FreePrograms.me

ইয়ানডেক্স ব্রাউজার স্বতঃস্ফূর্তভাবে শুরু হয়: সমস্যার কারণ এবং সমাধান

Яндекс.Браузер самопроизвольно запускается: причины неполадки и способы решения

Yandex.Browser এখন সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি, যা এর উচ্চ-মানের ডিজাইন, স্থিতিশীলতা এবং গতির জন্য এবং সেইসাথে প্রচুর সংখ্যক দরকারী ফাংশন যা এটির সাথে কাজ করা সহজ এবং সুবিধার জন্য ব্যবহারকারীদের মধ্যে দুর্দান্ত ভালবাসা অর্জন করেছে। দুর্ভাগ্যবশত, ইয়ানডেক্স ব্রাউজারের সাথে কাজ করা সবসময় মসৃণভাবে যায় না এবং কখনও কখনও ব্যবহারকারীরা স্বতঃস্ফূর্ত স্টার্টআপের সাথে সমস্যার সম্মুখীন হতে পারে।

ইয়ানডেক্স ব্রাউজার কেন স্বতঃস্ফূর্তভাবে শুরু হয়?



ব্রাউজারটি নিজে থেকে শুরু করার সমস্যা বিভিন্ন কারণে দেখা দিতে পারে। এই নিবন্ধটি তাদের যতটা সম্ভব কভার করার চেষ্টা করবে যাতে আপনি অল্প সময়ের মধ্যে সমস্যাটি সমাধান করতে পারেন। নিবন্ধে দেওয়া প্রথম পদ্ধতিটি দিয়ে শুরু করুন এবং তালিকার আরও নীচে যান - শেষ পর্যন্ত, আপনি একটি অপ্রীতিকর সমস্যার উপস্থিতি প্রভাবিত করার কারণটি সনাক্ত করতে সক্ষম হবেন।

কারণ 1: ভাইরাস সফ্টওয়্যার



এই সমস্যার সবচেয়ে সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি হল যে ভাইরাসগুলি তাদের প্রয়োজন অনুসারে প্রোগ্রামগুলির ক্রিয়াকলাপ সামঞ্জস্য করে, যে কারণে তারা ভুলভাবে কাজ করতে শুরু করে।

আমরা উইন্ডোজ সেফ মোড থেকে ভাইরাসের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করার পরামর্শ দিচ্ছি - এতে, ভাইরাস সহ অনেক সিস্টেম প্রসেস সুপ্ত অবস্থায় রয়েছে, যার মানে আপনার একটি ম্যালিগন্যান্ট ভাইরাস সনাক্ত করার সম্ভাবনা, যা স্বাভাবিক মোডে উপস্থিত নাও থাকতে পারে, বাড়বে। পাওয়া গেছে।

সিস্টেমটি স্ক্যান করতে, আপনি হয় আপনার কম্পিউটারে ইনস্টল করা আপনার অ্যান্টিভাইরাসে নির্মিত ফাংশন ব্যবহার করতে পারেন বা একটি পৃথক নিরাময় ইউটিলিটি ব্যবহার করতে পারেন, উদাহরণস্বরূপ, ড। ওয়েভ চুরি.

  1. আপনার কম্পিউটার পুনরায় বুট করুন বা, যদি এটি পূর্বে বন্ধ করা থাকে তবে এটি পুনরায় চালু করুন।

  2. কম্পিউটার চালু হওয়ার সাথে সাথে, কিন্তু অপারেটিং সিস্টেম শুরু হওয়ার আগে, আপনাকে দ্রুত এবং বারবার কী টিপতে হবে F8 যতক্ষণ না সিস্টেম বুট টাইপ নির্বাচন মেনু পর্দায় উপস্থিত হয়। নির্বাচন করতে কীবোর্ড কী ব্যবহার করুন "নিরাপদ ভাবে".

