FreePrograms.me

আইটিউনস ব্যবহার করে আইফোনের জন্য একটি রিংটোন তৈরি করুন


কোন স্মার্টফোন মডেলটি সবচেয়ে জনপ্রিয় এবং উচ্চ মানের তা বলা কঠিন। কিছু লোক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলমান ফোন ব্যবহার করতে পছন্দ করে, অন্যরা আইওএস পছন্দ করে। কিন্তু তবুও, এটি আইওএস অপারেটিং সিস্টেম সহ ফোন, অর্থাৎ, আইফোন, যা আজকে সর্বোচ্চ মানের এবং সর্বাধিক জনপ্রিয় হিসাবে স্বীকৃত। আইফোন সত্যিই একটি চমৎকার ফোন, কিন্তু এটি নতুন ব্যবহারকারীদের জন্য অনেক প্রশ্ন উত্থাপন করে। উদাহরণস্বরূপ, আপনি এই ফোনে কল করার জন্য শুধুমাত্র একটি রিংটোন সেট করতে পারেন৷ আজ আমরা নিম্নলিখিত প্রশ্নটি দেখব: "আইটিউনস ব্যবহার করে আইফোনের জন্য কীভাবে রিংটোন তৈরি করবেন?"

সুতরাং, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল চালানো আইটিউনস প্রোগ্রাম আপনার কম্পিউটারে। এর পরে, আপনাকে এই প্রোগ্রামের লাইব্রেরি থেকে আপনার প্রয়োজনীয় গানটি নির্বাচন করতে হবে। এখন এই গানটিতে রাইট ক্লিক করুন এবং নির্বাচন করুন "বুদ্ধি".

যে উইন্ডোটি খোলে, সেখানে ট্যাবটি নির্বাচন করুন "পরামিতি"এবং এখানে লাইনগুলি খুঁজুন"Начало"এবং"থামুন"। এই দুটি পয়েন্টে টিক দিতে হবে, এবং তারপরে আপনার ভবিষ্যতের রিংটোনের প্লেব্যাকের শুরু এবং শেষ সময়। মনে রাখবেন যে এর দৈর্ঘ্য 30 সেকেন্ডের বেশি হওয়া উচিত নয়। তারপর লেবেলযুক্ত বোতামে বাম-ক্লিক করুন"ঠিক আছে".
Создаем рингтон для iPhone с помощью программы iTunes


এখন একই গানে আবার রাইট ক্লিক করুন এবং নির্বাচন করুন "AAC বিন্যাসে তৈরি করুনআইটিউনস-এ আসল গানের পাশে, আপনার কাছে আরেকটি থাকবে, যেটি AAC ফরম্যাটে হবে। নতুন গানটিতে ক্লিক করুন এবং আইটেমটি নির্বাচন করুন "ফাইন্ডারে শো"অথবা আপনার যদি একটি উইন্ডোজ অপারেটিং সিস্টেম থাকে, তাহলে আইটেমটি নির্বাচন করুন"এক্সপ্লোরারে দেখান".

একটি নতুন উইন্ডো খুলবে যেখানে আপনি এইমাত্র তৈরি করা মিডিয়া ফাইলটি দেখতে পাবেন। এই ফাইলটিতে m4a এক্সটেনশন থাকবে। এই এক্সটেনশনটি m4r এ পরিবর্তন করুন।

এখন যা বাকি আছে তা হল কয়েকটি সহজ পদক্ষেপ নেওয়া। আপনাকে iTunes এ যেতে হবে এবং মিডিয়া তালিকা থেকে নতুন ট্র্যাকটি সরাতে হবে। মুছে ফেলার সময়, প্রশ্ন "আপনার কি নির্বাচিত ফাইলটি ট্র্যাশে সরানো উচিত বা আপনার কম্পিউটারে রেখে দেওয়া উচিত?". আইটেম নির্বাচন করুন "ছেড়ে দাও".

আবার, ফাইন্ডার বা এক্সপ্লোরারে যান এবং নতুন ফাইলের বাম মাউস বোতামে ডাবল ক্লিক করুন। রিংটোনটি এখন আপনার iTunes লাইব্রেরিতে যোগ করা হয়েছে। ঠিক আছে, আপনাকে আইটিউনসের সাথে আপনার আইফোন সিঙ্ক্রোনাইজ করে এই সমস্ত পদক্ষেপগুলি সম্পূর্ণ করতে হবে। সিঙ্ক্রোনাইজেশনের পরে আপনি ইনস্টল করতে সক্ষম হবেন নতুন তৈরি রিংটোন কল করতে আইটিউনস ব্যবহার করে একটি আইফোনের জন্য একটি রিংটোন তৈরি করতে, আপনাকে বেশ কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। তবে আপনার ভয় পাওয়া উচিত নয়, যেহেতু এই সমস্ত পদক্ষেপগুলি সহজ এবং পরিষ্কার।
23 আগস্ট, 2015 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. কমল
    জুন 6, 2016 10:52
    কোন লাইন নেই "ACC ফরম্যাটে একটি সংস্করণ তৈরি করুন"... আমার কি করা উচিত?
  2. Kait.15
    জুন 6, 2016 16:54
    লিলিয়া, তাই আপনার কাছে একটি রিংটোন তৈরি করা কঠিন মনে হচ্ছে, "রিংটোনিয়াম" অ্যাপ্লিকেশনটি ব্যবহার করুন, যা আপনাকে আপনার ফোনে ডাউনলোড করতে হবে, বা iTunes স্ট্রোর স্টোর থেকে আপনার পছন্দের যেকোনো রিংটোন কিনতে হবে৷
  3. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 14:35
    এখন এটা পরিষ্কার যে কিভাবে আমার আইফোনের জন্য রিংটোন তৈরি করতে হয়।