FreePrograms.me

Kdenlive 24.02.1

Kdenlive প্রোগ্রাম আপনাকে উন্নত ভিডিও প্রকল্পগুলি তৈরি করার অনুমতি দেবে, দুর্দান্ত ভিডিও সম্পাদককে ধন্যবাদ, আপনি রাশিয়ান ভাষায় প্রয়োজনীয় ফাংশনগুলির বিস্তৃত পরিসর পাবেন। আপনি যদি ভিডিও সম্পাদনায় থাকেন, আমি মনে করি আপনি এই সত্যটি সম্পর্কে সচেতন যে একটি শক্তিশালী কম্পিউটার থাকার পাশাপাশি, আপনার উপযুক্ত সরঞ্জামগুলিরও প্রয়োজন যা আপনার কাজকে সহজ করতে সাহায্য করবে, যেখানে এই বিকাশটি উদ্ধারে আসে।
ভিডিও সম্পাদকের একটি মোটামুটি জটিল ইন্টারফেস এবং বিস্তৃত পেশাদার ফাংশন রয়েছে। এটি লক্ষ করা উচিত যে প্রোগ্রামের সর্বশেষ সংস্করণে, সম্পাদকের সমস্ত অভ্যন্তরীণ ক্রিয়া রাশিয়ান ভাষায় অনুবাদ করা হয় না, যা নবীন ব্যবহারকারীদেরও ভয় দেখাতে পারে। এটি নতুনদের জন্য কাজটিকে আরও কঠিন করে তোলে, তবে এটি শিখতে খুব বেশি সময় নেয় না। দ্রুত কার্যকারিতা আয়ত্ত করতে, ব্যবহারকারীর রাশিয়ান পাঠের অ্যাক্সেস রয়েছে, যা প্রোগ্রামের প্রধান মেনু থেকে অ্যাক্সেস করা যেতে পারে।

এই নন-লিনিয়ার ভিডিও এডিটর আপনাকে একটি সুপরিচিত টাইমলাইন দিয়ে উন্নত ভিডিও প্রকল্প তৈরি করতে দেয় যেখানে আপনি ভিডিও বা অডিওর মতো বিভিন্ন ক্লিপ স্থাপন করতে পারেন এবং আপনার ইচ্ছামতো সেগুলিকে একত্রিত করতে পারেন। অধিকন্তু, এটিতে রূপান্তর এবং প্রভাবগুলির একটি বড় নির্বাচন রয়েছে যা আপনি আপনার অডিও এবং ভিডিও ক্লিপ উভয়কে উন্নত করতে ব্যবহার করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি অডিও স্তরগুলি সামঞ্জস্য করতে পারেন, একটি ফেজার ব্যবহার করতে পারেন, একটি অডিও ফিল্টার প্রয়োগ করতে পারেন, রঙ সংশোধন করতে পারেন, ভিডিওগুলি ট্রিম এবং রূপান্তর করতে পারেন, সেগুলিকে বিকৃত বা অস্পষ্ট করতে পারেন এবং এটি কেবল পৃষ্ঠটি স্ক্র্যাচ করে।
Kdenlive আপনাকে আপনার প্রকল্প এবং অ্যাপ্লিকেশন উভয়ের সাথে সম্পর্কিত বিস্তৃত সেটিংস কনফিগার করতে দেয়। সুতরাং আপনি একটি কাস্টম প্রকল্প ফোল্ডার নির্বাচন করতে পারেন, আপনার পছন্দের রেজোলিউশন এবং ফ্রেম রেট সেট করতে পারেন, ফ্রেমের আকার এবং প্রদর্শন অনুপাত সেট করতে পারেন, ভিডিও বা অডিও থাম্বনেইল সক্ষম করতে পারেন, মেটাডেটা সম্পাদনা করতে পারেন, প্রকল্প ফাইলগুলির একটি তালিকা দেখতে পারেন এবং ক্যাশে ডেটা অ্যাক্সেস করতে পারেন৷ অ্যাপ্লিকেশন কনফিগারেশন উইন্ডোতে ডিফল্ট প্রকল্প সেটিংস, টাইমলাইন, পরিবেশ, জগশাটল, প্লেব্যাক এবং ট্রান্সকোডিং সম্পর্কিত অনেকগুলি কনফিগারযোগ্য বিকল্প রয়েছে।
Kdenlive সমস্ত ভিডিও ফরম্যাটকে স্বীকৃতি দেয় এবং দ্রুত উচ্চ-রেজোলিউশন ভিডিও রেন্ডার করে। প্রোগ্রামটি মাল্টি-ট্র্যাক অপারেশনকে সমর্থন করে এবং আপনাকে সীমাহীন সংখ্যক ফাইল যুক্ত করতে দেয়। উইন্ডোজের জন্য কেডেনলাইভকে অন্যান্য ফ্রি এডিটর থেকে আলাদা করে এটির অ্যাড-অন এবং স্বয়ংক্রিয় ফাংশনের বিশাল লাইব্রেরি। ব্যবহারকারীদের প্রভাব, ট্রানজিশন, শিরোনাম এবং স্বয়ংক্রিয় বর্ধিতকরণ সেটিংসে অ্যাক্সেস রয়েছে। প্রতিটি প্রিসেট একটি পৃথক ফাইল বা পুরো প্রকল্পে প্রয়োগ করা যেতে পারে এবং ফিল্টারগুলির প্রদর্শনকে সূক্ষ্ম-টিউন করা যেতে পারে। উপরন্তু, মৌলিক সম্পাদনা ফাংশন আছে: ফ্রেম স্থিতিশীলতা, শব্দ অপসারণ, আপনি ভিডিও ছাঁটা এবং ইমেজ ক্রপ করতে পারেন।
সম্পাদকের আরেকটি দরকারী বৈশিষ্ট্য হল মনিটর স্ক্রীন রেকর্ডিং ফাংশন। কার্সার, ফ্রেম রেজোলিউশন এবং একাধিক অডিও ট্র্যাক ক্যাপচার দেখানো বা লুকানোর জন্য ক্যাপচার সেটিংস ম্যানুয়ালি অ্যাডজাস্ট করা যেতে পারে। প্রোগ্রামটি হার্ডওয়্যার ত্বরণ সমর্থন করে, যা আপনাকে ত্বরিত মোডে ভিডিও রপ্তানি করতে দেয়। সামগ্রিকভাবে, কেডেনলাইভ তাদের সম্পাদনার দক্ষতা প্রসারিত করতে চাওয়া আধা-পেশাদারদের জন্য একটি ওয়ান-স্টপ সমাধান।
অ্যাপ্লিকেশনটি ভিডিও তৈরির জন্য একটি পূর্ণাঙ্গ স্টুডিও হিসাবে ব্যবহার করা যেতে পারে। বিভিন্ন ট্রানজিশন এবং ইফেক্ট সহ ছবি থেকে স্বয়ংক্রিয়ভাবে স্লাইড শো তৈরি করা হয়, একটি অন্তর্নির্মিত শিরোনাম সম্পাদক রয়েছে, ভিডিও, অডিও, পাঠ্য এবং গ্রাফিক টুকরা তৈরি, সরানো, ক্রপ করা এবং মুছে ফেলার জন্য সরঞ্জাম উপলব্ধ। প্রোগ্রামটিতে বিভিন্ন ধরনের অডিও ইফেক্ট (সাধারণকরণ, ফেজ এবং পিচ শিফটিং, লিমিটিং, ভলিউম কন্ট্রোল, রিভার্ব ইত্যাদি) এবং ভিজ্যুয়াল ইফেক্ট (নীল পর্দা, বিকৃতি, ঘূর্ণন, অস্পষ্টতা, অন্ধকার ইত্যাদি) অন্তর্ভুক্ত রয়েছে।
Kdenlive এর মূল বৈশিষ্ট্য:

