FreePrograms.me

কিভাবে সম্পূর্ণরূপে আপনার কম্পিউটার থেকে অনুসন্ধান সুরক্ষা অপসারণ?

Как полностью удалить программу Search Protect с компьютера?

অবশ্যই অনেক ব্যবহারকারী এই সত্যটির মুখোমুখি হয়েছেন যে এক "বিস্ময়কর" মুহুর্তে আপনার ব্রাউজার সম্পূর্ণ ভিন্নভাবে কাজ শুরু করে। আপনি এটি খুললে, আপনার কাছে সম্পূর্ণ অপরিচিত পৃষ্ঠাগুলি খুলবে। এটির সাথে কাজ করার প্রক্রিয়াতে, সম্পূর্ণরূপে বোধগম্য পৃষ্ঠাগুলিও এলোমেলোভাবে খোলা হয়। এই সব ঘটে ম্যালওয়ারের প্রভাবের কারণে। এবং সাধারণত এটি কিছু সন্দেহজনক প্রোগ্রাম ইনস্টল করার পরে শুরু হয়। খুব চতুর প্রোগ্রাম আছে যা সম্পূর্ণরূপে আপনার ব্রাউজার সেটিংস পরিবর্তন. তদুপরি, এই জাতীয় প্রোগ্রামগুলি ব্যবহারকারীর জ্ঞান ছাড়াই কাজ করে। এরকম একটি প্রোগ্রাম হল সার্চ প্রোটেক্ট। এই প্রোগ্রামটি অবাঞ্ছিত এবং বেশিরভাগ ক্ষেত্রে ব্যবহারকারীকে না জানিয়ে কম্পিউটারে ইনস্টল করা হয়।

এই প্রোগ্রামের সাথে ভুল কি? আসলে, এটি সম্পর্কে অনেক খারাপ জিনিস রয়েছে। সুতরাং, এটি ব্রাউজার সেটিংস পরিবর্তন করে, অনুসন্ধান ফলাফল প্রতিস্থাপন করে এবং ব্রাউজারে বিজ্ঞাপন দেখানোর কারণ হয়। এবং এই জাতীয় বেশিরভাগ প্রোগ্রামের মতো, এই প্রোগ্রামটি আনইনস্টল করা বেশ সমস্যাযুক্ত।

এটি লক্ষণীয় যে বেশিরভাগ আধুনিক ব্রাউজার এই দূষিত প্রোগ্রামটি নিতে পারে। এইভাবে, সার্চ প্রোটেক্ট প্রোগ্রাম যেমন ব্রাউজারে “প্রবেশ” করতে পারে Mozilla Firefox и Google Chrome.

সুতরাং, আপনি নিম্নলিখিত উপায়ে অনুসন্ধান সুরক্ষা অপসারণ করতে পারেন। প্রথমত, প্রোগ্রাম ফাইল বা প্রোগ্রাম ফাইল (x86) ফোল্ডারে যান (এগুলি আপনার কম্পিউটারের প্রধান ড্রাইভে অবস্থিত) আপনি এখানে XTab ফোল্ডারটি খুঁজে পেতে পারেন। এই ফোল্ডারে আপনাকে uninstall.exe ফাইলটি খুঁজে বের করতে হবে। আপনি এটি চালানো প্রয়োজন. এই ফাইলটি চালানোর ফলে অনুসন্ধান সুরক্ষা আনইনস্টল হবে। কিন্তু প্রায়শই আপনাকে ভিন্নভাবে কাজ করতে হবে।

প্রথমত, আপনার কম্পিউটারের টাস্ক ম্যানেজার খুলুন। টাস্ক ম্যানেজারে, ট্যাবটি খুলুন "প্রসেস" এবং cltmg.exe এবং SPTool64.exe বা SearchProtection.exe প্রসেসগুলি সন্ধান করুন৷ এই প্রক্রিয়াগুলি খুঁজে পাওয়ার পরে, আপনাকে সেগুলি শেষ করতে হবে৷

এর পরে, আপনার কম্পিউটারে অনুসন্ধান মেনুটি খুলুন এবং cltmng.exe, SPTool64.exe, SPVC32.dll, SPVC32Loader.dll, SPVC64.dll, SPVC64Loader.dll ফাইলগুলি সন্ধান করুন৷ আপনি যদি তাদের খুঁজে পান, সেগুলি মুছে ফেলতে ভুলবেন না।

আপনি উপরের ধাপগুলি সম্পন্ন করার পরে, পরবর্তী ধাপে যান। মেনুতে যান "কন্ট্রোল প্যানেল"এবং এখানে আমরা অনুসন্ধান করি এবং মেনুতে যাই"প্রোগ্রাম"এবং এখানে আমরা উপ-আইটেম নির্বাচন করি"প্রোগ্রাম অপসারণআপনি যদি এই মেনুতে সার্চ প্রোটেক্ট প্রোগ্রাম খুঁজে পান, তাহলে এটি সরিয়ে ফেলুন।

এই পদক্ষেপগুলির পরে, আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে অনুসন্ধান সুরক্ষা ফোল্ডারটি সন্ধান করুন। সম্ভবত, এটি ড্রাইভ সি-র প্রোগ্রাম ফাইল বিভাগে অবস্থিত হবে। এই ফোল্ডারটিও মুছে ফেলতে হবে। এখন যা অবশিষ্ট থাকে তা হল এই প্রোগ্রাম থেকে রেজিস্ট্রি পরিষ্কার করা। এটি স্ট্যান্ডার্ড উইন্ডোজ সরঞ্জাম ব্যবহার করে বা একটি বিশেষ প্রোগ্রাম ব্যবহার করে করা যেতে পারে, উদাহরণস্বরূপ, CCleaner.

এটি নিম্নরূপ স্ট্যান্ডার্ড উইন্ডোজ ওএস সরঞ্জাম ব্যবহার করে করা হয়। আসো "শুরু", তারপর মেনুতে কল করুন"চালান"এবং এটিতে আমরা regedit কমান্ডটি লিখি। রেজিস্ট্রিতে যান, প্রোগ্রামের নাম সহ ফোল্ডারগুলি সন্ধান করুন এবং সেগুলি মুছুন।

এখন আপনাকে আপনার ব্রাউজার পরিষ্কার করতে হবে। গুগল ক্রোমের উদাহরণ দেখি। আপনাকে যা করতে হবে তা হল আপনার ব্রাউজারের হোম পেজ এবং সার্চ ইঞ্জিন পরিবর্তন করা। উদাহরণস্বরূপ, আপনি সর্বত্র Google.com ইনস্টল করতে পারেন।

এর পরে, ব্রাউজার শর্টকাটে ডান ক্লিক করুন। আইটেম নির্বাচন করুন "Свойства"এবং খোলা মেনুতে, ট্যাবটি নির্বাচন করুন"লেবেল". এখন আপনাকে অবজেক্ট লাইনটি খুঁজে বের করতে হবে এবং .exe-এর পরে থাকা সবকিছু মুছে ফেলতে হবে। আমরা বোতামে ক্লিক করে আমাদের কাজগুলি সম্পূর্ণ করি"ঠিক আছে"। যাইহোক, এই সমস্ত কিছু একটু ভিন্নভাবে করা যেতে পারে। আপনাকে শুধুমাত্র ডেস্কটপ থেকে ব্রাউজার শর্টকাটটি মুছে ফেলতে হবে এবং ব্রাউজার ফোল্ডার থেকে একটি নতুন শর্টকাট রাখতে হবে। কিন্তু এটি সর্বদা কাজ করে না। নীতিগতভাবে, সর্বোপরি এই পদক্ষেপগুলি, অনুসন্ধান সুরক্ষা প্রোগ্রামটি সরিয়ে ফেলা উচিত ভয় পাবেন না যে অনেকগুলি অ্যাকশন রয়েছে, সেগুলি অত্যন্ত সহজ এবং বোধগম্য।
জুন 04, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:01
    অনুচ্ছেদটির জন্য ধন্যবাদ। অপসারণটি আমার ধারণার চেয়ে বেশি ঝামেলায় পরিণত হয়েছে।