  3. এখন আপনি সফলভাবে লগ ইন করেছেন, আপনাকে একটি ভাইরাস স্ক্যান চালাতে হবে। দয়া করে মনে রাখবেন যে এটি সবচেয়ে পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান চালানোর জন্য প্রয়োজনীয়, যা সিস্টেমের একেবারে সমস্ত কোণগুলি পরীক্ষা করবে।

  4. যদি একটি স্ক্যান আপনার কম্পিউটারে ভাইরাস ক্রিয়াকলাপ প্রকাশ করে, তাহলে আপনাকে এটি মুছে ফেলতে হবে এবং তারপর স্বাভাবিক হিসাবে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে।


কারণ 2: টাস্ক শিডিউলারে করা পরিবর্তন



টাস্ক শিডিউলার হল একটি বিশেষ Windows OS ইউটিলিটি যা আপনাকে আপনার কম্পিউটারে সফ্টওয়্যার সম্পর্কিত বিশেষ কাজ তৈরি করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনার কম্পিউটারে একটি টাস্ক তৈরি করা হতে পারে যার লক্ষ্য একটি নির্দিষ্ট সময়ে ব্রাউজারটি স্বয়ংক্রিয়ভাবে চালু করা বা অপারেটিং সিস্টেম শুরু করার সাথে সাথেই। প্রায়শই, এই জাতীয় কাজগুলি ভাইরাস দ্বারা তৈরি করা হয়, তবে এটি ঘটে যে অনুরূপ পরিবর্তনগুলি কম্পিউটারে ইনস্টল করা অন্যান্য প্রোগ্রাম দ্বারা করা যেতে পারে।

  1. প্রথমত, আপনাকে প্ল্যানার খুলতে হবে। এটি করার সবচেয়ে সহজ উপায় হল উইন্ডোজ সার্চ বার খুলুন এবং ক্যোয়ারী লিখুন "কাজের সূচি".

    Яндекс.Браузер самопроизвольно запускается: причины неполадки и способы решения


  2. যে উইন্ডোটি খোলে তার বাম অংশে, বিভাগে যান "টাস্ক শিডিউলার লাইব্রেরি".



  3. স্ক্রীনটি সিস্টেমে উপলব্ধ কাজের একটি তালিকা প্রদর্শন করবে। Yandex.Browser-এর ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত কাজগুলিতে মনোযোগ দিতে নিশ্চিত হয়ে আপনাকে এই তালিকাটি সাবধানে অধ্যয়ন করতে হবে। যদি একটি অনুরূপ কাজ সনাক্ত করা হয়, তাহলে আপনাকে বাম মাউস বোতামের এক ক্লিকে এটি নির্বাচন করতে হবে এবং তারপর ডান এলাকায় বোতামটি নির্বাচন করতে হবে। "মুছে ফেলা".



  4. অবশেষে, টাস্ক মুছে ফেলা নিশ্চিত করুন.




কারণ 3: রেজিস্ট্রি পরিবর্তন



আবার, ভাইরাসগুলি রেজিস্ট্রিতে নতুন এন্ট্রি তৈরি করে Yandex.Browser-এর স্বতঃস্ফূর্ত লঞ্চকে প্রভাবিত করতে পারে। এবং আপনি ভাইরাসগুলি সরিয়ে ফেললেও, রেজিস্ট্রি ম্যানুয়ালি পরিষ্কার না হওয়া পর্যন্ত সমস্যাটি সম্ভবত সমাধান করা হবে না।

  1. প্রথমত, আপনি ইয়ানডেক্স ব্রাউজার চালু করার সময় কোন সাইটটি স্বয়ংক্রিয়ভাবে খোলে সেদিকে মনোযোগ দিন। এর পরে, রেজিস্ট্রি চালু করুন। এটি করতে, উইন্ডোতে কল করুন Выполнить কীবোর্ড শর্টকাট উইন + আর এবং এটিতে একটি অনুরোধ লিখুন "রিজেডিট".



  2. উইন্ডোজ রেজিস্ট্রি উইন্ডোটি পর্দায় উপস্থিত হলে, কীবোর্ড শর্টকাট ব্যবহার করে অনুসন্ধান বারে কল করুন CTRL + F এবং এতে সাইটের ঠিকানা লিখুন, যা Yandex.Browser এর স্বতঃস্ফূর্ত লঞ্চের পরে স্বয়ংক্রিয়ভাবে লোড হয়। আপনি অনুসন্ধান দ্বারা পাওয়া যে কোনো কী অপসারণ করতে হবে.



  3. অবশেষে, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না।


কারণ 4: এক্সটেনশন কাজ করে



এই ধরনের সমস্যা কম ঘন ঘন ঘটে, কিন্তু যদি পূর্ববর্তী পদ্ধতিগুলি সমস্যা সমাধানে সাহায্য না করে তবে এটিও পরীক্ষা করা উচিত।

  1. এটি করার জন্য, Yandex.Browser চালু করুন, মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "অতিরিক্ত".



