FreePrograms.me

একটি মাইক্রোসফ্ট এক্সেল টেবিলে একটি ড্রপ-ডাউন তালিকা তৈরি করুন

Создаем выпадающий список в таблице Microsoft Excel


মাইক্রোসফট এক্সেল একটি স্প্রেডশীট প্রোগ্রাম। এই প্রোগ্রামের ব্যাপক ক্ষমতা এবং বিভিন্ন ফাংশন একটি বড় সংখ্যা আছে. এবং প্রতিটি ব্যবহারকারী সমস্ত ফাংশনগুলির সাথে সম্পূর্ণরূপে পরিচিত নয় মাইক্রোসফট এক্সেল প্রোগ্রাম. আজ আমরা এই প্রোগ্রামের একটি ফাংশন সম্পর্কে কথা বলব। আমরা নিম্নলিখিত প্রশ্নটি বিবেচনা করব: কীভাবে একটি মাইক্রোসফ্ট এক্সেল টেবিলে একটি ড্রপ-ডাউন তালিকা তৈরি করবেন?

একটি নির্দিষ্ট মাইক্রোসফ্ট এক্সেল কলামে অনেকগুলি মান থাকলে ড্রপ-ডাউন তালিকাটি সুবিধাজনক। সম্পূর্ণ নথির মাধ্যমে "চালানো" না করার জন্য, ড্রপ-ডাউন তালিকাটি ব্যবহার করা সুবিধাজনক।

সুতরাং আপনি একটি মাইক্রোসফ্ট এক্সেল স্প্রেডশীটে আছেন এবং আপনার কাছে মানগুলির একটি কলাম রয়েছে। প্রথমত, এই কলামটিকে একটি শিরোনাম দিন। এখন যে ঘরে ড্রপ-ডাউন তালিকা থাকা উচিত সেটি নির্বাচন করুন। আমাদের ক্ষেত্রে, এটি "জানুয়ারি" লেবেলযুক্ত সেল হবে।

এরপরে আপনাকে "ট্যাব" এ যেতে হবেউপাত্ত"এবং এখানে আপনাকে আইটেমটিতে ক্লিক করতে হবে"ডেটা চেকিং".



এর পরে, একটি নতুন উইন্ডো খুলবে যেখানে আপনাকে বেশ কয়েকটি ক্রিয়া সম্পাদন করতে হবে। সঙ্গতিপূর্ণভাবে "ডেটা টাইপ"আপনাকে অবশ্যই একটি আইটেম নির্বাচন করতে হবে"তালিকা", এবং তারপরে আপনাকে আইটেমটির সাথে অবস্থিত বোতামটিতে ক্লিক করতে হবে"উৎস".



এখন আপনাকে ড্রপ-ডাউন তালিকায় থাকা মানগুলি নির্বাচন করতে হবে। এটি করার জন্য, মাউস কার্সারটিকে কলামের উপরের সীমানায় নিয়ে যান এবং এটিতে ক্লিক করুন। ফলস্বরূপ, জানালায়"প্রবেশ করা মানগুলির বৈধতা"আপনার কলামের নাম দেখতে হবে৷ এটি স্ক্রিনশটে আরও স্পষ্টভাবে দেখানো হয়েছে৷



আপনি উপরে লেখা পদক্ষেপগুলি সম্পূর্ণ করার পরে, একটি উইন্ডো প্রদর্শিত হবে যেখানে আপনাকে ক্লিক করতে হবে "ঠিক আছেফলস্বরূপ, আপনার এইরকম একটি ড্রপ-ডাউন তালিকা থাকা উচিত।

Создаем выпадающий список в таблице Microsoft Excel

ড্রপডাউন তালিকা একটি টেবিলে একটি খুব সুবিধাজনক টুল মাইক্রোসফট অফিস. এবং আপনি এই নিবন্ধে এটি কিভাবে করতে শিখবেন।

08 আগস্ট, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. qwe45
    qwe45
    2 ডিসেম্বর 2023 14:20
    Excel এ কাজ করার জন্য খুব দরকারী জিনিস
  2. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 13:12
    আমি এমন একটি তালিকা সহ একটি টেবিল কখনও দেখিনি। সবাই সাধারণত এর পরিবর্তে কিলোমিটার দীর্ঘ শীট তৈরি করে।