FreePrograms.me

অনলাইনে একটি ডক ফরম্যাট নথি খুলুন

Открываем документ формата doc онлайн

যদি আপনার কম্পিউটারটি বিনোদনের একটি মাধ্যম হয়, তবে এটিতে আপনার বিভিন্ন প্রোগ্রাম ইনস্টল করার সম্ভাবনা কম। সব পরে, তারা কেবল আপনার কোন কাজে আসে না. তবে যে কোনও ক্ষেত্রে আপনাকে ইলেকট্রনিক নথিগুলির সাথে মোকাবিলা করতে হবে। উদাহরণস্বরূপ, একই গেমের সাথে প্রায়শই এই গেমের তথ্য সম্বলিত একটি বৈদ্যুতিন নথি থাকে। প্রায়শই এই নথিটি txt ফর্ম্যাটে বা উপস্থাপন করা হয় ডক ফরম্যাটে. আপনি যদি এমন পরিস্থিতির সম্মুখীন হন, তাহলে আপনাকে মাইক্রোসফ্ট ওয়ার্ড অফিস স্যুট ইনস্টল করার দরকার নেই, যেহেতু আপনি ডক ডকুমেন্টটি অন্য উপায়ে খুলতে পারেন। সম্ভবত, অনেকেই ইতিমধ্যে অনুমান করেছেন যে আমরা অনলাইন পরিষেবাগুলি সম্পর্কে কথা বলব, যা ব্যবহার করে আপনি ডক বিন্যাসে একটি নথি খুলতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার ব্রাউজার খুলুন, প্রয়োজনীয় পরিষেবাটিতে যান এবং সেখানে একটি ডক ফরম্যাট নথি খুলুন।

প্রথম পরিষেবাটি ওয়েবসাইটে অবস্থিত http://www.viewdocsonline.com/. এই সাইটের ইন্টারফেস ইংরেজিতে, কিন্তু এটি এটির সাথে কাজ করা জটিল করে না। আপনাকে প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে এবং তারপরে "দস্তাবেজ দেখুন". এই ধাপগুলির পরে, নথিটি লোড হওয়ার জন্য আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে, এবং তারপরে আপনি এটি পড়া শুরু করতে পারেন৷

আরেকটি পরিষেবা যা অনলাইনে একটি ডক নথি খুলতে পারে তা ওয়েবসাইটে অবস্থিত http://www.docspal.com/viewer. সাইটের এই বিভাগেই আপনি অনলাইনে নথি খুলতে পারেন। এই সাইটের ইন্টারফেসটিও ইংরেজিতে, তবে আপনার কোন অসুবিধা হবে না। একটি নথি খুলতে আপনাকে মাত্র 2টি পদক্ষেপ নিতে হবে। প্রথম ধাপটি হল নথিটি ডাউনলোড করা এবং দ্বিতীয়টি হল "দেখুন".

এই পরিষেবাটিতে কাজ করা প্রায় আগেরটির মতোই। একমাত্র পার্থক্য হল http://www.docspal.com ওয়েবসাইটে আপনি বিভিন্ন ইলেকট্রনিক নথি বিন্যাস রূপান্তর করতে পারেন।

যাইহোক, আমরা নিবন্ধে উল্লিখিত উভয় পরিষেবার ইংরেজি-ভাষা ইন্টারফেস সম্পর্কে কয়েকটি শব্দ বলতে পারি। আধুনিক ব্রাউজারে আপনি একটি বিশেষ এক্সটেনশন ইনস্টল করতে পারেন, যা ব্যবহার করে আপনি একটি ওয়েব পৃষ্ঠার বিষয়বস্তু আপনার প্রয়োজনীয় ভাষায় অনুবাদ করতে পারেন। আপনি বিশেষ প্রোগ্রামের সাহায্য ছাড়াই ডক বিন্যাসে একটি নথি খুলতে পারেন। এই ক্রিয়াকলাপটি এই নিবন্ধে উপস্থাপিত ওয়েব পরিষেবাগুলি ব্যবহার করে করা যেতে পারে।
21 মে, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 17:46
    হ্যাঁ, এটি ঘটে যে শব্দটি ভেঙে ফেলা হয়েছে, এবং নথিগুলিকে জরুরিভাবে খুলতে হবে। এখন এটি কিভাবে করতে হবে তা পরিষ্কার।