FreePrograms.me

Google Chrome ব্রাউজারে NPAPI প্লাগইন


আজ বেশ অনেক আছে বিভিন্ন ব্রাউজার. কিছু ব্রাউজার খুবই জনপ্রিয়, আবার কিছু ব্রাউজার অনেকেরই অপছন্দ। যেমন, খগুগল ক্রোম ব্রাউজার সবচেয়ে জনপ্রিয় ব্রাউজারগুলির মধ্যে একটি। আপনি কি মনে করেন অধিকাংশ আধুনিক ব্রাউজারে কি মিল আছে? আসলে এরকম অনেক কিছু আছে। কিন্তু আমরা নিরাপদে বলতে পারি যে আপনি প্রতিটি আধুনিক ব্রাউজারে বিভিন্ন ধরনের প্লাগইন এবং এক্সটেনশন সংযুক্ত করতে পারেন। আপনি জানেন যে, একটি প্লাগইন একটি নির্দিষ্ট সংযোজন যা এটি সংযুক্ত করা প্রোগ্রামের ক্ষমতাগুলিকে প্রসারিত করে। আসুন গুগল ক্রোম ব্রাউজারে ফোকাস করি। এই ব্রাউজারে বিভিন্ন ধরনের প্লাগইন এবং এক্সটেনশন রয়েছে। উদাহরণস্বরূপ, নির্দিষ্ট প্লাগইন ব্যবহার করে আপনি অনলাইন গেম খেলতে পারেন বা নির্দিষ্ট ধরণের ভিডিও দেখতে পারেন।

অনেক ব্যবহারকারী NPAPI প্লাগইন সম্পর্কে শুনে থাকতে পারে। আমরা বিশদে যাব না, তবে শুধু বলে রাখি যে এই প্লাগইনগুলি অনেক ব্রাউজারে খুব দীর্ঘ সময় ধরে ব্যবহার করা হয়েছে। কিন্তু গুগল ক্রোম ব্রাউজারের লেখকরা 2013 সালে এই প্লাগইনগুলি পরিত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাদের পরিত্যাগ করার প্রধান কারণ তাদের "বৃদ্ধ বয়স"। স্পষ্টতার জন্য: NPAPI প্লাগইনগুলি 1990 সালে তৈরি করা হয়েছিল৷ এবং বিকাশকারীদের মতে, Google Chrome ব্রাউজারে NPAPI প্লাগইনগুলি ব্যবহার করা অনিরাপদ৷

2015 সালে, Google Chrome ডেভেলপাররা NPAPI প্লাগইনগুলি সম্পূর্ণরূপে পরিত্যাগ করেছে৷ আরও বিস্তারিতভাবে, ব্রাউজারের সংস্করণ 42 এই প্লাগইনগুলির জন্য সম্পূর্ণরূপে সমর্থনের অভাব রয়েছে৷ কিন্তু, তা সত্ত্বেও, কিছু ব্যবহারকারীর এই প্লাগইনগুলির প্রয়োজন রয়েছে বলে Google Chrome-এর লেখকরা এই প্লাগইনগুলিকে সাময়িকভাবে সক্রিয় করা সম্ভব করেছেন।

সুতরাং, আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন যাদের Google Chrome ব্রাউজারে NPAPI প্লাগইন প্রয়োজন, তাহলে আপনি সেগুলিকে নিম্নরূপ সক্রিয় করতে পারেন৷ প্রথমত, ব্রাউজার নিজেই চালু করুন। তারপর ঠিকানা বারে লিখুন: ক্রোম: // পতাকা / # সক্ষম-এনপিপি i.

এর পরে, একটি উইন্ডো খুলবে যেখানে আপনাকে "বাটনে ক্লিক করতে হবে"NPAPI সক্ষম করুন৷". এটা এই মত কিছু দেখায়.


এর পরে, নীচের বাম কোণে একটি বোতাম প্রদর্শিত হবে যা বলে "আবার শুরু"। প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে, আপনাকে এটিতে ক্লিক করতে হবে। আজ, আপনি এখনও Google Chrome ব্রাউজারে NPAPI প্লাগইনগুলি ব্যবহার করতে পারেন। কিন্তু এই ব্রাউজারের 45 তম সংস্করণ প্রকাশের পরে, এই প্লাগইনগুলির ব্যবহার আর থাকবে না। এবং যদি আপনি সত্যিই তাদের প্রয়োজন হয়, আপনি একটি ভিন্ন ব্রাউজার ব্যবহার করতে হবে.
জুন 03, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. তাইসা
    15 ডিসেম্বর 2019 12:11
    আপনাকে ধন্যবাদ, আপনি অনেক সাহায্য করেছেন!
  2. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:00
    এটা ভাল যে এই প্লাগইনগুলি যাদের প্রয়োজন তাদের জন্য সক্রিয় করার জন্য একটি ফাংশন আছে।