যে আপনি অফিসিয়াল বিকাশকারী সংস্থান থেকে প্রয়োজনীয় বিতরণ ডাউনলোড করেছেন।

এটি করতে, নিবন্ধের শেষে লিঙ্কটি অনুসরণ করুন। প্রথমত, সিস্টেমটি আপনার ব্রাউজার এবং আপনি যে অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন তার সংস্করণ সনাক্ত করবে। যদি এই ডেটা সঠিকভাবে নির্ধারণ করা হয়, তাহলে নিরাপদে আপনার কম্পিউটারে বিতরণ কিটটি ডাউনলোড করুন।

আপনি যদি গুগল ক্রোম ব্রাউজার, ইয়ানডেক্স ব্রাউজার বা ক্রোমিয়াম ইঞ্জিনের উপর ভিত্তি করে অন্য কোনও ওয়েব ব্রাউজার ব্যবহারকারী হন, তবে আপনার ক্ষেত্রে ফ্ল্যাশ প্লেয়ারের একটি পৃথক ইনস্টলেশনের প্রয়োজন নেই - এই প্লাগইনটি ইতিমধ্যে আপনার ওয়েব ব্রাউজারে তৈরি করা আছে।

কারণ 3: বিতরণটি বিকাশকারীর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা হয়নি



আমাদের ওয়েবসাইটে এটি বারবার স্পষ্ট করা হয়েছে যে নিরাপত্তার কারণে, প্রোগ্রামগুলি, বিশেষত ফ্ল্যাশ প্লেয়ারের মতো, শুধুমাত্র অফিসিয়াল উত্স থেকে ডাউনলোড করা আবশ্যক৷

আসল বিষয়টি হ'ল ইন্টারনেটে, প্রয়োজনীয় প্রোগ্রামের পরিবর্তে বা সর্বোত্তমভাবে, একটি পুরানো বিতরণ কিট বা একটি ভাইরাস বিতরণ করা হয় যা আপনার কম্পিউটারের মারাত্মক ক্ষতি করতে পারে।

কারণ 4: প্লাগইন ইনস্টল করা আছে কিন্তু ব্রাউজারে সক্রিয় নয়



এটি বেশ সম্ভব যে ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইনটি ইতিমধ্যেই আপনার কম্পিউটারে ইনস্টল করা আছে, তবে, এটি ব্রাউজারে কেবল অক্ষম করা হয়েছে, যার কারণে আপনি ওয়েবসাইটগুলিতে ফ্ল্যাশ সামগ্রী দেখতে পারবেন না।

উদাহরণস্বরূপ, আপনি যদি Google Chrome ব্রাউজারের একজন ব্যবহারকারী হন, তাহলে আপনি মেনু বোতামে ক্লিক করে এবং বিভাগে গিয়ে প্লাগইনটির কার্যকলাপ পরীক্ষা করতে পারেন। "সেটিংস".

Не устанавливается Adobe Flash Player: основные причины и способы решения


পৃষ্ঠার একেবারে নীচে স্ক্রোল করুন এবং বোতামে ক্লিক করুন "উন্নত সেটিংস দেখান".



ব্লকে "ব্যক্তিগত তথ্য" বোতামে ক্লিক করুন "সামগ্রী সেটিংস".



একটি আইটেম খুঁজুন "ফ্ল্যাশ" এবং নিশ্চিত করুন যে আপনি বিকল্পটি চেক করেছেন "সাইটগুলিতে ফ্ল্যাশের অনুমতি দিন" বা "ফ্ল্যাশ ব্যবহার করার অনুমতির অনুরোধ করুন (প্রস্তাবিত)". আপনার যদি দ্বিতীয় পয়েন্টটি ইনস্টল করা থাকে, তাহলে আপনি যখন ফ্ল্যাশ সামগ্রী রয়েছে এমন একটি সাইটে যান, আপনাকে প্রতিবার এটি প্রদর্শন করার জন্য ব্রাউজারকে অনুমতি দিতে হবে।



একইভাবে, ক্রোমিয়াম ইঞ্জিনের উপর ভিত্তি করে তৈরি অপেরা, ইয়ানডেক্স ব্রাউজার এবং অন্যান্য ওয়েব ব্রাউজারগুলিতে ফ্ল্যাশ প্লেয়ার সক্ষম করা হয়েছে।

আপনি যদি মজিলা ফায়ারফক্স ব্রাউজার ব্যবহারকারী হন তবে মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "অতিরিক্ত".



উইন্ডোর বাম এলাকায়, ট্যাবে যান "প্লাগইনস", এবং ডানদিকে, ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইন সক্রিয় হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

প্রকৃতপক্ষে, এইগুলি হল প্রধান সুপারিশ যা আপনাকে সফলভাবে ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইন ইনস্টল করার অনুমতি দেবে৷ যাইহোক, এটি লক্ষ করা উচিত যে বর্তমানে ওয়েব ব্রাউজার বিকাশকারীরা সক্রিয়ভাবে এই প্লাগইনটিকে সমর্থন করতে অস্বীকার করছে, যা সিস্টেমের নিরাপত্তাকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করে, তাই শীঘ্রই এটি ডাউনলোড করা সম্ভব হবে না এমন একটি সম্ভাবনা রয়েছে।

বিনামূল্যে ফ্ল্যাশ প্লেয়ার ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট https://get.adobe.com/ru/flashplayer/ থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন
28 এপ্রিল, 2017 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 20:39
    Adobe Flash player আর ব্যবহার করা হচ্ছে না, মনে হচ্ছে 2020 সাল থেকে