FreePrograms.me

কিভাবে আইফোনে DFU মোড সক্ষম করবেন?

Как на айфоне включить режим DFU?

iPhone অ্যাপল দ্বারা তৈরি একটি আধুনিক স্মার্টফোন। লাখ লাখ মানুষ এই ফোন ব্যবহার করে। এটি সুবিধাজনক, বহুমুখী এবং এর বিভিন্ন ক্ষমতা রয়েছে। কিন্তু এর সুবিধা থাকা সত্ত্বেও, এই স্মার্টফোনের সাথে কাজ করার সময় অনেক ব্যবহারকারীর বিভিন্ন প্রশ্ন রয়েছে। আজ আমরা নিম্নলিখিত প্রশ্নটি দেখব: কীভাবে একটি আইফোনকে ডিএফইউ মোডে প্রবেশ করা যায়? তো, প্রথমেই বের করা যাক এই মোড কি? DFU (ডিভাইস ফার্মওয়্যার আপডেট) একটি বিশেষ মোড যা সম্পূর্ণরূপে ডিভাইস ফার্মওয়্যার পুনরায় ইনস্টল করার জন্য ডিজাইন করা হয়েছে। অনেক ব্যবহারকারী ডিএফইউ মোডকে রিকভারি মোডের সাথে গুলিয়ে ফেলেন। এই মোড মধ্যে পার্থক্য খুব স্পষ্ট. আইফোন যখন ডিএফইউ মোডে থাকে, তখন এর স্ক্রিন সম্পূর্ণ কালো হয়। পুনরুদ্ধার মোডে, আইফোন স্ক্রীন একটি USB তারের আইকন দেখায় এবং আইটিউনস প্রোগ্রাম.

আপনার iPhone থেকে DFU মোডে প্রবেশ করার জন্য, আপনাকে প্রথমে আপনার কম্পিউটারে আপনার ফোন সংযোগ করতে হবে। তারপর অবিলম্বে ডিভাইসটি বন্ধ করুন। আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার আইফোন সমস্ত অপারেশন সম্পন্ন করেছে একটি ব্যাকআপ কপি তৈরি করার জন্য. এখন আপনাকে একই সাথে হোম বোতাম (সামনের প্যানেলের নীচে) এবং পাওয়ার বোতাম (ফোনের উপরে) টিপতে হবে। আপনাকে এই বোতামগুলি 10 সেকেন্ডের জন্য ধরে রাখতে হবে।

10 সেকেন্ড অতিক্রান্ত হওয়ার সাথে সাথে, আপনাকে পাওয়ার বোতামটি (আইফোনের উপরের প্রান্ত) ছেড়ে দিতে হবে এবং হোম বোতামটি (সামনের প্যানেলের নীচের অংশ) ধরে রাখতে হবে। ততক্ষণ পর্যন্ত আপনাকে হোম বোতামটি ধরে রাখতে হবে। যতক্ষণ না iTunes সনাক্ত করে আপনার ডিভাইস পুনরুদ্ধার মোডে আছে। এটি সাধারণত 10-20 সেকেন্ডের মধ্যে ঘটে। যত তাড়াতাড়ি iTunes ডিভাইসটি সনাক্ত করে, আপনি নিরাপদে হোম বোতামটি ছেড়ে দিতে পারেন এবং ফোনের ফার্মওয়্যার ফ্ল্যাশ করা শুরু করতে পারেন। আপনি নিজেকে অভিনন্দন জানাতে পারেন কারণ আপনি সফলভাবে আপনার আইফোনটি DFU মোডে প্রবেশ করেছেন।
অক্টোবর 25, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    5 ডিসেম্বর 2023 15:39
    আমি এই মোডটি কীভাবে সক্ষম করা যায় তা দীর্ঘদিন ধরে খুঁজছি! ধন্যবাদ! 
  2. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 20:12
    আকর্ষণীয় নিবন্ধ, আমি শুধু ফোনের ফার্মওয়্যার নিজেই পরিবর্তন করতে চেয়েছিলাম।