FreePrograms.me

আপনার আইফোন ব্যাক আপ করা হচ্ছে

Создаем резервную копию айфона

আপনার প্রয়োজনীয় ডেটা কীভাবে সংরক্ষণ করবেন? আপনি তাদের অপসারণযোগ্য মিডিয়াতে স্থানান্তর করতে পারেন, আপনি ডিভাইসে একটি পৃথক ফোল্ডার তৈরি করতে পারেন, অথবা আপনি সেগুলিকে ক্লাউড স্টোরেজে স্থানান্তর করতে পারেন৷ আসলে, উপায় অনেক আছে. আমরা ব্যাকআপ সম্পর্কে কথা বলতে হবে. এবং আজ আমরা নিম্নলিখিত প্রশ্নটি দেখব: কীভাবে তৈরি করবেন আইফোন ব্যাকআপ? আসুন মনে রাখা যাক ব্যাকআপ ধারণা বলতে কি বোঝায়? প্রথমত, এটি একটি মাধ্যমের ডেটার একটি অনুলিপি তৈরি করার প্রক্রিয়া। এই অনুলিপিটি মূল ডেটার ক্ষতি বা ধ্বংসের ক্ষেত্রে যে কোনও জায়গায় ডেটা পুনরুদ্ধার করার উদ্দেশ্যে।

আপনি বিভিন্ন উপায়ে আপনার আইফোন ব্যাক আপ করতে পারেন, যথা iCloud প্রোগ্রাম ব্যবহার করে এবং ব্যবহার করে আইটিউনস প্রোগ্রাম. এই দুটি পদ্ধতি ভিন্ন। আইক্লাউড প্রোগ্রাম দ্বারা তৈরি ডেটার ব্যাকআপ কপি 1 টেরাবাইট আকারের ক্লাউড স্টোরেজে সংরক্ষণ করা হবে। এখানে লক্ষণীয় যে শুধুমাত্র 5 গিগাবাইট ব্যবহারকারীকে বিনামূল্যে প্রদান করা হয়।

আইটিউনস ব্যবহার করে একটি ব্যাকআপ তৈরি করার জন্য, ডেটার এই অনুলিপিটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করা হবে। তাছাড়া কম্পিউটারে একটি উইন্ডোজ অপারেটিং সিস্টেম থাকতে হবে বা ম্যাক অপারেটিং সিস্টেম. এই পদ্ধতিটি ব্যবহারকারীদের কাছে আরও পরিচিত, এবং আমরা আজকে সেই বিষয়ে কথা বলব।

সুতরাং, প্রথমত, আইটিউনস খুলুন এবং তারপরে আপনার আইফোনটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করুন। এখন আপনাকে আইটিউনস স্টোর বা অ্যাপ স্টোরের মাধ্যমে ডাউনলোড করা ডেটা সংরক্ষণ করতে হবে। এটি করতে, iTunes এ, " ট্যাবে যানফাইল", তারপর আইটেমটিতে ক্লিক করুন"ডিভাইসের"এবং আইটেম নির্বাচন করুন"ক্রয় স্থানান্তরএটি নীচের স্ক্রিনশটে আরও বিশদে দেখানো হয়েছে৷


এটি করার পরে, আপনি মূল পয়েন্টে যেতে পারেন। উপরের মত একই মেনুতে যান, কিন্তু এইবার শেষ আইটেমটি নির্বাচন করুন "একটি ব্যাকআপ তৈরি করুনব্যাকআপ প্রক্রিয়া প্রায় সাথে সাথেই শুরু হবে। একবার এটি শেষ হলে, আপনি এই কর্মের সাফল্য পরীক্ষা করতে পারেন।

এটি করতে, iTunes এ, " ট্যাবে যানiTunes সেটিংস"এবং এখানে আইটেম নির্বাচন করুন"ডিভাইসেরআদর্শভাবে, আপনার ডিভাইসের নাম, সেইসাথে কপি তৈরির তারিখ এবং সময় দেখতে হবে। আপনার কাছে এর মতো কিছু থাকা উচিত।
আপনি দেখতে পাচ্ছেন, আইটিউনসে আপনার আইফোনের একটি ব্যাকআপ কপি তৈরি করা বেশ সহজ। প্রধান জিনিসটি নির্দেশাবলীতে উল্লেখিত সমস্ত পয়েন্ট কঠোরভাবে অনুসরণ করা।
অক্টোবর 21, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 19:51
    অপ্রত্যাশিত পরিস্থিতিতে জন্য একটি রিজার্ভ সঙ্গে মহান ধারণা. 

    অপ্রত্যাশিত পরিস্থিতিতে জন্য একটি রিজার্ভ সঙ্গে মহান ধারণা.