FreePrograms.me

একটি মাইক্রোসফ্ট এক্সেল টেবিলে নম্বর তৈরি করা

Делаем нумерацию в таблице Microsoft Excel


সমস্ত মাইক্রোসফ্ট পণ্যের দুর্দান্ত কার্যকারিতা রয়েছে। এবং আমরা একাধিকবার বলেছি যে এই ধরনের বিভিন্ন ফাংশনের কারণে, অনেক ব্যবহারকারীর বিভিন্ন প্রশ্ন রয়েছে। প্রশ্নগুলি বিশেষ করে প্রায়ই স্প্রেডশীটগুলির নকশা এবং সম্পাদনার সাথে সম্পর্কিত মাইক্রোসফট অফিস প্যাকেজ. আজ আমরা আপনাকে জানাব কিভাবে একটি মাইক্রোসফট এক্সেল টেবিলে ক্রমানুসারে সংখ্যা তৈরি করতে হয়।

একটি ম্যানুয়াল নম্বর পদ্ধতি আছে যা খুবই সহজ। আপনাকে আপনার টেবিলের প্রথম দুটি কক্ষে সংখ্যা লিখতে হবে। উদাহরণস্বরূপ, যদি আপনার একটি সাধারণ ক্রম প্রয়োজন হয়, তাহলে 1 এবং 2 লিখুন, এবং যদি শুধুমাত্র জোড় সংখ্যায়ন, তাহলে 2 এবং 4। এরপর, একটি একক ব্লকে উভয় কক্ষ নির্বাচন করুন। এবং আপনাকে আপনার প্রয়োজনীয় সংখ্যায়ন নম্বরে মার্কারটিকে টেনে নিয়ে কাজটি সম্পূর্ণ করতে হবে। এটা এই মত কিছু দেখাবে.



ফলস্বরূপ, আপনি অনুক্রমিক সংখ্যার সাথে শেষ হবে যা দেখতে এইরকম হবে। যদি প্রয়োজন হয়, কেবল সংখ্যায়ন কলামটি প্রয়োজনীয় সংখ্যক সংখ্যায় প্রসারিত করুন।

Делаем нумерацию в таблице Microsoft Excel

আমরা সংখ্যায়ন পদ্ধতিগুলির মধ্যে একটি বিবেচনা করেছি মাইক্রোসফ্ট এক্সেল টেবিল. পদ্ধতিটি দ্রুত এবং অত্যন্ত সহজ, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, এই পদ্ধতির সাহায্যে আপনি ক্রমানুসারে কক্ষগুলিকে সংখ্যা করতে সক্ষম হবেন।

ফেব্রুয়ারী 14, 2016 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. qwe45
    qwe45
    2 ডিসেম্বর 2023 14:19
    আপনাকে ধন্যবাদ, এটি কাজের জন্য খুব দরকারী ছিল
  2. নলডোর
    নলডোর
    6 ডিসেম্বর 2023 12:30
    ভালো প্রোগ্রাম। আমি আগে আরেকটি ব্যবহার করেছি। এটি আরও সুবিধাজনক, দ্রুত এবং পরিষ্কার

    [স্পয়লার][/স্পয়লার]ভাল প্রোগ্রাম। আমি আগে আরেকটি ব্যবহার করেছি। এটি আরও সুবিধাজনক, দ্রুত এবং পরিষ্কার