  2. স্ক্রীন ব্রাউজারে ইনস্টল করা এক্সটেনশনগুলির একটি তালিকা প্রদর্শন করবে। সমস্ত এক্সটেনশন অক্ষম করুন এবং ব্রাউজারটি দেখুন - যদি এটি নিজে থেকে শুরু করা বন্ধ করে দেয় তবে সমস্যাটি তাদের সাথেই রয়েছে। এই ক্ষেত্রে, আপনাকে খুঁজে বের করতে হবে কোন অ্যাড-অনটি সমস্যার মূল ছিল এবং এটি সরিয়ে ফেলতে হবে।




কারণ 5: ব্রাউজার সেটিংস



কোন সেটিংস এই সমস্যাটিকে প্রভাবিত করে তা খুঁজে না পাওয়ার জন্য, আমরা আপনাকে অবিলম্বে আপনার ব্রাউজার সেটিংস পুনরায় সেট করার পরামর্শ দিই৷

  1. এটি করতে, মেনু বোতামে ক্লিক করুন, এবং তারপর বিভাগে যান "সেটিংস".



  2. উইন্ডোর একেবারে শেষে নিচে যান এবং বোতামে ক্লিক করুন "উন্নত সেটিংস দেখান".



  3. আবার পৃষ্ঠার একেবারে নীচে স্ক্রোল করুন এবং বোতামে ক্লিক করুন "রিসেট সেটিংস".



  4. অবশেষে, এই পদ্ধতির শুরু নিশ্চিত করুন.




কারণ 6: ব্রাউজার সঠিকভাবে কাজ করছে না



আবার, ভাইরাসের কারণে, আপনার ব্রাউজার সঠিকভাবে কাজ নাও করতে পারে এবং এই ধরনের সমস্যা সমাধানের সবচেয়ে যৌক্তিক পদক্ষেপ হল ব্রাউজারটি পুনরায় ইনস্টল করা।

  1. আপনার কম্পিউটার থেকে ব্রাউজারটি "কন্ট্রোল প্যানেল" মেনুর মাধ্যমে নয়, একটি বিশেষ ইউটিলিটি ব্যবহার করে সরানো ভাল রিও আনইনস্টলকারী, যার সাথে অবশিষ্ট ফাইলগুলির জন্য সিস্টেমের অতিরিক্ত স্ক্যানিংয়ের জন্য আনইনস্টলেশনের গুণমান কয়েকগুণ বৃদ্ধি পাবে (যার মধ্যে, একটি নিয়ম হিসাবে, অনেকগুলি বাকি আছে)। আপনার যদি এই প্রোগ্রামটি ব্যবহার করার সুযোগ না থাকে তবে মেনুর মাধ্যমে ব্রাউজারটি আনইনস্টল করুন "কন্ট্রোল প্যানেল" - "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য".

  2. ইয়ানডেক্স ব্রাউজার অপসারণ সম্পন্ন হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না।

  3. ইয়ানডেক্স ব্রাউজার বিকাশকারীর অফিসিয়াল ওয়েবসাইটে নিবন্ধের শেষে লিঙ্কটি অনুসরণ করুন এবং প্রোগ্রামটির সর্বশেষ বিতরণ ডাউনলোড করুন। আপনাকে যা করতে হবে তা হল আপনার কম্পিউটারে প্রোগ্রামটি ইনস্টল করুন।
এই হল প্রধান কৌশল যা আমাদের বিবেচনা করা সমস্যা সমাধান করতে দেয়। আমরা এই নিবন্ধটি আপনার জন্য দরকারী ছিল আশা করি.

Yandex.Browser বিনামূল্যে ডাউনলোড করুন 


অফিসিয়াল ওয়েবসাইট https://browser.yandex.ru/desktop/main/ থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন
02 মে, 2017 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 10:53
    দরকারী নিবন্ধের জন্য আপনাকে অনেক ধন্যবাদ! 
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 20:38
    সম্ভবত আপনি কিছু লাইসেন্সবিহীন অ্যাপ্লিকেশন ডাউনলোড করে একটি ভাইরাসে আক্রান্ত হয়েছেন কারণ এটি, বিজ্ঞাপন এবং এর মতো পপ আপ