FreePrograms.me

আমরা ভিডিও কার্ড সনাক্ত করি এবং এর ড্রাইভার আপডেট করি

Определяем видеокарту и обновляем ее драйвера

অবশ্যই, এটি খুব বাহ্যিকভাবে বলা হয়। কিন্তু তা হতে পারে, আপনার কম্পিউটারের সঠিক অপারেশন বজায় রাখতে আপনার প্রয়োজন ড্রাইভার আপডেট করুন এর প্রতিটি উপাদান। ড্রাইভারগুলি কী তা নিয়ে আমরা বেশ কয়েকবার লিখেছি এবং তাই আমরা সেগুলিতে ফোকাস করব না। আজ আমরা কম্পিউটার ভিডিও কার্ড সম্পর্কে কথা বলব। আরও সুনির্দিষ্ট হওয়ার জন্য, আমরা আপনাকে বলব যে কীভাবে আপনার ভিডিও কার্ডের সঠিক মডেলটি খুঁজে বের করবেন এবং এর জন্য ড্রাইভারগুলি আপডেট করবেন। এটি বিশেষ প্রোগ্রাম ব্যবহার করে করা যেতে পারে। এমন প্রোগ্রাম রয়েছে যা নিয়মিত এবং সম্পূর্ণরূপে আপনার কম্পিউটার স্ক্যান করে এবং প্রতিটি সিস্টেম উপাদানের জন্য আপ-টু-ডেট ড্রাইভার অফার করে। তবে আসুন অন্য দিক থেকে এই সমস্যাটি দেখি। আসুন এই উদ্দেশ্যে অনলাইন পরিষেবাগুলি দেখুন।

ইন্টারনেটে এমন কিছু অনলাইন রিসোর্স খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে যা এক ক্রিয়ায় সবকিছু করবে। তারা শুধু ব্যর্থ হয়েছে। অতএব, আমরা আপনাকে বলব কিভাবে আপনার ভিডিও কার্ডের মডেলটি খুঁজে বের করবেন এবং সেই অনুযায়ী, এটি আপডেট করবেন। শুরু করতে, "এতে ডান ক্লিক করুনআমার কম্পিউটার"এবং আইটেম নির্বাচন করুন"Свойства".

Определяем видеокарту и обновляем ее драйвера


সিস্টেম উইন্ডো খুলবে। এটিতে আপনি কেবল অনুসন্ধান করুন এবং আইটেমটিতে ক্লিক করুন "ডিভাইস ম্যানেজার".



এর পরে, আপনার কম্পিউটারের সমস্ত ডিভাইস সহ একটি উইন্ডো খুলবে। "" নামক আইটেমটি সন্ধান করুনভিডিও অ্যাডাপ্টার"এবং এটি খুলুন। এই পর্যায়ে আপনি আপনার ভিডিও কার্ডের নাম খুঁজে পাবেন।


একবার আপনি নাম জানলে, আপনি ড্রাইভার আপডেট করা শুরু করতে পারেন। এবং এটি করার জন্য, আপনাকে কেবল উত্পাদন সংস্থাগুলির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সবচেয়ে জনপ্রিয় কোম্পানি যারা ভিডিও কার্ড তৈরি করে তারা হল অ্যাডভান্সড মাইক্রো ডিভাইস (Radeon ভিডিও কার্ড) এবং Nvidia (Gefors ভিডিও কার্ড)।

আপনার যদি একটি এনভিডিয়া ভিডিও কার্ড থাকে তবে এটি আপডেট করতে লিঙ্কটি অনুসরণ করুন http://www.nvidia.ru/Download/index.aspx?lang=ru. এবং যদি ভিডিও কার্ডটি Radeon হয়, তাহলে লিঙ্কটি অনুসরণ করুন http://support.amd.com/ru-ru/download. উভয় ক্ষেত্রে, অপারেটিং নীতি অত্যন্ত সহজ। ড্রাইভার ইনস্টল করার পরে, চালাতে ভুলবেন না সিস্টেম রিবুট করুন. আপনি যদি আপনার ভিডিও কার্ড ড্রাইভারগুলি অনলাইনে আপডেট করতে চান তবে আপনি নির্মাতাদের অফিসিয়াল ওয়েবসাইটে এটি করতে পারেন। কিন্তু তার আগে, আপনাকে আপনার ভিডিও কার্ডের সঠিক মডেল খুঁজে বের করতে হবে।
11 এপ্রিল, 2016 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 14:09
    আমি ভিডিও কার্ড সনাক্ত এবং আপডেট! এখন খুব ভাল কাজ করে! ধন্যবাদ! 
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 18:30
    আমাকে ভিডিও কার্ডের জন্য ড্রাইভার আপডেট করতে হবে, অন্যথায় এটি আমাকে বিরক্ত করছে, আমি মনে করি এটি সাহায্য করবে
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 22:53
    যাইহোক, আমি দীর্ঘদিন ধরে আমার ভিডিও কার্ডের জন্য ভিডিও কার্ডগুলি আপডেট করিনি, নিবন্ধটির জন্য ধন্যবাদ, এটি আমাকে এটি মনে করিয়ে দিয়েছে