FreePrograms.me

কিভাবে একটি পিডিএফ ফাইল খুলবেন?

Чем открыть файл формата PDF?

ইলেকট্রনিক ডকুমেন্ট ফরম্যাটের সংখ্যা কিছু ব্যবহারকারীকে বিভ্রান্ত করে। সর্বোপরি, নিম্নলিখিতগুলি সর্বদা পরিষ্কার হয় না: কীভাবে বা কী প্রোগ্রাম দিয়ে এই বা সেই নথিটি খুলতে হবে। আজ আমরা নিম্নলিখিত প্রশ্নটি দেখব: কিভাবে একটি ফাইল খুলতে হয় পিডিএফ ফরম্যাট? আমরা এই বিন্যাসের বিশদ বিবরণে থাকব না, কারণ এটি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে বেশ কয়েকবার উল্লেখ করা হয়েছে। আমরা শুধুমাত্র আবার বলতে পারি যে এই বিন্যাসটি আজ খুব জনপ্রিয় এবং বিভিন্ন ক্ষেত্রে ব্যবহৃত হয়।

এই ফাইল খুলতে ব্যবহার করা যেতে পারে যে প্রোগ্রাম সরাসরি সরানো যাক. চলুন শুরু করা যাক এই এলাকার সবচেয়ে জনপ্রিয় প্রোগ্রাম, অ্যাডোব অ্যাক্রোব্যাট রিডার দিয়ে। এই অ্যাপ্লিকেশনটি পিডিএফ ফর্ম্যাট তৈরি করা কোম্পানি দ্বারা তৈরি করা হয়েছে।

আপনি যদি কোনো কারণে Adobe Acrobat Reader নিয়ে সন্তুষ্ট না হন, তাহলে আপনি অন্য একটি প্রোগ্রাম ব্যবহার করতে পারেন। উদাহরণস্বরূপ, ব্যবহার করে সুমাত্রা পিডিএফ প্রোগ্রাম আপনি সহজেই যেকোনো PDF ফাইল খুলতে পারবেন। এছাড়াও, এই প্রোগ্রামটি ব্যবহার করে, আপনি ইলেকট্রনিক নথির অন্যান্য বিন্যাসের সাথে কাজ করতে পারেন। সুমাত্রা পিডিএফ-এর মাধ্যমে আপনি ফাইল ফরম্যাট দেখতে পারেন যেমন ePub, MOBI, CHM, XPS, DjVu, CBZ এবং CBR। আপনার যদি একটি পিডিএফ ফাইল খুলতে হয় তবে এই নিবন্ধে উপস্থাপিত প্রোগ্রামগুলির একটি ডাউনলোড করুন। এই প্রোগ্রামগুলির যেকোনো একটি পিডিএফ ফাইল সহজে খুলবে।

Adobe Acrobat Reader বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট https://get.adobe.com/ru/reader/ থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন

সুমাত্রা পিডিএফ বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://www.sumatrapdfreader.org/download-free-pdf-viewer-ru.html থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
ডিসেম্বর 14, 2015 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. sleepyhead
    sleepyhead
    27 জানুয়ারী, 2017 12:30
    আচ্ছা আমার একটা নেই
  2. Kait.15
    27 জানুয়ারী, 2017 19:10
    সোনিয়া, নিবন্ধে প্রোগ্রাম ডাউনলোড করার লিঙ্ক রয়েছে
  3. ahhlov
    ahhlov
    5 ডিসেম্বর 2023 00:47
    খুলতে পেরেছি! খুব ঠান্ডা! প্রোগ্রাম মহান কাজ!