FreePrograms.me

ট্রি সাইজ ফ্রি 4.7.2.526

কোন ফাইলগুলি অনেক জায়গা নিচ্ছে এবং আলাদা সঞ্চয়স্থানে স্থানান্তরিত করা উচিত তা নির্ধারণ করতে, আপনি একটি স্পেস বিশ্লেষক ব্যবহার করতে পারেন। এটি সবচেয়ে বেশি স্থান নেয় এমন ফাইলগুলিকে নিচের ক্রমে তালিকাভুক্ত করবে। অ্যাপ্লিকেশনটির একটি সুবিধাজনক বৈশিষ্ট্য হল যে এটি সম্পূর্ণ সিস্টেমকে বিশ্লেষণ করতে পারে না, তবে পৃথক ফোল্ডার এবং ফাইলগুলিকে বিশ্লেষণ করতে পারে - তাই ডেটার বিন্যাসের মাধ্যমে বাছাই করার পরিবর্তে কী সবচেয়ে বেশি স্থান নেয় তা বোঝা দ্রুত।

প্রতিটি হার্ড ড্রাইভ খুব ছোট হয়ে যায় যদি আপনি যথেষ্ট দীর্ঘ অপেক্ষা করেন। TreeSize Free আপনাকে বলে যে মূল্যবান স্থান কোথায় গেছে। TreeSize Free একটি ফোল্ডার বা ড্রাইভের প্রসঙ্গ মেনু থেকে চালু করা যেতে পারে এবং সেটির সাবফোল্ডার সহ সেই ফোল্ডারের আকার দেখায়। প্রতিটি ফোল্ডার তার সাবফোল্ডারের আকার দেখতে এক্সপ্লোরার স্টাইলে প্রসারিত করা যেতে পারে। স্ক্যানটি একটি থ্রেডে সঞ্চালিত হয়, যাতে আপনি TreeSize চলাকালীন ফলাফল দেখতে পারেন। ফাইল সিস্টেম দ্বারা যে স্থান নষ্ট হয় তা প্রদর্শন করা যেতে পারে এবং ফলাফলগুলি বিনামূল্যে ডিস্কের পরিমাণের প্রতিবেদন হিসাবে প্রিন্ট করা যেতে পারে
সেকেন্ডে আপনার ভলিউম স্ক্যান করুন এবং ফাইল দ্বারা সাবফোল্ডার সহ সমস্ত ফোল্ডারের আকার নির্ধারণ করুন।
দ্রুত ডিস্ক পরিষ্কার করা
উইন্ডোজ এক্সপ্লোরারের অন্তর্নির্মিত প্রসঙ্গ মেনু এবং সাধারণ কীবোর্ড শর্টকাটগুলির জন্য ধন্যবাদ, আপনি দ্রুত অপ্রয়োজনীয় ফাইলগুলি থেকে মুক্তি পেতে পারেন।
অত্যাশ্চর্য দৃশ্যায়ন
আমাদের কাস্টমাইজযোগ্য ট্রি চার্টের সাথে আপনার ডিস্ক স্পেস ব্যবহারের বন্টন দেখুন।

TreeSize Free হল একটি লাইটওয়েট অ্যাপ্লিকেশন যা সরাসরি মাস্টার ফাইল টেবিল (MFT) এর সাথে কাজ করে এবং অত্যন্ত দ্রুত স্ক্যানিং গতি প্রদান করে আপনি একই সময়ে প্রোগ্রামের একাধিক কপি চালাতে পারেন। প্রতিটি অনুলিপি বিভিন্ন ফোল্ডার বা ড্রাইভে "সেট" করা যেতে পারে এবং ফাইল এবং ফোল্ডারের আকারের পরিবর্তনগুলি দ্রুত নিরীক্ষণ করতে পারে। এছাড়াও, প্রোগ্রামটি একটি বহিরাগত ড্রাইভে (ফ্ল্যাশ ড্রাইভ বা হার্ড ড্রাইভ) পোর্টেবল মোডে ইনস্টল করা যেতে পারে।

আপনি নীচে TreeSize ফ্রি ইউটিলিটি সংস্করণ 4.7.2.526 ডাউনলোড করতে পারেন

রিপোর্ট প্রিন্ট করার ফাংশন, নাম এবং আকার অনুসারে বাছাই করা এবং আকার প্রদর্শনের জন্য পরিমাপের একটি ইউনিট নির্বাচন করাও এটি মূল্যবান।
পোর্টেবল জিপ ফাইল ব্যবহারকারীদের বিনামূল্যে একটি USB ড্রাইভে TreeSize ইনস্টল করার অনুমতি দেয়।
এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার জন্য প্রশাসকের অধিকার প্রয়োজন। অ্যাপ্লিকেশন নিজেই উন্নত অধিকার ছাড়া চালু করা যেতে পারে.

---
20 এপ্রিল, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন