FreePrograms.me

কিভাবে Word 2007 এ বিষয়বস্তুর একটি টেবিল তৈরি করবেন

Как сделать оглавление в ворде 2007

মধ্যে আরামদায়ক সৃষ্টির জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড এক্সএনএমএক্স একটি সহজ টুল আছে। একটি বিষয়বস্তুর সারণী তৈরি করতে দুটি উপায় রয়েছে যা প্রায়শই আধুনিক বিশ্বে ব্যবহৃত হয়।

সূচিপত্র টুল ব্যবহার করে তৈরি করার একটি উপায়।
এই টুলটি "লিঙ্ক" ট্যাবে অবস্থিত। মূল পৃষ্ঠা তৈরি করার পরে, আপনাকে আপনার পাঠ্য থেকে নির্দিষ্ট ধরণের শিরোনাম দিতে হবে। এটি শৈলী প্যানেলে করা যেতে পারে। এই উদ্দেশ্যে, তিনটি সম্পূর্ণরূপে উন্নত রঙের স্কিমগুলির একটি মানক সেট রয়েছে। সমস্ত পদক্ষেপ শেষ করার পরে, আপনার একেবারে শুরুতে ফিরে আসা উচিত, মূল ক্ষেত্রে ক্লিক করুন। তারপরে আপনাকে "আপডেট টেবিল" ফাংশনে ক্লিক করতে হবে। মান শৈলী সঙ্গে বিকল্প উপযুক্ত না হলে. তারপর আপনি নিজেই বিষয়বস্তুর একটি টেবিল তৈরি করতে হবে। আপনাকে তিনটি স্তরের শিরোনাম তৈরি করে শুরু করতে হবে। আপনি শৈলী উইন্ডো ব্যবহার করে তাদের তৈরি করতে পারেন. এটা কে বলে হট কী টিপে Ctrl+Alt+Shift+S। নীচের বাম কোণে একটি "শৈলী তৈরি করুন" আইকন থাকবে।
শিরোনামগুলির সমস্ত প্রধান বৈশিষ্ট্যগুলি সংজ্ঞায়িত করার পরে, আপনাকে "লিঙ্ক" মেনুতে ফিরে যেতে হবে। যেহেতু স্ট্যান্ডার্ড স্কিমগুলি আমাদের শৈলীগুলির সাথে কাজ করবে না, তাই আমাদের সম্পূর্ণরূপে আমাদের নিজস্ব তৈরি করতে হবে। ড্রপ-ডাউন উইন্ডোতে "বিষয়বস্তুর সারণী" আপনি একই নামের কমান্ড খুঁজে পেতে পারেন। তিনি সৃষ্টির দায়িত্বে আছেন। আমাদের সংস্করণের জন্য আমরা যে রঙের স্কিমগুলি তৈরি করেছি তা নির্ধারণ করতে, "প্যারামিটার" ট্যাবে যান। সেখানে আপনাকে স্ট্যান্ডার্ডের বিপরীতে পয়েন্টার 1,2,3 অপসারণ করতে হবে। আমাদের নিজস্ব স্কিমগুলি খুঁজে পেতে স্লাইডারটি নীচে স্ক্রোল করুন৷ স্টাইল কোথায় হওয়া উচিত তা সেট করার পরে, আমরা সমস্ত পরামিতি প্রয়োগ করি। তারপরে আমরা বিষয়বস্তুর একটি সারণীর মান তৈরির মতো এগিয়ে যাই।

"হাইপারলিংক" ব্যবহার করে সৃষ্টি।
এই পদ্ধতিটি আদর্শ পদ্ধতির চেয়ে আরও জটিল এবং সময়সাপেক্ষ। ব্যবহার করার জন্য, আপনাকে অবশ্যই সমস্ত আইটেম সহ সামগ্রীর একটি সারণী তৈরি করতে হবে। তারপরে সমস্ত উল্লেখযোগ্য বাক্যাংশের জন্য শিরোনাম শৈলী সেট করুন। শুরুতে ফিরে যান এবং শব্দটি হাইলাইট করে হাইপারলিঙ্ক মেনু ব্যবহার করুন। সেখানে, "নথিতে স্থান" বিকল্পটি নির্বাচন করুন এবং তালিকা থেকে আমাদের প্রয়োজনীয় শিরোনামটি নির্বাচন করুন। এর পরে, আইটেমটি স্বয়ংক্রিয়ভাবে রূপান্তরিত হবে। ক্লিক করার পরে, এটি নথিতে প্রয়োজনীয় পৃষ্ঠায় পুনঃনির্দেশিত হবে। ওয়ার্ডে বিষয়বস্তুর একটি টেবিল তৈরি করা কঠিন নয়। এবং আমি আশা করি যে অন্তত একটি পদ্ধতি আপনাকে সাহায্য করেছে।
11 মার্চ, 2014 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Nastya
    Nastya
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০

    ভাল টুল, একটি নিবন্ধ প্রিন্ট করতে সাহায্য করে
  2. ksenia_otvaga
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    আমি জানতাম না কিভাবে একটি কোর্সওয়ার্কে বিষয়বস্তুর টেবিল তৈরি করতে হয়, নিবন্ধটি আমাকে বাঁচিয়েছে! 
  3. শুধু 4tw
    শুধু 4tw
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    আপনি Word এর কোন সংস্করণ ব্যবহার করেছেন? আমার এটা নেই। 
  4. শাটি
    শাটি
    1 ডিসেম্বর 2023 14:14
    ঈশ্বর, এই শব্দে অনেক নির্বোধভাবে অকেজো বোতাম রয়েছে। এই বিষয়বস্তুর সারণীটি যেখানে নিবন্ধটি আমার নাক খোঁচা না করত, তবে আমি এটি ছাড়াই বসে থাকতাম...