FreePrograms.me

গেমস ডেস্কটপ থেকে চিরতরে মুক্তি পাচ্ছেন


অনেক ব্যবহারকারীর জন্য, বিনামূল্যে প্রোগ্রাম ডাউনলোড করা আরও সাধারণ। নীতিগতভাবে, এতে কোন ভুল নেই। তবে প্রায়শই, এই জাতীয় বিনামূল্যের প্রোগ্রামগুলির সাথে, কম্পিউটারে অজানা উত্সের বহিরাগত প্রোগ্রামগুলির একটি গুচ্ছ ইনস্টল করা হয়, যা কেবলমাত্র সমস্যায় পড়ে। এসব ঝামেলার মধ্যে একটি ভাইরাস অপসারণ করা কঠিন. কখনও কখনও, বিনামূল্যে সফ্টওয়্যার ইনস্টল করার পরে, আপনি আপনার কম্পিউটারে বিভিন্ন প্রোগ্রাম উইজেট দেখতে পারেন যা আগে ছিল না। এরকম একটি উইজেট হল গেমস ডেস্কটপ প্রোগ্রাম।

গেমস ডেস্কটপ বিভিন্ন কম্পিউটার গেম সম্পর্কে এক ধরনের সংবাদ তথ্যদাতা। এটি নতুন গেমগুলি দেখায় এবং আপনার কম্পিউটারে ইতিমধ্যে থাকা সেই গেমগুলির আপডেট সম্পর্কেও কথা বলে৷ কিন্তু "অননুমোদিত" ইনস্টল করা কোনো প্রোগ্রাম আপনার কম্পিউটারে ভালো কিছু আনবে না। এজন্য আপনি গেম ডেস্কটপকে নিরাপদে একটি ভাইরাস অ্যাপ্লিকেশন কল করতে পারেন এবং এটি মুছে ফেলতে পারেন।

গেমস ডেস্কটপ অ্যাপ হতে পারে স্ট্যান্ডার্ড উপায় ব্যবহার করে সরান উইন্ডোজ অপারেটিং সিস্টেম। কিন্তু তার আগে, আপনাকে টাস্ক ম্যানেজারে কিছু প্রক্রিয়া বন্ধ করতে হবে। অতএব, টাস্ক ম্যানেজার খুলুন এবং সমস্ত প্রক্রিয়া শেষ করুন যার নামে গেম ডেস্কটপ অন্তর্ভুক্ত থাকবে, বিশেষত, প্রসেসগুলি gamesdesktop_widget.exe, unsecapp.exe।

প্রক্রিয়াগুলি সম্পূর্ণ করার পরে, আপনি নিজেই অ্যাপ্লিকেশনটি মুছে ফেলতে পারেন। এটি করতে, আপনার কম্পিউটারের কন্ট্রোল প্যানেলে এবং বিভাগে যান "প্রোগ্রাম অপসারণ"আমরা গেমস ডেস্কটপকে স্থায়ীভাবে মুছে ফেলি৷ কিন্তু এটাই সব নয়৷ আপনাকে এই অ্যাপ্লিকেশনটির ট্রেস থেকে সিস্টেম রেজিস্ট্রিও পরিষ্কার করতে হবে৷

এটি স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম টুল ব্যবহার করে করা যেতে পারে, অথবা আপনি ব্যবহার করতে পারেন CCleaner ইউটিলিটি. এই ইউটিলিটির একটি বিশেষ বিভাগ রয়েছে "রেজিস্ট্রি", যা প্রোগ্রামগুলি থেকে এই জাতীয় চিহ্নগুলি পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছে৷ গেমস ডেস্কটপ এমন একটি প্রোগ্রাম যা বেশিরভাগ ক্ষেত্রে ব্যবহারকারীর কম্পিউটারে অন্যান্য বিনামূল্যের সফ্টওয়্যার সহ ইনস্টল করা হয়৷ আপনি এই প্রোগ্রামটিতে দরকারী কিছু পাবেন না, তাই নির্দ্বিধায় এটি মুছে ফেলুন৷
14 মার্চ, 2016 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 15:08
    অবশেষে গেমস ডেস্কটপ থেকে মুক্তি! আপনার সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ! 
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 23:27
    এই অ্যাপ্লিকেশনটিতে অনেক খবর রয়েছে যা আমি পছন্দ করি