FreePrograms.me

ভিডিও সম্পাদনার জন্য ফুটেজ

Футажи для видеомонтажа

ফুটেজ একটি খুব বিস্তৃত ধারণা. কিন্তু সাধারণভাবে, ফুটেজ শব্দটি ভিডিও সম্পাদনায় ব্যবহৃত একটি ছোট ভিডিও ক্লিপকে বোঝায়। এই ধরনের ভিডিওগুলিতে ভিডিও সিকোয়েন্স, অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড, 3D উপাদান, অ্যানিমেটেড শিরোনাম, লেনদেন এবং তথাকথিত কণার মতো উপাদান থাকতে পারে। ভিডিও সম্পাদনার জন্য ফুটেজকে সহজেই টেমপ্লেট বলা যেতে পারে। এই টেমপ্লেটগুলিতে একটি অ্যানিমেটেড ভিডিও বা ক্যামেরায় ক্যাপচার করা একটি ছবি থাকতে পারে। আপনি ফুটেজ ব্যবহার করে কি অর্জন করতে পারেন? এগুলি ব্যবহার করে আপনি আপনার ভিডিওর বিনোদন মানকে সাজাতে এবং উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে পারেন। এবং এটা লক্ষনীয় যে ফুটেজের পরিধি অনেক বিস্তৃত। সুতরাং, এগুলি হোম ভিডিও তৈরি করতে এবং বিখ্যাত টেলিভিশন সংস্থাগুলির টেলিভিশন স্ক্রিনসেভার ডিজাইন করার জন্য উভয়ই ব্যবহৃত হয়।

প্রায়শই, ফুটেজ 2 প্রকারে বিভক্ত, যথা সাধারণ ফুটেজ এবং একটি আলফা চ্যানেল সহ ফুটেজ। একটি সাধারণ ফুটেজ একটি রেডিমেড ভিডিও খণ্ড। এই ধরনের ফুটেজ ভিডিওর শেষে এবং শুরুতে সন্নিবেশ করা যেতে পারে। যদি একটি ভিডিওতে বেশ কয়েকটি খণ্ড থাকে, তবে তাদের মধ্যে ফুটেজ সন্নিবেশ করা যেতে পারে। দ্বিতীয় ধরনের ফুটেজে একটি ব্যাকগ্রাউন্ড ট্রান্সপারেন্সি সেট রয়েছে এবং মূল ভিডিওর সাথে স্থাপন করা যেতে পারে।

আপনি নিজেই ফুটেজ তৈরি করতে পারেন। সবচেয়ে সহজ উপায় হল কিছু আকর্ষণীয় ফিল্ম থেকে একটি টুকরা কাটা, কার্টুন বা অন্য কোন ভিডিও। একজন ভিডিও এডিটর আপনাকে এতে সাহায্য করবে। উদাহরণস্বরূপ, আপনি Movavi প্রোগ্রাম ব্যবহার করতে পারেন, যা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে।

আপনি যদি ফুটেজ তৈরি করতে বিরক্ত না করতে চান তবে আপনি এটি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। এটি করার জন্য, আপনি বেশ কয়েকটি সাইট ব্যবহার করতে পারেন। সাইটে http://futages.ru, যা খুলতে হবে আপনার ব্রাউজারে, আপনি ফুটেজ বিভিন্ন ডাউনলোড করতে পারেন. এখানে আপনি ভিডিও সম্পাদনার জন্য একচেটিয়াভাবে ফুটেজ পাবেন।

আপনি ওয়েবসাইট থেকে বিনামূল্যের জন্য ফুটেজ ডাউনলোড করতে পারেন http://photoshablon.ru. এটি করার জন্য, আপনাকে এটিতে যেতে হবে এবং বিভাগে যেতে হবে "ভিডিও সম্পাদনার জন্য ফুটেজ"। এখানে আপনি বিভিন্ন বিষয়ের প্রচুর ফুটেজ পাবেন। এছাড়াও, এই সাইটে ফটোগ্রাফ এবং ভিডিও নিয়ে কাজ করার অনেকগুলি পাঠ রয়েছে। ফুটেজের সাহায্যে, আপনি যে কোনও ভিডিওকে উল্লেখযোগ্যভাবে রূপান্তর করতে পারেন। আপনার যা দরকার তা হল এগুলি নিজে ডাউনলোড করুন বা তৈরি করুন।
জুন 15, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:13
    ভিডিও সম্পাদনা করার সময় আমি প্রায় সবসময় ফুটেজ ব্যবহার করি।