FreePrograms.me

স্পিডটেস্ট পরিষেবা ব্যবহার করে আপনার ইন্টারনেট সংযোগের গতি পরীক্ষা করা হচ্ছে

Тестируем скорость своего интернет-соединения, используя сервис Speedtest

ইন্টারনেটের জনপ্রিয়তা সহজেই ব্যাখ্যা করা যায়। সামাজিক নেটওয়ার্ক, ভিডিও পরিষেবা, বিভিন্ন ওয়েবসাইট, অনলাইন গেম - এটি ইন্টারনেটের সাথে কী সংযুক্ত রয়েছে তার একটি সম্পূর্ণ তালিকা নয়। এবং অবশ্যই, আজ অনেকের কাছে ইন্টারনেটের সহজলভ্যতাই গুরুত্বপূর্ণ নয়, এর গতিও গুরুত্বপূর্ণ। সর্বোপরি, এটি একটি অনলাইন গেমের কর্মক্ষমতা, একটি চলচ্চিত্রের লোডিং সময় এবং আরও অনেক কিছুকে প্রভাবিত করে। আমাদের বাড়িতে ইন্টারনেট সংযোগ বা ইনস্টল করার আগে, আমরা একটি গুণমান প্রদানকারী বেছে নেওয়ার চেষ্টা করি। অনেক ব্যবহারকারীর উপর ভিত্তি করে তাদের পছন্দ করা ইন্টারনেট গতির জন্যপ্রদানকারী দ্বারা ঘোষিত। নীতিগতভাবে, এটি একটি গুরুত্বপূর্ণ মানদণ্ড। কিন্তু ঘোষিত গতি সবসময় প্রকৃত গতির সাথে মিলে না।

আপনি যদি লক্ষ্য করেন যে আপনার ইন্টারনেটের গতি ঘোষিতটির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, তবে প্রথমে ইন্টারনেটে সংযোগ করার সময় আপনি স্বাক্ষরিত নথিগুলি পরীক্ষা করুন। সম্ভবত আপনি কোথাও কিছু মিস করেছেন. নথিগুলি যদি এক জিনিস বলে তবে বাস্তবে ইন্টারনেট সংযোগের গতি উল্লেখযোগ্যভাবে আলাদা, তবে আপনার সরবরাহকারীকে কল করার বা যাওয়ার আগে, আপনার ইন্টারনেট সংযোগের সঠিক গতিটি সন্ধান করুন।

А আপনার বর্তমান ইন্টারনেট সংযোগের গতি পরীক্ষা করুন আপনি "স্পিড টেস্ট" নামে একটি অনলাইন পরিষেবা ব্যবহার করতে পারেন। এই পরিষেবাটি ব্যবহার করে, আপনি কয়েক সেকেন্ডের মধ্যে আপনার ইন্টারনেটের গতি খুঁজে পাবেন। এবং এটি লক্ষণীয় যে আপনাকে কোনও বিশেষ জ্ঞান বা দক্ষতা দেখানোর দরকার নেই।

আপনাকে যা করতে হবে তা হল সাইটে যেতে http://www.speedtest.net এবং "এ ক্লিক করুনপরীক্ষা শুরু করুন"(পরীক্ষা শুরু করুন)। এর পরে, আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হবে এবং পরীক্ষার ফলাফল পেতে হবে। ফলস্বরূপ, আপনি আপনার ইন্টারনেট সংযোগের অভ্যর্থনা গতি এবং সংক্রমণ গতি জানতে পারবেন।

আপনি এই সাইটে আপনার আইপি খুঁজে পেতে পারেন. আপনার শহরও এখানে দেখানো হবে। আপনি যদি আগ্রহী হন, আপনি পরীক্ষার পরে আপনার ফলাফল তুলনা করতে পারেন এবং ফলাফল শেয়ার করতে পারেন। আপনি যদি আপনার ইন্টারনেট সংযোগের গতি পরীক্ষা করতে চান, তাহলে স্পিডটেস্ট ওয়েবসাইটটি এই উদ্দেশ্যে একটি দুর্দান্ত পরিষেবা।
28 মে, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 19:45
    স্পিডটেস্ট আমার ভালোবাসা। আমি বহু বছর ধরে এটি ব্যবহার করছি এবং আমার হৃদয়ের নীচ থেকে প্রত্যেকের কাছে এটি সুপারিশ করছি!