FreePrograms.me

ব্রাউজার 2022

Браузеры 2022


কোন এক ব্রাউজার কম্পিউটারের জন্য সেরা? প্রায় প্রতিটি ইন্টারনেট ব্যবহারকারী এই প্রশ্ন জিজ্ঞাসা. এবং এই নিবন্ধে আমরা এই সমস্যাটি আরও বিশদে দেখব, প্রতিটি ব্রাউজারের সুবিধা এবং অসুবিধাগুলি অধ্যয়ন করব এবং তারপরে আপনি আপনার পছন্দ মতো ডাউনলোড করতে পারবেন

ওয়েব ব্রাউজার একটি বিশাল সংখ্যা আছে. এবং এটি কোন ব্যাপার না যে বেশিরভাগ একে অপরের সাথে একই রকম, প্রতিটির নিজস্ব বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে যা ব্যবহারকারীদের কাছে আবেদন করতে পারে। তাই যাইহোক এটা কি?

ব্রাউজার এটা কি

উইকিপিডিয়া আমাদের যা বলে তা এখানে:

ওয়েব ব্রাউজার, ব্রাউজার, ব্রাউজার (ইংরেজি ওয়েব ব্রাউজার, লিগ্যাসি ব্রাউজার থেকে) - ওয়েবসাইট দেখার জন্য সফ্টওয়্যার, অর্থাৎ, ওয়েব পৃষ্ঠাগুলির অনুরোধ করার জন্য (প্রধানত ইন্টারনেট থেকে), তাদের প্রক্রিয়াকরণ, সেগুলি প্রদর্শন করা এবং এক পৃষ্ঠা থেকে অন্য পৃষ্ঠায় স্থানান্তর করা। অনেক আধুনিক ব্রাউজার FTP সার্ভার থেকে ফাইল ডাউনলোড করতে পারে।


বর্ণনা থেকে এটি স্পষ্ট হয়ে যায় যে এটি একটি ইমেজ ভিউয়ার, অডিও প্লেয়ার বা ফাইল ম্যানেজার হিসাবে একই প্রোগ্রাম। এর ফাংশনগুলির মধ্যে একটি দূরবর্তী কম্পিউটারে অবস্থিত নেটওয়ার্কে ওয়েব পৃষ্ঠাগুলি প্রদর্শন করা অন্তর্ভুক্ত।

কোন ব্রাউজার ভাল

এটা স্পষ্ট যে প্রত্যেক ব্যক্তির জন্য একই ওয়েব ব্রাউজার একটি ভিন্ন উপস্থাপনা থাকবে। কারণ সাধারণ ব্যবহারকারীরা আছেন - যারা কেবল ওয়েবসাইট এবং সামাজিক নেটওয়ার্কগুলিতে যান। উন্নত যারা তাদের ব্রাউজার সম্পর্কে অনেক কিছু জানে এবং এর বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে। এবং প্রোগ্রামার যারা এটিকে উন্নয়নের হাতিয়ার হিসেবে ব্যবহার করে। সাধারণত পরবর্তীতে সমস্ত জনপ্রিয় প্রোগ্রাম ইনস্টল করা থাকে এবং এমনকি বেশ কয়েকটি সংস্করণও থাকে, যেহেতু তাদের ওয়েবসাইটগুলি পরীক্ষা করতে হয় যাতে তারা সমানভাবে প্রদর্শিত হয়। সুতরাং, আসুন প্রধান প্রতিযোগীদের একটি দ্রুত কটাক্ষপাত করা যাক.

Google Chrome
প্রাথমিকভাবে সাধারণ মানুষের জন্য ডিজাইন করা হয়েছে যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন। এটি একটি শিক্ষানবিস জন্য খুব সহজ, সমস্ত প্রয়োজনীয় ফাংশন আছে, এবং একই সময়ে ওভারলোড করা হয় না। এটি উন্নত ব্যবহারকারীদের জন্যও উপযুক্ত, কারণ এটির একটি এক্সটেনশন স্টোর রয়েছে। কার্যকারিতা প্রচুর আছে. তদনুসারে, ওয়েবমাস্টারদের জন্য অনেকগুলি বিকাশের সরঞ্জাম রয়েছে। সাধারনত এটি একটি বহুমুখী, নিরাপদ এবং খুব দ্রুত ইন্টারনেট ব্রাউজার যে কোন ব্যবহারকারীর জন্য উপযুক্ত।

বিনামূল্যে গুগল ক্রোম ডাউনলোড করুন https://www.google.com/intl/ru_ru/chrome/

Opera
আপনি যদি 15 সংস্করণের আগে এই প্রোগ্রামটি দেখেন তবে এটি আত্মবিশ্বাসী ব্যবহারকারীদের জন্য উপযুক্ত ছিল। এটা শুধু একটি ব্রাউজার ছিল না. এটি একটি RSS ফিড এগ্রিগেটর, একটি অন্তর্নির্মিত ইমেল ক্লায়েন্ট, একটি অন্তর্নির্মিত টরেন্ট ক্লায়েন্ট এবং অন্যান্য অনেক দরকারী জিনিস ছিল। সংস্করণ 15 দিয়ে শুরু করে, ব্রাউজারটি ওয়েবকিট ইঞ্জিন ব্যবহার করতে শুরু করে, যা Google Chrome-এ ব্যবহৃত হয়। অনেক আগের বৈশিষ্ট্য মুছে ফেলা হয়েছে. একটি বিশাল অসুবিধা হল, যদিও এটি Google-এর একটি পণ্যের মতো হয়ে উঠেছে, Chrome-এ ব্যবহৃত এক্সটেনশনগুলি এটির জন্য উপযুক্ত নয়৷ নিশ্চিতভাবে অনেক ব্যবহারকারী যারা এটির পূর্ববর্তী ফাংশনগুলির জন্য এটিকে এত পছন্দ করেছেন তারা অন্য ব্রাউজারে স্যুইচ করেছেন। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য এটি একটু বেশি সুবিধাজনক হয়ে উঠেছে।

