FreePrograms.me

F.lux 4.131

F.lux হল একটি সহজ এবং দরকারী প্রোগ্রাম, যার প্রধান কাজ হল কম্পিউটার ডিসপ্লের উজ্জ্বলতা এবং রঙের তাপমাত্রা দিনের বর্তমান সময়ের সাথে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করা।
এটি করার জন্য, আপনাকে আপনার জিপ কোড প্রবেশ করে প্রোগ্রামে আপনার অবস্থান নির্দেশ করতে হবে। তারপর প্রোগ্রামটি সঠিকভাবে বর্তমান সময় গণনা করতে এবং সবচেয়ে উপযুক্ত সেটিংস সেট করতে সক্ষম হবে।

অবস্থান সেট করা হয়ে গেলে, প্রোগ্রামটি দিনের সঠিক সময় নির্ধারণ করবে এবং প্রদর্শন সেটিংস মোড পরিবর্তন করতে গণনা শুরু করবে। প্রোগ্রাম সেটিংসে, আপনি দিনের আলো এবং অন্ধকার সময়ের জন্য সবচেয়ে আরামদায়ক ব্যাকলাইট স্তর সেট করতে পারেন, সেইসাথে এক মোড থেকে অন্য মোডে স্থানান্তরের গতি (ডিফল্টরূপে 60 মিনিট)।
এছাড়াও, F.lux আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে পুরো দৈনিক চক্রের মাধ্যমে স্ক্রোল করে আপনার করা সেটিংসের পূর্বরূপ দেখতে দেয়।
প্রোগ্রামটিতে একটি বিশেষ "মুভি মোড" রয়েছে, যা যারা কম্পিউটারে সিনেমা দেখতে পছন্দ করেন তাদের জন্য কার্যকর হবে। এই মোডে, প্রোগ্রামটি রঙ এবং ছায়ার ভারসাম্য বজায় রাখার চেষ্টা করবে, তবে একই সাথে ছবিটিকে "উষ্ণ" করে তুলবে।
আপনি যদি এমন কিছুতে কাজ করতে চান যার জন্য আরও সঠিক রঙ রেন্ডারিং (ফটো প্রসেসিং, ভিডিও এডিটিং ইত্যাদি) প্রয়োজন, তাহলে প্রোগ্রামটি এক ঘন্টার জন্য বন্ধ করা যেতে পারে। এই সময়ের মধ্যে, প্রোগ্রামটি প্রদর্শন সেটিংস পরিবর্তন করবে না।
প্রোগ্রামটি পরিচালনা করা খুব সহজ, এর কম্প্যাক্ট এবং স্বজ্ঞাত ইন্টারফেসের জন্য ধন্যবাদ। প্রধান উইন্ডোটি দিনের বর্তমান সময় এবং বর্তমান সেটিংস দেখানো একটি চিত্র প্রদর্শন করে।
F.lux এর বৈশিষ্ট্য:

  • দিনের সময়ের উপর নির্ভর করে, মনিটরের রঙ পরিবর্তন করে, চোখ থেকে অপ্রয়োজনীয় স্ট্রেন অপসারণ করে, "রাতের" কর্মক্ষমতা বজায় রাখে;
  • আপনার বসবাসের স্থানের নির্দিষ্ট স্থানাঙ্ক থেকে দিনের সময় নির্ধারণ করে। অনলাইন Google Maps পরিষেবার মাধ্যমে আপনার অবস্থান খুঁজে বের করার একটি সহজ উপায় অফার করে;
  • আপনি সাময়িকভাবে মুভি দেখতে বা ছবি সম্পাদনা করার জন্য প্রোগ্রামটি বিরতি দিতে পারেন;
  • সর্বনিম্ন এবং সর্বাধিক রঙের তাপমাত্রার জন্য অতিরিক্ত সেটিংস।

আপনি যদি প্রায়ই রাতে বা খুব ভোরে কাজ করেন এবং আপনি আপনার মনিটর সেটিংস ম্যানুয়ালি সামঞ্জস্য করতে অলস বা ক্লান্ত হয়ে পড়েন, F.lux ডাউনলোড এবং ইনস্টল করুন।

আপনি নীচের F.lux প্রোগ্রাম সংস্করণ 4.131 ডাউনলোড করতে পারেন

প্রোগ্রামটি বেশ কয়েকটি সাধারণ সেটিংস অফার করে যা 2700 কে (অবশ্যই উষ্ণ) থেকে 6500 কে (অত্যন্ত শীতল মান) এবং যে ব্যবধানে শেডগুলি পরিবর্তন হবে তার রঙের মান সীমার পছন্দের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে। আপনি নিজেই তাপমাত্রা সেট করতে পারেন, হয় স্ট্যান্ডার্ড প্রোফাইলগুলির একটি ব্যবহার করে বা ম্যানুয়ালি প্যারামিটার সেট করে।

জুন 26, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন