FreePrograms.me

উইন্ডোজ 10 এ ফন্ট ইনস্টল করা হচ্ছে


সৃজনশীল হন এবং আপনার নথি বা ওয়েবসাইট ডিজাইনকে একটি অনন্য চেহারা দিন।

ফন্ট যোগ করুন এবং তারপর শব্দে ব্যবহার করুন, পাওয়ার পয়েন্ট বা অন্যান্য প্রোগ্রামগুলি মূলত বেশ সহজ: আমরা আপনাকে বলব যে উপযুক্ত ফন্টগুলি কোথায় পাওয়া যাবে এবং কীভাবে সেগুলি উইন্ডোজ 10 এ ইনস্টল করবেন।

কিভাবে সেরা বিনামূল্যে ফন্ট খুঁজুন


আপনি যদি উচ্চ-মানের বিনামূল্যের ফন্টগুলি খুঁজছেন, আপনি সেগুলিকে অন্যান্য জায়গার মধ্যে Google ফন্টগুলিতে পাবেন৷ এখানে গুগল বিনামূল্যে 1 ফন্ট প্রদান করে. আপনার কাছে কোন ফন্টগুলি একসাথে ভাল কাজ করে তা পরীক্ষা করার বিকল্প আছে, উদাহরণস্বরূপ যদি আপনি শিরোনাম এবং মূল পাঠ্যের জন্য বিভিন্ন ফন্ট সেট করতে চান। আপনি রেসপন্সিভ ওয়েব ডিজাইনে টাইপোগ্রাফি ডিজাইন করছেন বা ওয়ার্ড ডকুমেন্ট উন্নত করতে চাইছেন না কেন, প্রায় যেকোনো অ্যাপ্লিকেশনের জন্য Google ফন্টের সঠিক ফন্ট রয়েছে।

উপযুক্ত ফন্ট এবং ফন্ট সংমিশ্রণের জন্য আপনার চোখকে প্রশিক্ষিত করতে, টাইপোগ্রাফি দিয়ে কীভাবে সফল ওয়েবসাইট তৈরি করা হয় তা দেখতে সহায়ক। WhatTheFont ব্রাউজার প্লাগইন দৃশ্যত সমস্ত ফন্ট এবং ফন্ট আকারের তথ্য সরাসরি প্রদর্শন করে ব্রাউজার.

ডিজিটাল ফন্টের ক্ষেত্রে, OTF এবং TTF ফর্ম্যাটগুলি নিজেদেরকে বিশেষভাবে ভাল প্রমাণ করেছে। আপনি যদি ফন্টটি খুঁজে পান, ডাউনলোড করেন এবং এক্সট্রাক্ট করেন, তাহলে এটা খুবই সম্ভব যে এটি ফোল্ডারে একটি OTF ফাইল এবং একটি TTF ফাইল উভয়ই রয়েছে৷ এই ক্ষেত্রে, OTF ফন্ট ইনস্টল করুন। এটি একটি নতুন বিন্যাস (Microsoft এবং Adobe দ্বারা উন্নত)। OTF ফাইলগুলি TTF ফাইলগুলির তুলনায় আরও কমপ্যাক্ট এবং একই সাথে আরও বৈশিষ্ট্য প্রদান করে৷

একই ফন্টের উভয় সংস্করণ ইনস্টল না করার বিষয়ে সতর্ক থাকুন। অন্যথায়, বাঁধাই এবং প্রদর্শন ত্রুটি ঘটতে পারে।

ফন্ট ইনস্টল করা: ধাপে ধাপে ব্যাখ্যা করা হয়েছে


Windows XP এবং পুরানো সংস্করণগুলিতে আপনাকে ফন্ট ফোল্ডারের মাধ্যমে একটি জটিল উপায়ে ফন্ট ইনস্টল করতে হয়েছিল, Windows 10-এ, ফন্টগুলি ইনস্টল করার জন্য মাত্র কয়েকটি ক্লিকের প্রয়োজন। ডাউনলোড করা ফন্টগুলি আনপ্যাক করা, ইনস্টল করা এবং সরাসরি সেকেন্ডের মধ্যে ব্যবহার করা যেতে পারে। তিনটি ধাপে, আপনি আপনার কপি এবং ওয়েব ডিজাইনকে সম্পূর্ণ নতুন চেহারা দিতে পারেন।