আপনার কম্পিউটারে বিনামূল্যে অপেরা ডাউনলোড করুন https://www.opera.com/ru

Mozilla Firefox
এটি এখানে, একবার ডেভেলপার এবং ওয়েবমাস্টারদের জন্য সেরা ওয়েব ব্রাউজার। বাক্সের বাইরে এটিতে কিছু ডেভেলপমেন্ট টুল রয়েছে যা স্ক্রিপ্ট লিখতে এবং পরীক্ষা করতে খুবই সহায়ক। এবং অ্যাড-অন স্টোরটি বিপুল সংখ্যক মডিউল এবং প্লাগইন সঞ্চয় করে। যে ব্যবহারকারীরা এটি শুধুমাত্র ইন্টারনেট ব্রাউজ করার জন্য একটি প্রোগ্রাম হিসাবে ব্যবহার করেন না, বরং আরও কিছু হিসাবে ব্যবহার করেন, তারা ইতিবাচকভাবে এটির প্রশংসা করবেন।

মজিলা ফায়ারফক্স বিনামূল্যে ডাউনলোড করুন https://www.mozilla.org/ru/firefox/new/

Microsoft Edge
আপনি হয়ত মনে করতে পারেন যে এটি সম্পূর্ণরূপে সেট করা দাঁতের উত্তরাধিকারী, IE (ইন্টারনেট এক্সপ্লোরার)। লোকেরা সর্বদা এটি নিয়ে মজা করে যে এটি অন্য ব্রাউজারগুলি ডাউনলোড করার জন্য একটি ব্রাউজার। কিন্তু জানুয়ারী 2020-এ প্রথম প্রকাশ এবং সর্বশেষ Windows, macOS, iOS এবং Android-এ উপলব্ধতার পরে, অনেক কিছু পরিবর্তিত হয়েছে এবং এখন সর্বশেষ সংস্করণ ইতিমধ্যে গতি এবং একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস নিয়ে গর্ব করে। কে এটা ব্যবহার করে? এগুলি বেশিরভাগই সাধারণ ব্যবহারকারী যারা হয় এটি ইনস্টল করেছিলেন বা এটি ইতিমধ্যেই উইন্ডোজে ডিফল্টরূপে ইনস্টল করা ছিল। অন্যান্য গোষ্ঠীর মধ্যে, খুব কম লোকই এটি ব্যবহার করে।


Microsoft Edge বিনামূল্যে https://www.microsoft.com/ru-ru/edge ডাউনলোড করুন


ইয়ানডেক্স ব্রাউজার
পূর্বে, ইয়ানডেক্স অন্যান্য ব্রাউজারগুলির জন্য সমস্ত ধরণের এক্সটেনশন ব্যবহার করত, উদাহরণস্বরূপ ইয়ানডেক্স বার। একটু পরে, তিনি ক্রোমিয়ামের উপর ভিত্তি করে নিজের অফার করেছিলেন, যাকে ইয়ানডেক্স ক্রোম বলা হত। এখন, সংস্থাটি বিকাশের বিষয়ে গুরুতর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং একই ক্রোমিয়াম বিকাশে চলমান একটি ইয়ানডেক্স ব্রাউজার প্রকাশ করেছে। পণ্যটি সুবিধাজনক এবং বেশ দ্রুত হয়ে উঠেছে এবং টিভি বিজ্ঞাপনের জন্য ধন্যবাদ, অনেক লোক এটি সম্পর্কে শিখেছে এবং এখন এটি ব্যবহার করে। এটি সম্পর্কে খুব সুন্দর জিনিস যে Yandex এটি একটি সার্চ ইঞ্জিন এবং এটি তার ব্রাউজারে এত বছর ধরে এর উন্নয়নগুলি বাস্তবায়ন করেছে।


ইয়ানডেক্স ব্রাউজার বিনামূল্যে ডাউনলোড করুন https://yandex.ru/promo/browser/brand/s/036


আপনি কোন ব্রাউজার ব্যবহার করছেন? কেন? আমাদের অন্যান্য পাঠকদের সাথে শেয়ার করুন https://freeprograms-bn.org/.

জানুয়ারী 28, 2022 14
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 17:50
    নিবন্ধে, ব্রাউজারগুলিকে স্পষ্টভাবে স্থান, সম্মানে বিভক্ত করা হয়েছিল
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    5 ডিসেম্বর 2023 22:49
    ব্রাউজারগুলির দুর্দান্ত নির্বাচন। আমি এমনকি তাদের কিছু ব্যবহার.
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 13:13
    ব্রাউজারগুলি একটি স্বতন্ত্র পছন্দ, যে কেউ এটি পছন্দ করতে পারে
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 22:12
    আমি আমার ব্রাউজার বেছে নিয়েছি, সাহায্যের জন্য ধন্যবাদ