FreePrograms.me

কোন প্রোগ্রাম একটি PDF ফাইল খুলতে পারে?

Какими программами можно открыть файл PDF?

পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট হল একটি ইলেকট্রনিক ডকুমেন্ট ফরম্যাট। সংক্ষেপে, এই নথিটিকে এর প্রথম তিনটি অক্ষর, যথা PDF দ্বারা বলা যেতে পারে। এই ধরনের ইলেকট্রনিক নথি Adobe Systems দ্বারা তৈরি করা হয়েছে। তবে আমরা এই ধরণের নথির উত্সের ক্ষমতা এবং ইতিহাস বিশদভাবে বিশ্লেষণ করব না। আজ আমরা নিম্নলিখিত প্রশ্নটি দেখব: কি প্রোগ্রাম করতে পারে একটি PDF নথি খুলুন? প্রথম যে জিনিসটি মনে আসে তা হল একই কোম্পানি দ্বারা তৈরি একটি প্রোগ্রাম যা PDF নথি তৈরি করেছে। প্রোগ্রামটির নাম Adobe Acrobat Reader। এর সাহায্যে, আপনি সহজেই পিডিএফ ফরম্যাটে ইলেকট্রনিক নথি খুলতে পারেন।

Adobe Acrobat Reader পিডিএফ নথি খোলার জন্য সবচেয়ে জনপ্রিয় প্রোগ্রামগুলির মধ্যে একটি, তবে এই ধরনের আরও অনেক ভাল প্রোগ্রাম রয়েছে। এর মধ্যে একটি হল ফক্সিট রিডার প্রোগ্রাম। এটি পিডিএফ নথি খুলতে এবং তাদের সাথে অন্যান্য অনেক কাজ করতেও ব্যবহার করা যেতে পারে।

সম্ভবত পিডিএফ ফাইলগুলি খোলার জন্য অন্য একটি উচ্চ-মানের এবং খুব জনপ্রিয় প্রোগ্রামের উদাহরণ দেওয়া মূল্যবান। এই এক বলা হয় সুমাত্রা প্রোগ্রাম PDF. এই প্রোগ্রামটি কার্যকরভাবে পিডিএফ নথি খোলার সাথে মোকাবিলা করে। এটাও লক্ষ করা যায় যে এই প্রোগ্রামটি অত্যন্ত সহজ এবং সিস্টেম রিসোর্সগুলির জন্য অপ্রয়োজনীয়। উপরন্তু, এটি দরকারী ফাংশন এবং ক্ষমতা একটি সম্পূর্ণ অস্ত্রাগার আছে. এই নিবন্ধে দেওয়া তিনটি প্রোগ্রাম ইলেকট্রনিক পিডিএফ নথি খোলার জন্য একটি চমৎকার কাজ করবে। এই সমস্ত প্রোগ্রাম বিনামূল্যে এবং আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে.
সেপ্টেম্বর 24, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 17:48
    আমি জানতাম না যে সুমাত্রা পিডিএফ খোলে। আমি নোট নেব.