FreePrograms.me

ফটোশপে চুলের রঙ পরিবর্তন করা

Меняем цвет волос в программе Фотошоп

অত্যন্ত সহজ, এবং গ্রাফিক সম্পাদক আছে যেগুলি ব্যবহার করা খুব কঠিন। প্রথমটি এই ব্যবসায় নতুনদের জন্য উপযুক্ত, যখন দ্বিতীয়টি পেশাদারদের কাছে বেশি আবেদন করবে৷ কিন্তু আমরা একটি গ্রাফিক সম্পাদককে আলাদা করতে পারি যা ব্যবহারকারীদের প্রথম এবং দ্বিতীয় উভয় গ্রুপের জন্য উপযুক্ত। এই এক বলা হয় ফটোশপ প্রোগ্রাম. এই প্রোগ্রামটি আজকের সবচেয়ে জনপ্রিয় গ্রাফিক সম্পাদকদের মধ্যে একটি। কারণ এতে রয়েছে বিভিন্ন টুলের বিশাল পরিসর, সেইসাথে বিপুল বৈচিত্র্যের সম্ভাবনা। আজ আমরা নিম্নলিখিত প্রশ্নের সাথে মোকাবিলা করব: ফটোশপে চুলের রঙ কীভাবে পরিবর্তন করবেন?

এটি কিসের জন্যে? অবশ্যই, এই পদ্ধতিটি মেয়েদের জন্য উপযুক্ত যারা তাদের পরবর্তী চুলের রঙ চয়ন করা কঠিন বলে মনে করেন। প্রথমত, আপনাকে ফটোশপে আপনার ফটো খুলতে হবে, যেখানে আপনার চুলগুলি সবচেয়ে ভাল দৃশ্যমান।

এর পরে, আপনাকে পটভূমি চিত্রটিকে একটি স্তরে রূপান্তর করতে হবে এবং এর পরে দ্রুত মাস্ক মোডে যান। আপনার পছন্দসই রঙে চুল হাইলাইট করার জন্য এই মোডটি প্রয়োজন।

এখন আপনাকে ব্রাশ টুলটি নির্বাচন করতে হবে এবং টুলের আকার সেট করতে হবে যা চুল নির্বাচন করার প্রক্রিয়াতে আপনার জন্য সবচেয়ে সুবিধাজনক হবে। একবার আপনি ফটোতে সমস্ত চুল নির্বাচন করলে, মাস্কের অপাসিটি 100% এ সেট করুন।
Меняем цвет волос в программе Фотошоп


নীচের স্ক্রিনশটে দেখানো ক্রমে আপনাকে প্রাথমিক রঙগুলিও সেট করতে হবে। এবং এখানে আপনাকে মনে রাখতে হবে যে কালো মুখোশটি পেইন্ট করে এবং সাদা এটি মুছে দেয়।


এখন আপনি একটি ব্রাশ দিয়ে আপনার চুল আঁকতে পারেন, এটি দ্রুত মাস্ক মোডে করে। এটি করার পরে, আপনাকে বিপরীত মোডে ফিরে যেতে হবে। দেখবেন চুল এবং ছবির ফ্রেমে ডটেড লাইন দিয়ে হাইলাইট করা হবে।

আমরা শুধুমাত্র চুলের উপর নির্বাচন মনোযোগ দিতে হবে। এটি করার জন্য আপনাকে ছবিটি উল্টাতে হবে। যাও "নির্বাচন করা", এবং তারপর আইটেমটিতে ক্লিক করুন"বিপরীত".


পরবর্তীতে আপনাকে নির্বাচিত এলাকাটিকে একটি নতুন স্তরে সরাতে হবে। এটি করতে, ক্লিক করুন হটকি সমন্বয় "Ctrl + J". এখন পরবর্তী সংমিশ্রণ টিপুন"Ctrl + U". এর পরে আপনাকে আইটেমটির পাশের বাক্সটি চেক করতে হবে "রঙ".


আপনি পরবর্তী মেনু দিয়ে শেষ হবে. এখানেই, বিশেষ স্লাইডার ব্যবহার করে, আপনি বিভিন্ন দিকের রঙ এবং এর স্যাচুরেশন পরিবর্তন করতে পারেন।
আপনি যদি ফটোশপে আপনার চুলের রঙ পরিবর্তন করতে চান তবে এই নিবন্ধে দেওয়া নির্দেশাবলী ব্যবহার করতে ভুলবেন না।
অক্টোবর 17, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 19:16
    এটা কি সহজ হতে পরিণত! আর আমি ফটোশপকে সবসময় ভয় পেতাম।