  • যেকোনো অডিও/ভিডিও ফরম্যাট ব্যবহার করার ক্ষমতা;
  • মাল্টি-ট্র্যাক প্রকল্প তৈরি;
  • ক্লিপ কাটা, তাদের মধ্যে স্পেস সন্নিবেশ করা এবং অপসারণ;
  • বিভিন্ন প্রভাব, শিরোনাম, রূপান্তর, ইত্যাদি;
  • শিরোনাম হিসাবে প্রকল্পে পাঠ্য ফাইল (.txt এক্সটেনশন সহ) যোগ করার ক্ষমতা;
  • নমনীয় ইন্টারফেস সেটিংস;
  • অন্তর্নির্মিত শিরোনাম সম্পাদক;
  • আপনার নিজস্ব হটকি সমন্বয় সেট করার ক্ষমতা;
  • অ-ধ্বংসাত্মক ইনস্টলেশন;
  • স্বয়ংক্রিয়ভাবে স্লাইড শো তৈরি করা।


অত্যন্ত কাস্টমাইজযোগ্য ইন্টারফেস সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য - প্রতিটি প্যানেল সুবিধাজনক কাজ সংগঠিত করতে অবাধে সরানো যেতে পারে। অন্যান্য জিনিসের মধ্যে, ইন্টারফেস বিভিন্ন তথ্য উপাত্ত প্রদান করে (তরঙ্গরূপ, হিস্টোগ্রাম এবং অন্যান্য)। প্রোগ্রামটি হট কীগুলি সেট আপ করার জন্যও সরবরাহ করে যদি আপনি ভিডিও সম্পাদনায় নিযুক্ত হন, তবে এই কাজের জন্য পর্যাপ্ত সংস্থান রয়েছে এমন একটি শক্তিশালী কম্পিউটার ছাড়াও আপনার একটি পেশাদার ভিডিও সম্পাদকের প্রয়োজন হবে যিনি উপলব্ধ সংস্থানগুলি ব্যবহার করতে পারেন। কেডেনলাইভ এমন একটি প্রোগ্রাম। এটি জটিল ভিডিও প্রকল্পগুলির সাথে কাজ করার জন্য সরঞ্জামগুলির একটি বিস্তৃত সেট অফার করে৷

এটি যোগ করা বাকি থাকে যে প্রোগ্রামটিতে অতিরিক্ত সরঞ্জাম রয়েছে, যেমন সাবটাইটেল এবং ডিভিডি অথরিং তৈরির জন্য ফাংশন।

জুলাই 03, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন