FreePrograms.me

গুগল ক্রোম ব্রাউজারে "আপনার সংযোগ নিরাপদ নয়" ত্রুটি থেকে কীভাবে মুক্তি পাবেন?

Как избавиться от ошибки "Ваше подключение не защищено" в браузере Google Chrome?

এটা অনেকবার বলা হয়েছে যে ইন্টারনেটে কাজ করার প্রধান হাতিয়ার হল ব্রাউজার। এবং এটিও বহুবার পুনরাবৃত্তি হয়েছে যে আজ মোটামুটি বড় সংখ্যা রয়েছে বিভিন্ন ব্রাউজার. কিছু ব্রাউজার খুব জনপ্রিয়, এবং কিছু খুব মাঝারি। জনপ্রিয় ব্রাউজারগুলির তালিকায় আপনি নিরাপদে এর মতো একটি ব্রাউজার যুক্ত করতে পারেন: Google Chrome. আজ আমরা এই ব্রাউজারে ঘটে এমন একটি খুব সাধারণ ত্রুটি দেখব। এই পরিস্থিতি কল্পনা করুন। আপনি নিয়মিত Google Chrome ব্রাউজার ব্যবহার করেন এবং সবকিছু ঠিকঠাক কাজ করে। কিন্তু এক এলোমেলো মুহূর্তে, কিছু সাইটে যাওয়ার সময়, সাইটের পৃষ্ঠাটি লোড হয় না, বরং একটি ত্রুটি দেখা দেয়। আপনি যে ওয়েবসাইটটিতে অভ্যস্ত তার পরিবর্তে, আপনি আপনার ব্রাউজার উইন্ডোতে নিম্নলিখিত পাঠ্যটি দেখতে পাবেন: "আপনার সংযোগ নিরাপদ নয়এবং এই এন্ট্রির নিচে আরেকটি এন্ট্রি আছে যা বলে যে আক্রমণকারীরা আপনার ডেটা চুরি করতে পারে।

গুগল ক্রোম ব্রাউজারে কীভাবে এমন ত্রুটি দেখা দিতে পারে? আসলে, এর বেশ কয়েকটি কারণ রয়েছে। চলুন তাদের তাকান.

এই ধরনের সমস্যা সাইট সার্টিফিকেট সম্পর্কিত। এগুলি একটি অযাচাইকৃত লেখকের হতে পারে বা পুরানো হতে পারে৷ যাইহোক, "আপনার সংযোগ সুরক্ষিত নয়" ত্রুটির একটি কারণ হল আপনার কম্পিউটারে একটি ভুলভাবে সেট করা তারিখ এবং সময়। ভুল তারিখ এবং সময় শংসাপত্রগুলিকে প্রভাবিত করে। উদাহরণস্বরূপ, সার্টিফিকেটের মেয়াদ শেষ হওয়ার তারিখ আপনার কম্পিউটারে থাকা তারিখের সাথে মেলে না।

কিছু সাইটে "আপনার সংযোগ নিরাপদ নয়" ত্রুটি দেখা দিতে পারে এবং এটি খুবই স্বাভাবিক। যেহেতু ওয়েবসাইট সার্টিফিকেট প্রকৃতপক্ষে যাচাইকৃত বা পুরানো হতে পারে। কিন্তু আপনার খোলা প্রায় সমস্ত সাইটে যদি এই প্রকৃতির একটি ত্রুটি উপস্থিত হয়, তবে এখানে পরিস্থিতি ভিন্ন হবে। এই ত্রুটিটি সমাধান করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে কিছু সুপারিশ রয়েছে৷

খুব প্রায়ই, উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমে ইনস্টল করা Google Chrome ব্রাউজারে এই ধরনের একটি ত্রুটি ঘটে। আপনি যদি এই ক্ষেত্রে থাকেন (এবং আপনার কাছে একটি 32-বিট ওএস আছে), তাহলে সার্ভিস প্যাক 3 (SP3) পরীক্ষা করুন। আপনার যদি Windows XP এর 64-বিট সংস্করণ থাকে, তাহলে আপনাকে সার্ভিস প্যাক 2 (SP2) চেক করতে হবে। এই আপডেট প্যাকেজ দুটি অফিসিয়াল Microsoft ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে. এটি অবস্থিত microsoft.com.

"আপনার সংযোগ নিরাপদ নয়" ত্রুটির কারণ আপনার অ্যান্টিভাইরাস বা ব্রাউজার এক্সটেনশনগুলির একটি হতে পারে৷ যদি সমস্যাটি আপনার অ্যান্টিভাইরাস সম্পর্কিত হয়, তাহলে আপনাকে এতে HTTPS সুরক্ষা বা স্ক্যানিং ফাংশন নিষ্ক্রিয় করতে হবে।

এক্সটেনশনগুলি এই সমস্যার সাথে জড়িত কিনা তা পরীক্ষা করার জন্য, আপনাকে ছদ্মবেশী মোডে Google Chrome ব্রাউজার খুলতে হবে। প্রথমে আপনাকে ছদ্মবেশী মোডে সমস্ত এক্সটেনশন নিষ্ক্রিয় করতে হবে। এই সব ব্রাউজার সেটিংস করা হয়. তারপর সবকিছু অত্যন্ত সহজ: যদি মধ্যে ছদ্মবেশী মোড সমস্যাটি প্রদর্শিত হয় না, তাহলে এক্সটেনশনগুলির একটিকে দায়ী করা হয় এবং তাই অপসারণ করা প্রয়োজন।

তারপরও, আপনার কম্পিউটারে সময় এবং তারিখ ভুলভাবে সেট করা থাকলে প্রায়শই "আপনার সংযোগ সুরক্ষিত নয়" এর মতো একটি ত্রুটি দেখা দেয়। অতএব, এই সমস্যা সমাধানের অন্যান্য উপায়ে যাওয়ার আগে, আপনার কম্পিউটারে তারিখ এবং সময় পরীক্ষা করুন। এমনকি গুগল ক্রোমের মতো জনপ্রিয় ব্রাউজারেও ত্রুটি ঘটতে পারে। কিন্তু কোনো ত্রুটি দূর করা যেতে পারে। "আপনার সংযোগ নিরাপদ নয়" এর মতো একটি ত্রুটি এটির প্রমাণ।
জুলাই 06, 2015 15
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ওলগা
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    এবং আমার তারিখ এবং সময় সঠিক... কিন্তু এটি এখনও বলে "আপনার সংযোগ নিরাপদ নয়"

