FreePrograms.me

কিভাবে একটি মাইক্রোসফ্ট এক্সেল টেবিলে সারি সংখ্যা?

Как пронумеровать строки в таблице Microsoft Excel?


যখন একজন ব্যবহারকারী মাইক্রোসফ্ট কোম্পানির নাম শোনেন, তখন তিনি স্বয়ংক্রিয়ভাবে দুটি সফ্টওয়্যার পণ্য মনে করেন যা এটি দ্বারা তৈরি করা হয়েছিল। এটি অবশ্যই, মাইক্রোসফট অফিস এবং মাইক্রোসফট এক্সেল। আমরা বারবার এমন সমস্যাগুলি বিবেচনা করেছি যা এক এবং অন্য পণ্য উভয়ের সাথে যুক্ত ছিল। আজ আমরা একটি প্রশ্ন দেখব যা মাইক্রোসফ্ট এক্সেল স্প্রেডশীট সম্পাদকের সাথে সম্পর্কিত।

প্রশ্ন হল: কিভাবে একটি মাইক্রোসফ্ট এক্সেল টেবিলে সারি সংখ্যা? এটি একটি মোটামুটি সহজ প্রশ্নের মত মনে হচ্ছে, কিন্তু সবকিছু এত সহজ নয়। মাইক্রোসফ্ট অফিস টেক্সট এডিটরের বিপরীতে, মাইক্রোসফ্ট এক্সেলের স্বয়ংক্রিয় নম্বর নেই। কিন্তু তবুও, এখানে লাইন সংখ্যা করার একটি উপায় এখনও আছে।

সুতরাং, যাতে দ্রুত লাইন সংখ্যা এক্সেল টেবিলে আপনি নিম্নলিখিত করতে হবে. ধরা যাক আপনার কাছে ইতিমধ্যেই সংখ্যাযুক্ত টেবিলের প্রথম সারি রয়েছে। শেষ সংখ্যাযুক্ত লাইন পর্যন্ত আপনাকে তাদের হাইলাইট করতে হবে। তারপরে কার্সারটিকে শেষ নম্বরযুক্ত ঘরের নীচের ডানদিকের সীমানায় নিয়ে যান যতক্ষণ না কার্সারটি একটি ঝরঝরে কালো প্লাস চিহ্নে পরিণত হয়।

বাম মাউস বোতাম দিয়ে কার্সারটিকে এই অবস্থানে ধরে রাখুন এবং এটিকে নীচে টেনে আনুন। আপনি দেখতে পাবেন যে স্বয়ংক্রিয় লাইন নম্বর দেওয়া শুরু হবে। আপনার প্রয়োজনীয় নম্বরে কার্সারটি টেনে আনুন। এটি সব এই মত কিছু দেখায়:



একবার আপনি থামিয়ে কার্সার ছেড়ে দিলে, সমস্ত লাইন সংখ্যায়িত হবে। তাছাড়া নাম্বারিং অর্ডার করা হবে। এই আমাদের প্রয়োজন ঠিক কি.

একটি এক্সেল টেবিলে সারি সংখ্যা করার আরও বেশ কয়েকটি উপায় আছে, তবে এটি সবচেয়ে দ্রুত এবং সহজ।

অক্টোবর 05, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 18:31
    টিপ জন্য ধন্যবাদ। এক্সেলের সাথে কাজ করা এত কঠিন।