FreePrograms.me

কিভাবে একটি Microsoft Office Word নথিতে ল্যান্ডস্কেপ অভিযোজন সেট করবেন?

Как в документе Microsoft Office Word сделать альбомную ориентацию?

ইলেকট্রনিক নথি তৈরি এবং সম্পাদনা করার জন্য কোন প্রোগ্রামটি সবচেয়ে উপযুক্ত? অনেকেই একমত হবেন যে একজন টেক্সট এডিটর মাইক্রোসফট অফিস প্যাকেজ এই উদ্দেশ্যে মহান. এবং এই ক্ষেত্রে, এই সম্পাদকটি সবচেয়ে জনপ্রিয় কারণ এটির একটি বিশাল সেট ফাংশন এবং একটি অত্যন্ত পরিষ্কার ইন্টারফেস রয়েছে। কিন্তু মাইক্রোসফট ওয়ার্ড নিয়ে কাজ করার সময় অনেক ব্যবহারকারীর অনেক প্রশ্ন থাকে। আজ আমরা মাইক্রোসফ্ট ওয়ার্ড টেক্সট এডিটরে কীভাবে একটি ল্যান্ডস্কেপ পৃষ্ঠা তৈরি করব সে সম্পর্কে কথা বলব। আপনার মনে আছে, আপনি যখন একটি নতুন Microsoft Word নথি তৈরি করেন, তখন পৃষ্ঠাগুলি পোর্ট্রেট অভিযোজনে থাকে। এই ধরণের অভিযোজন সবচেয়ে জনপ্রিয় কারণ এটি প্রায় সর্বত্র ব্যবহৃত হয়। কিন্তু যদি আপনার প্রয়োজন হয় অনুভূমিক অভিযোজন করা, তাহলে এটা কোন সমস্যা নয়।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল "পৃষ্ঠার লেআউট". এটি টুলবারে অবস্থিত, যেমনটি নীচের স্ক্রিনশটে দেখানো হয়েছে৷


পরবর্তী আপনি আইটেম দেখতে পাবেন "ঝোঁক". এটিতে ক্লিক করুন এবং নির্বাচন করুন"ল্যান্ডস্কেপতাই আপনি ল্যান্ডস্কেপ অভিযোজন নির্বাচন করুন।
Как в документе Microsoft Office Word сделать альбомную ориентацию?


অবশেষে, আপনার Microsoft Word নথির সমস্ত পৃষ্ঠাগুলি ল্যান্ডস্কেপ ওরিয়েন্টেশনে থাকবে। আপনি দেখতে পাচ্ছেন, এটি খুব দ্রুত সম্পন্ন হয়। অবশেষে, আপনার Microsoft Word নথির সমস্ত পৃষ্ঠাগুলি ল্যান্ডস্কেপ ওরিয়েন্টেশনে থাকবে।
ডিসেম্বর 22, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    5 ডিসেম্বর 2023 00:35
    নিবন্ধটি খুব স্পষ্টভাবে ব্যাখ্যা করে! আমি খুব দ্রুত ল্যান্ডস্কেপ অভিযোজন করা!