    এবং আমার লিনাক্স ওএস আছে..এই ক্ষেত্রে আমার কি করা উচিত?
  2. Kait.15
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    ওলগা, সমস্ত সুরক্ষিত ওয়েব রিসোর্সে বা শুধুমাত্র একটিতে একই রকম সমস্যা দেখা যায়?
  3. ওলগা
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    mail.ru এ, অনলাইন স্টোরে। উপরের লাইনে এমন একটি শিলালিপি এবং শুরুতে একটি ত্রিভুজ রয়েছে https://e.mail.ru/messages/inbox/, ওডনোক্লাসনিকিতে
  4. ওলগা
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    https://mail.ru/ перед такой записью стоит треугольник красный с восклицательным знаком и https зачеркнута
  5. Kait.15
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    ওলগা, আপনার কম্পিউটারে সঠিক তারিখ এবং সময় পরীক্ষা করুন, নেটওয়ার্ক সেটিংস (ভিপিএন এক্সটেনশন) পরিবর্তন করার লক্ষ্যে এক্সটেনশনগুলি অক্ষম করুন, ব্রাউজারটি পুনরায় ইনস্টল করুন।
  6. ইলিয়া
    ইলিয়া
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    তারিখ এবং সময় সঠিক... কিন্তু এটি এখনও বলে "আপনার সংযোগ নিরাপদ নয়"
    ওএস উইন্ডোজ 8.1
    আমি এক্সটেনশনগুলি নিষ্ক্রিয় করেছি এবং ব্রাউজারটি পুনরায় ইনস্টল করেছি।
  7. Kait.15
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    ইলিয়া, কিছু সময়ের জন্য আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং ভাইরাস কার্যকলাপের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করুন। যদি সমস্যাটি সম্প্রতি উদ্ভূত হয়, আপনার কম্পিউটারটিকে সেই পয়েন্টে ফিরিয়ে আনার চেষ্টা করা উচিত যখন সিস্টেমে কোনও সমস্যা ছিল না ("কন্ট্রোল প্যানেল" - "পুনরুদ্ধার")।
  8. নাটালিয়া
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    আমার Google Chrome এবং Mozilla ব্রাউজারে এটি বলে যে আপনার সংযোগ নিরাপদ নয়, কিন্তু Amigo এবং Yandex-এ সবকিছু ঠিক আছে। আমি আপনার সমস্ত পরামর্শ চেষ্টা করেছি - কোন লাভ নেই। আর কি করা যেতে পারে। সাহায্য
  9. Kait.15
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    নাটালিয়া, আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার চেষ্টা করুন। যদি এটি সাহায্য না করে, তাহলে ভাইরাসের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করুন। যদি সমস্যাটি সম্প্রতি দেখা দেয় তবে সিস্টেমটিকে সেই সময়ে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করুন যখন এই জাতীয় ত্রুটি ঘটেনি (আপনি "কন্ট্রোল প্যানেল" - "পুনরুদ্ধার" মেনুতে একটি রোলব্যাক পয়েন্ট নির্বাচন করতে পারেন)।
  10. ওলেগ
    22 ডিসেম্বর 2016 04:24
    হ্যালো। আমাকে বুঝতে সাহায্য করুন। আমার এই সমস্যাটি রয়েছে: একটি মেগাফোন মডেম সংযোগ করার সময়, ইয়ানডেক্স বা গুগল সাইটগুলিতে যাওয়ার সময়, একটি বার্তা উপস্থিত হয় যে "এই সার্ভারের সাথে সংযোগ নিরাপদ নয়" ত্রুটি কোড ERR_CERT_AUTORITY_INVALID। এই ত্রুটিটি শুধুমাত্র একটি Megafon মডেম সংযোগ করার সময় ঘটে, কারণ যখন একটি Beeline WI-FI রাউটারের সাথে সংযোগ করা হয় বা, উদাহরণস্বরূপ, একটি স্মার্টফোন থেকে wi-Fi এর সাথে সংযোগ করা হয়, এটি ঘটে না। এবং এটি শুধুমাত্র ইয়ানডেক্স এবং গুগল সাইটগুলির সাথে ঘটে; এটি অন্যান্য সাইটের সাথে ঘটে না। আমি দুটি ল্যাপটপে এটি চেষ্টা করেছি - সবকিছু একই ছিল। এটা কী হতে পারতো?
  11. Kait.15
    22 ডিসেম্বর 2016 12:08
    ওলেগ, সমস্যাটি সম্ভবত ভুল নেটওয়ার্ক সেটিংসের কারণে। একটি নতুন সংযোগ তৈরি করার চেষ্টা করুন বা আরও তথ্যের জন্য Megafon সমর্থনে যোগাযোগ করুন৷
  12. ইয়ারজান
    ফেব্রুয়ারি 15, 2017 10:59
    আমি mail.ru এ এই বার্তাটি পেতে শুরু করেছি
    অন্যান্য ব্রাউজার এটি স্বাভাবিকভাবে খোলে
    মজার বিষয় হল আপনি যদি তারিখটি রোল ব্যাক করেন তাহলে অন্তত একদিন আগে পেজটি খোলে
  13. Kait.15
    ফেব্রুয়ারি 15, 2017 12:59
    Yerzhan, এটা খুব সম্ভব যে এটি একটি ভুল ক্রোম আপডেট, যা শীঘ্রই সংশোধন করা হতে পারে। সমস্যার সমাধান হিসাবে, আপনি ব্রাউজার ব্যতিক্রম তালিকায় mail.ru যোগ করার পরামর্শ দিতে পারেন।
  14. লিডিয়া
    জুন 27, 2017 11:00
    অনেক ধন্যবাদ! আমার সময় ভুল ছিল এবং আমি এমনকি খেয়াল করিনি। আমি সমস্যাটি খুঁজতে 10 দিন কাটিয়েছি। আপনাকে ধন্যবাদ, সমস্যা সমাধান করা হয়েছে!
  15. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:37
    আমি সাধারণত এই বার্তাটি উপেক্ষা করি এবং যাইহোক সাইটে যাই।