FreePrograms.me

হোয়াটসঅ্যাপের সাথে তাত্ক্ষণিক বার্তা বিনিময় করুন


আসুন আজকে স্মার্টফোনের কথা বলি। আধুনিক স্মার্টফোন এক ধরনের কম্পিউটার। এটি বিভিন্ন ফাংশন একটি গুচ্ছ আছে. এবং অবশ্যই, আজ স্মার্টফোনের জন্য অনেকগুলি বিভিন্ন প্রোগ্রাম রয়েছে। আজকে আমরা এমন এক শ্রেণীর অনুষ্ঠানের কথা বলব। নিশ্চয় আপনি মেসেঞ্জার নামক প্রোগ্রাম জানেন. এই ধরনের প্রোগ্রাম আজ বেশ অনেক আছে. আমরা হোয়াটসঅ্যাপ প্রোগ্রাম সম্পর্কে কথা বলতে হবে.

WhatsApp একটি মেসেঞ্জার যা মূলত স্মার্টফোনের জন্য ডিজাইন করা হয়েছে। আপনি জানেন, মেসেঞ্জার তাৎক্ষণিক বার্তা পাঠানোর জন্য একটি প্রোগ্রাম। এবং হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার ফাংশনগুলির সাথে একটি দুর্দান্ত কাজ করে।

হোয়াটসঅ্যাপের প্রধান ক্ষমতা সম্পর্কে সংক্ষেপে বলতে গেলে, এই প্রোগ্রামটি পাঠ্য ফাইল, ভিডিও ফাইল, ছবি এবং অডিও ফাইল স্থানান্তর করতে সক্ষম। নীতিগতভাবে, এটি একটি মেসেঞ্জারের জন্য ক্ষমতার একটি চমৎকার সেট।

হোয়াটসঅ্যাপ হল ক্রস-প্ল্যাটফর্ম, মানে এটি অনেক অপারেটিং সিস্টেমে কাজ করে। বিশেষ করে, WhatsApp মোবাইল অপারেটিং সিস্টেমে চলে যেমন iOS, Android, Blackberry, Symbian, Series 40, Windows Phone। আপনি দেখতে পাচ্ছেন, হোয়াটসঅ্যাপ প্রায় সমস্ত আধুনিক মোবাইল অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং যদি ইচ্ছা হয়, আপনি করতে পারেন এমনকি আপনার কম্পিউটারে ইনস্টল করুন.

এটিও লক্ষণীয় যে হোয়াটসঅ্যাপ প্রোগ্রামে, ব্যবহারকারীরা গোষ্ঠী চিঠিপত্র তৈরি করতে পারে, একে অপরকে সীমাহীন সংখ্যক বার্তা পাঠাতে পারে, পাশাপাশি ফটো, অডিও এবং ভিডিও ফাইলগুলিও পাঠাতে পারে।

কেন আপনার ফোনে WhatsApp ইনস্টল করা উচিত? সর্বোপরি, নিয়মিত এসএমএসের মাধ্যমে একে অপরকে বার্তা পাঠানো যেতে পারে। হোয়াটসঅ্যাপ আপনাকে রিয়েল টাইমে শূন্য খরচে তাত্ক্ষণিক বার্তা পাঠাতে দেয়। পেমেন্ট শুধুমাত্র ইন্টারনেটের জন্য চার্জ করা হবে. অর্থাৎ, আপনি যদি আপনার স্মার্টফোনে একটি বিনামূল্যের ইন্টারনেট সংযোগ ব্যবহার করেন, আপনি কোনো অর্থ প্রদান ছাড়াই বার্তা বিনিময় করবেন। যাইহোক, আপনি WhatsApp ব্যবহার করে বিনামূল্যে কল বিনিময় করতে পারেন। আপনার স্মার্টফোনে WhatsApp মেসেঞ্জার ডাউনলোড করুন এবং টাকা খরচ না করেই আপনার বন্ধুদের সাথে বার্তা বিনিময় করুন। এছাড়াও, হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটিতে অনেকগুলি অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে, যার মধ্যে অনেকগুলি আপনার পছন্দ করা উচিত।

বিনামূল্যে WhatsApp ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://www.whatsapp.com/download/ থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
31 মে, 2015 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ক্যাটফিশ
    ক্যাটফিশ
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    আমি whatsapp ডাউনলোড করতে চাই
  2. Kait.15
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    জুবাইকা, অফিসিয়াল হোয়াটসঅ্যাপ ওয়েবসাইটে আপনি এখন একটি পূর্ণাঙ্গ ডেস্কটপ সংস্করণ ডাউনলোড করতে পারেন, যদি আপনি উইন্ডোজের জন্য WhatsApp এ আগ্রহী হন।
  3. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 10:53
    হ্যাঁ, হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই আমাদের সকলের জন্য একটি আবশ্যকীয় অ্যাপ্লিকেশন হয়ে উঠেছে।