ধাপ 1: Windows 10 এ ফন্টটি আনপ্যাক করুন


একবার আপনি একটি ফন্ট নির্বাচন করে এটি ডাউনলোড করলে, এটি আপনার ডাউনলোড ফোল্ডারে একটি জিপ ফাইল হিসাবে সংকুচিত হবে। ফাইলটি আনপ্যাক করার জন্য আপনাকে একটি প্যাকার প্রোগ্রামের প্রয়োজন হবে যেমন WinZip বা WinRAR.

আপনার যদি একটি প্যাকেজিং প্রোগ্রাম ইনস্টল করা থাকে, তাহলে ডান-ক্লিক করে প্যাকেজড ফন্টটি নির্বাচন করুন এবং তারপরে "এক্সট্রাক্ট টু..." নির্বাচন করুন। ফলস্বরূপ, আনপ্যাক করা ফন্টগুলি সহ একই নামের একটি ফোল্ডার তৈরি করা হয়। ফোল্ডারটি খুলতে ডাবল ক্লিক করুন।



ধাপ 2: তথ্য উইন্ডো খুলুন এবং ইনস্টলেশন শুরু করুন


খোলা ফোল্ডারে, আপনি যে ফন্টটি আবার ইনস্টল করতে চান সেটিতে ডাবল ক্লিক করে নির্বাচন করুন। একটি তথ্য উইন্ডো খুলবে যেখানে আপনি বিভিন্ন পয়েন্ট আকারে ফন্টের উপস্থিতি এবং ফন্টের বর্তমান সংস্করণ দেখতে পাবেন।

উপরের বাম কোণে দুটি বোতাম রয়েছে যা আপনাকে হয় পর্যালোচনা মুদ্রণ করতে বা ফন্ট সেট করতে দেয়। ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে "ইনস্টল" বোতামে ক্লিক করুন। কয়েক সেকেন্ড পরে, Windows 10 ফন্টটি ইনস্টল করবে এবং স্বয়ংক্রিয়ভাবে "C:/Windows/Fonts" ফোল্ডারে এটি স্থাপন করবে।

новый шриф на виндовс 10



ধাপ 3: আপনার পছন্দসই অ্যাপ্লিকেশনে ফন্ট পরিবর্তন করুন (উদাহরণ: শব্দ)


এখন অ্যাপ্লিকেশন খুলুন (এখানে:মাইক্রোসফ্ট ওয়ার্ড  ) যেখানে আপনি একটি নতুন ফন্ট যোগ করতে চান। আপনি যে পাঠ্যটি মানিয়ে নিতে চান তা নির্বাচন করুন এবং হোম ট্যাবে ফন্ট ক্ষেত্রে নতুন ফন্টের নাম লিখুন। যদি Windows 10 ফন্টটি সঠিকভাবে ইনস্টল করে থাকে, তাহলে আপনি এখন এটি নির্বাচন করতে পারেন এবং এইভাবে আপনার ইচ্ছা অনুযায়ী পাঠ্যের চেহারা পরিবর্তন করতে পারেন।

Смена шрифта на ворде

এখানেই শেষ! আমি আশা করি তথ্য আপনার জন্য দরকারী ছিল!

21 আগস্ট, 2022 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    3 ডিসেম্বর 2023 23:31
    তথ্য দরকারী চেয়ে আরো ছিল, এটি জন্য আপনাকে ধন্যবাদ.
  2. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 15:49
    আমি কিছু দুর্দান্ত ফন্ট বেছে নিয়েছি, এগুলি আমার শীর্ষ ফন্ট
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 12:43
    আমার মনে আছে আমি কীভাবে ফন্টটি ইনস্টল করেছি এবং এটি এত পছন্দ করেছি, আমি আপনাকে উইন্ডোজের জন্য একটি নতুন ফন্ট ডাউনলোড করার পরামর্শ দিচ্ছি
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 18:30
    আমি ফন্টগুলি খুব দ্রুত এবং সহজে ইনস্টল করেছি, আমি এটি পছন্দ করেছি, আমি এটি সুপারিশ করছি!