FreePrograms.me

মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে কীভাবে একটি পৃষ্ঠার প্রতিকৃতি এবং অন্য ল্যান্ডস্কেপ তৈরি করবেন?

Как в документе Microsoft Word сделать одну страницу книжной, а другую альбомной?

আমরা প্যাকেজের টেক্সট এডিটরকে উদাহরণ হিসেবে নেব মাইক্রোসফট অফিস. এই সম্পাদক আজ সবচেয়ে জনপ্রিয় এক. এটা অবিলম্বে লক্ষ করা যেতে পারে যে এই পাঠ্য সম্পাদক প্রচুর কার্যকারিতা রয়েছে এবং এর প্রতিটি ফাংশন ব্যবহার করা কঠিন নয়। কিন্তু এখনও, মাইক্রোসফ্ট ওয়ার্ড নথির সাথে কাজ করার সময় অনেক ব্যবহারকারীর বিভিন্ন প্রশ্ন থাকে। আজ আমরা এই টেক্সট এডিটর সম্পর্কিত আরেকটি বিষয় দেখব। প্রশ্নটি এরকম: "কীভাবে একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে একটি পৃষ্ঠার প্রতিকৃতি এবং অন্য ল্যান্ডস্কেপ তৈরি করা যায়, যা কিছু ব্যবহারকারীদের কাছে কঠিন বলে মনে হয়, তাই প্রথমে আপনাকে মাইক্রোসফ্ট খুলতে হবে৷ ওয়ার্ড ডকুমেন্ট খোলার পরে, আপনার প্রয়োজনীয় পৃষ্ঠায় যান আড়াআড়ি করা এবং এটিতে কার্সার রাখুন। এখন ডকুমেন্ট টুলবারে আমরা ট্যাবটি খুঁজি "পৃষ্ঠার লেআউট"এবং এটিতে আমরা মেনুতে যাই"সেটিংস পৃষ্ঠা".


এখানে আমরা ল্যান্ডস্কেপ পৃষ্ঠার অভিযোজন নির্বাচন করি এবং আইটেমটিতে ক্লিক করি "নথির শেষে আবেদন করুন". আমরা বোতাম টিপে আমাদের কর্ম নিশ্চিত করি"ঠিক আছে".

Как в документе Microsoft Word сделать одну страницу книжной, а другую альбомной?


আপনি যদি আপনার নথির একটি বইয়ের পৃষ্ঠা দেখতে চান তবে আপনাকে পৃষ্ঠা সেটআপ মেনু থেকে এটি নির্বাচন করতে হবে। কিন্তু যদি আপনার শুধুমাত্র একটি প্রয়োজন হয়, উদাহরণস্বরূপ, সমগ্র নথির জন্য ল্যান্ডস্কেপ পৃষ্ঠা? আপনি যেমন বুঝতে পেরেছেন, উপরের পদ্ধতি ব্যবহার করে, আপনার পরবর্তী সমস্ত পৃষ্ঠাগুলির একটি ল্যান্ডস্কেপ ভিউ থাকবে। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার উপায়ও বেশ সহজ।

আপনাকে যা করতে হবে তা হল নথির পৃষ্ঠাগুলির অভিযোজন পরিবর্তন করার পরে আপনি যে পৃষ্ঠাটি প্রতিকৃতিতে ল্যান্ডস্কেপ করেছেন৷ অর্থাৎ, আপনাকে মাউস কার্সারটি সেই পৃষ্ঠায় স্থাপন করতে হবে যেখান থেকে আপনার একটি প্রতিকৃতি পৃষ্ঠার অভিযোজন থাকবে এবং উপরে লেখা পদক্ষেপগুলি সম্পাদন করুন, শুধুমাত্র প্রতিকৃতি পৃষ্ঠার প্রকার নির্বাচন করুন৷ এর পরে, আপনার নথির সমস্ত পৃষ্ঠাগুলি আবার একটি বইয়ের চেহারা নেবে। আপনি যদি একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে একটি পৃষ্ঠার প্রতিকৃতি এবং অন্য ল্যান্ডস্কেপ তৈরি করতে চান তবে এটি বেশ সম্ভব। আপনাকে যা করতে হবে তা হল এই নিবন্ধে দেওয়া সুপারিশগুলি অনুসরণ করুন।
জুলাই 11, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. আনা
    15 জানুয়ারী, 2017 01:06
    অনেক ধন্যবাদ! তারা অনেক সাহায্য করেছে!!!
  2. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:43
    স্পষ্টীকরণের জন্য ধন্যবাদ. এটা আমার জন্য অনুমান সহ চুক্তি আঁকার জন্য দরকারী হবে.