FreePrograms.me

উইন্ডোজ 7 এ একটি স্ক্রিনশট কোথায় সংরক্ষণ করা হয়?

Куда сохраняется скриншот в ОС Windows 7?

তাই একটি স্ক্রিনশট কি? সংক্ষেপে এবং স্পষ্টভাবে বলতে গেলে, একটি স্ক্রিনশট হল স্ক্রীনের একটি তাত্ক্ষণিক স্ন্যাপশট। বিভিন্ন উপায় আছে একটি স্ক্রিনশট নেওয়া. উদাহরণস্বরূপ, তাদের তৈরি করার জন্য বিশেষ প্রোগ্রাম আছে। কিন্তু প্রায়শই, ব্যবহারকারীরা স্ট্যান্ডার্ড টুল ব্যবহার করে একটি কম্পিউটারে একটি স্ক্রিনশট তৈরি করে। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে স্ট্যান্ডার্ড টুল ব্যবহার করে কিভাবে স্ক্রিনশট নিতে হয় তা বলার কোন মানে নেই। শুধু টিপুন বিশেষ হটকি কীবোর্ডে বা একটি কী সংমিশ্রণে, এবং তারপরে কিছুতে স্ক্রিনশট পেস্ট করুন গ্রাফিক্স সম্পাদক. এই সমস্ত পদক্ষেপের শেষে, আপনাকে কেবল আপনার কম্পিউটারে স্ক্রিনশটটি সংরক্ষণ করতে হবে।

গ্রাফিক এডিটর হিসাবে, একেবারে যে কোনো একটি এই উদ্দেশ্যে উপযুক্ত. উদাহরণস্বরূপ, স্ট্যান্ডার্ড উইন্ডোজ গ্রাফিক্স এডিটর, যা প্রত্যেকের কাছে পেইন্ট নামে পরিচিত, আপনার কম্পিউটারে স্ক্রিনশটগুলি সম্পাদনা করার এবং তারপরে সংরক্ষণ করার একটি দুর্দান্ত কাজ করে।

অনেক ব্যবহারকারী নিম্নলিখিত প্রশ্নে আগ্রহী: PrtSC কী টিপে স্ক্রিনশটটি কোথায় সংরক্ষণ করা হয়? উত্তর অত্যন্ত সহজ. ব্যবহারকারী এই কী টিপানোর পরে, স্ক্রিনশটটি অপারেটিং সিস্টেমের ক্লিপবোর্ডে যায়, অর্থাৎ মধ্যবর্তী ডেটা স্টোরেজে। ক্লিপবোর্ড - এটি RAM এর অংশ, অর্থাৎ কম্পিউটারের উদ্বায়ী মেমরি। এখন আপনি জানেন যে উইন্ডোজ 7 অপারেটিং সিস্টেমের একটি স্ক্রিনশট ক্লিপবোর্ডে সংরক্ষণ করা হয়েছে। এটিও লক্ষণীয় যে বাফারটি ব্যবহারকারীর অনুলিপি বা কাটা সমস্ত কিছু সঞ্চয় করে।
সেপ্টেম্বর 07, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 15:58
    ক্যাশে সম্পর্কে একটি খুব আকর্ষণীয় পরিচায়ক নিবন্ধ.