FreePrograms.me

WinToFlash ব্যবহার করে Windows OS দিয়ে একটি বুটযোগ্য USB ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করুন

Создаем загрузочную флешку с ОС Windows при помощи WinToFlash

সম্ভবত Windows OS এর জনপ্রিয়তার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হল এর সুবিধাজনক, সহজ এবং স্বজ্ঞাত ইউজার ইন্টারফেস। আপনি জানেন যে, এই অপারেটিং সিস্টেমের ইনস্টলেশন প্যাকেজগুলি প্রায়শই অপটিক্যাল ডিস্কে সংরক্ষণ করা হয়। কিন্তু এটি প্রত্যেক ব্যবহারকারীর জন্য সুবিধাজনক নয়। আজ, অনেক ল্যাপটপ একটি অপটিক্যাল ড্রাইভ ছাড়া উত্পাদিত হয়. অবশ্যই, সিডি এবং ডিভিডির ব্যবহার এখনও খুব সাধারণ, তবে সময়ের সাথে সাথে তাদের ব্যবহার উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে। যে কারণে এটি ব্যবহার করা আরও সুবিধাজনক বুটযোগ্য ফ্ল্যাশ ড্রাইভ, যা অপারেটিং সিস্টেম ইনস্টলেশন প্যাকেজ সংরক্ষণ করবে।

একটি ফ্ল্যাশ ড্রাইভে অপারেটিং সিস্টেম ইনস্টলেশন প্যাকেজ স্থানান্তর করার জন্য, আপনাকে বিশেষ প্রোগ্রামগুলির সাহায্য নিতে হবে। এরকম একটি প্রোগ্রাম হল WinToFlash অ্যাপ্লিকেশন।

এই প্রোগ্রামটি ব্যবহার করে, আপনি সহজেই উইন্ডোজ ইনস্টলেশন ফাইল স্থানান্তর করতে পারেন। আপনি অপারেটিং সিস্টেম যেমন Windows XP, Vista, 7, 8, 8.1 এবং এমনকি Windows 10 থেকে ফাইলগুলিকে ইনস্টলেশন ফ্ল্যাশ ড্রাইভে স্থানান্তর করতে পারেন। এবং এই সব কিছু সহজ ধাপে করা হয়.

WinToFlash প্রোগ্রামে 2টি প্রধান অপারেটিং মোড রয়েছে, যথা উইজার্ড মোড এবং উন্নত অপারেটিং মোড। উইজার্ড মোড এমন কিছু যা অনভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত। কারণ এই মোডে সমস্ত ক্রিয়াগুলি অপারেটিং সিস্টেম এবং ফ্ল্যাশ ড্রাইভের নির্দিষ্ট পরামিতিগুলির ধাপে ধাপে নির্বাচন করে।

এটা অনুমান করা কঠিন নয় যে এই প্রোগ্রামের উন্নত মোড অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য উদ্দেশ্যে করা হয়. এই মোডে, ব্যবহারকারীর আরও উন্নত সেটিংসে অ্যাক্সেস রয়েছে। তবে এটি লক্ষণীয় যে এই মোডে জটিল কিছু নেই।

WinToFlash প্রোগ্রামটির একটি অত্যন্ত পরিষ্কার এবং ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস রয়েছে। ইউজার ইন্টারফেসটি ইংরেজি এবং রাশিয়ান নামে দুটি ভাষায় পাওয়া যায়। উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে একটি বুটযোগ্য USB ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করতে চান? তারপর WinToFlash প্রোগ্রামটি ব্যবহার করুন, এবং আপনি অবিলম্বে অপারেটিং সিস্টেম নিজেই ইনস্টল করার প্রক্রিয়া শুরু করতে পারেন।

WinToFlash বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://wintoflash.com/download/ru/ থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
29 আগস্ট, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 14:42
    আপনাকে ধন্যবাদ, আপনি একটি বুটেবল USB ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করতে আমাকে অনেক সাহায্য করেছেন৷