FreePrograms.me

একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করে উইন্ডোজে উইন্ডোজ ছোট করা

Сворачиваем окна в ОС Windows при помощи комбинации клавиш

এই সিস্টেমের জনপ্রিয়তা এই কারণে যে এটি ব্যবহার করা অত্যন্ত সহজ। কিন্তু খুব কম লোকই এই অপারেটিং সিস্টেমের সমস্ত ক্ষমতা জানেন। এবং সত্যিই তাদের অনেক আছে. আজ আমরা আপনাকে তাদের একটি সম্পর্কে বলব, যথা, আমরা নিম্নলিখিত প্রশ্নের উত্তর দেব: কীবোর্ড ব্যবহার করে কীভাবে একটি উইন্ডো ছোট করবেন। আসুন শুধু আবার যোগ করি যে বর্ণিত পদ্ধতিগুলি শুধুমাত্র প্রাসঙ্গিক যদি আপনি উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করেন। উইন্ডো মিনিমাইজ করার জন্য বিভিন্ন সমন্বয় আছে। আসুন সংক্ষেপে তাদের সব বিবেচনা করা যাক.

চলুন শুরু করা যাক কী সমন্বয় দিয়ে Alt+স্পেস. এই কীগুলি ধরে রেখে, আপনি আপনার স্ক্রিনের উপরের বাম কোণায় একটি উইন্ডো খুলবেন। এটিতে আপনি নিম্নলিখিত ক্রিয়াগুলি নির্বাচন করতে পারেন: উইন্ডোটি বন্ধ বা ছোট করুন, সর্বাধিক করুন, বন্ধ করুন এবং উইন্ডোটির আকার বাড়ান।
Сворачиваем окна в ОС Windows при помощи комбинации клавиш


সব উইন্ডো মিনিমাইজ করে ডেস্কটপে যেতে হবে? এর জন্য একটি বিশেষ কী সমন্বয়ও রয়েছে, যথা উইন + এম. আপনি যদি একবারে সমস্ত উইন্ডো প্রসারিত করতে চান, তাহলে সংমিশ্রণটি ধরে রাখুন Win+M+Shift.

ভাল, খোলা প্রোগ্রাম উইন্ডোগুলির মধ্যে স্যুইচ করা খুব সুবিধাজনক। এর জন্য আপনি একটি সংমিশ্রণ ব্যবহার করতে পারেন অল্টার + ট্যাব. এবং এটি এই মত দেখায়.
এখন আপনি সমস্ত কী সমন্বয় জানেন যা আপনাকে উইন্ডোজের উইন্ডোগুলির মধ্যে ছোট করতে, বড় করতে এবং পরিবর্তন করতে সাহায্য করবে৷
24 মে, 2016 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. vipkiselliks
    জুন 17, 2016 10:25
    vip_kisel75
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 17:44
    ক্লাস। আপনাকে এটি লিখতে হবে এবং শিখতে হবে, এটি জীবনকে অনেক সহজ করে তুলবে।
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 21:46
    যাইহোক, আমি বুঝতে পারিনি যে আপনি একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করে উইন্ডোজ ছোট করতে পারেন