FreePrograms.me

আপনার পিসিতে আপনার নিজস্ব বিজনেস কার্ড তৈরি করুন

আমি আমার পেশাগত জীবনে অনেক ব্যবসায়িক কার্ড বিনিময় করেছি এবং সবসময় সচেতন থাকতে হয়েছে যে আমার কাছে তাদের কিছু অর্থ আছে। যোগাযোগের বিবরণ দ্রুত এবং বিচক্ষণতার সাথে বিনিময় করা হয় এবং অফিসে পরে শেয়ার করা যেতে পারে। আমি আমার সমস্ত ব্যবসায়িক কার্ড ডিজিটালভাবে সংরক্ষণ করি না এবং সেগুলিকে Outlook-এ আমার পরিচিতি বইতে রাখি না। বিজনেস কার্ড আমাকে সাহায্য করে যখন আমার কাছে যোগাযোগের তথ্য বিনিময় করার সময় থাকে না বা যখন আমি তা লিখতে পারি না।



একটি ব্যবসা কার্ড তৈরি - কি বিবেচনা?


 
ব্যবসায়িক কার্ড তৈরি করতে, আপনার কী উদ্দেশ্যে সেগুলি প্রয়োজন সে সম্পর্কে আপনার আগে থেকেই চিন্তা করা উচিত।
ব্যবসায়িক ক্ষেত্রে, একটি ব্যবসায়িক কার্ড অবশ্যই ভিন্নভাবে ডিজাইন করা প্রয়োজন যদি আপনি শুধুমাত্র আপনার বন্ধুদের বৃত্তকে একান্ত এক নজর দিতে চান।
অবশ্যই, প্রতিটি ব্যক্তি নিজের জন্য সিদ্ধান্ত নেয় যে কোনও ব্যবসায়িক কার্ডে কী তথ্য থাকা উচিত। যাইহোক, যোগাযোগ করার একটি উপায় থাকতে হবে। সর্বোপরি, এটি একটি ব্যবসায়িক কার্ডের উদ্দেশ্য। একটি নিয়মিত কোম্পানির ব্যবসায়িক কার্ডে সাধারণত কোম্পানির সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ থাকে। এর মধ্যে কোম্পানির নাম, ঠিকানা, যোগাযোগের ব্যক্তি, টেলিফোন নম্বর, ওয়েবসাইট এবং ইমেল ঠিকানা অন্তর্ভুক্ত রয়েছে। আপনার পিছনে একটি অবস্থান থাম্বনেল যোগ করার বা কোম্পানি সম্পর্কে আরও তথ্য প্রকাশ করার বিকল্প রয়েছে। যে কেউ এই তালিকা থেকে প্রোগ্রাম ব্যবহার করে একটি ব্যবসা কার্ড তৈরি করতে পারেন: https://soft-windows10.ru/programma-dlya-sozdaniya-vizitok.php, কিন্তু তার আগে, আমাদের নির্দেশাবলী অনুসরণ করুন.

তথ্য বাম বা কেন্দ্রে সারিবদ্ধ করা স্বাদের বিষয়। এটি সংশ্লিষ্ট পৃষ্ঠায় অভিন্ন হওয়া উচিত।
যেহেতু আমার কাছে বর্তমানে একটি বিজনেস কার্ড নেই, তাই আমি কীভাবে নিজেই একটি বিজনেস কার্ড ডিজাইন করতে পারি এবং এটি প্রিন্ট করতে পারি তা নিয়ে ভাবলাম। 

এই ধরনের ক্ষেত্রে, আমি প্রায়ই সর্বনিম্ন নীতি ব্যবহার করি। আমি এটি আরও ভাল পছন্দ করি যখন একটি ব্যবসায়িক কার্ডে শুধুমাত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য থাকে এবং অপ্রয়োজনীয় তথ্যের সাথে ওভারলোড দেখায় না। ফন্টটি সহজ এবং সহজে পড়া উচিত। আমি অলঙ্কৃত বা অগোছালো ফন্ট ব্যবহার করব না। কোম্পানির নাম এবং যোগাযোগের ব্যক্তির নাম স্পষ্টভাবে দৃশ্যমান হতে হবে। এই তথ্য অবিলম্বে স্ট্যান্ড আউট করা উচিত এবং বিভিন্ন রং ব্যবহার করে জোর দেওয়া যেতে পারে। 

বিজনেস কার্ড ফরম্যাট


যদি আমরা বিজনেস কার্ড ফরম্যাট সম্পর্কে কথা বলি, তাহলে আমি স্ট্যান্ডার্ডের সাথে লেগে থাকব। একটি ব্যবসায়িক কার্ডের সাধারণ বিন্যাস একটি ব্যাঙ্ক কার্ডের মতো এবং 85 x 55 মিমি। এই বিন্যাসের ব্যবসায়িক কার্ডগুলি সহজেই পরিবহন করা যেতে পারে এবং বাজারে সাধারণ স্টোরেজ ডিভাইসগুলি ব্যবহার করতে পারে। 

আপনার নিজের ব্যবসা কার্ড তৈরি করুন - শব্দ টেমপ্লেট
Word ব্যবহার করে, আপনি একটি টেমপ্লেট তৈরি করতে পারেন যা আপনার ব্যবসা কার্ডের সঠিক মাত্রার সাথে খাপ খায়। এটি করতে, Word খুলুন এবং শীর্ষে লেআউট নির্বাচন করুন। 

 

আপনি যদি এখন মেনু বারে ফরম্যাটে ক্লিক করেন, তাহলে আপনাকে অন্যান্য ফরম্যাট টেমপ্লেট উপস্থাপন করা হবে যেগুলি থেকে আপনি বেছে নিতে পারেন। আপনার প্রয়োজনীয় আকার তালিকাভুক্ত না থাকলে, নীচের আরও কাগজের বিন্যাসে ক্লিক করুন.....

পরবর্তী উইন্ডোতে, আপনার কাছে প্রস্থ এবং উচ্চতা আলাদাভাবে প্রবেশ করার বিকল্প রয়েছে। আমি স্ট্যান্ডার্ড বিজনেস কার্ড সাইজ (8,5 x 5,5 সেমি) দিয়েছি এবং ঠিক আছে ক্লিক করে অ্যাকশনটি নিশ্চিত করেছি। 


এখন আপনি আপনার বিজনেস কার্ড ডিজাইন করা শুরু করতে পারেন। আপনি Word এ ফটো বা গ্রাফিক্স সন্নিবেশ করতে পারেন। আমি যে ব্যবসায়িক কার্ডটি তৈরি করেছি তার সামনে এবং পিছনের দিক রয়েছে, যা আপনি টেমপ্লেট ব্যবহার করে পুনরুত্পাদন করতে পারেন।


ব্যবসায়িক কার্ডটি খুব সহজ এবং পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছিল, এতে শুধুমাত্র আমার ব্লগ সম্পর্কে প্রয়োজনীয় তথ্য থাকা উচিত। 



 



বিজনেস কার্ড প্রিন্টিং


আমি অবশ্যই আমার নিজের প্রিন্টারে ব্যবসায়িক কার্ড মুদ্রণ করব না। আমি বিশ্বাস করি যে একটি ব্যবসায়িক কার্ড মুদ্রিত হওয়ার মুহুর্ত থেকে পেশাদার দেখা উচিত। এটি প্রচলিত ব্যবহার করে সম্ভব নয় প্রিন্টার. যেহেতু আমার ব্যবসায়িক কার্ডের সামনে এবং পিছনের দিক রয়েছে, তাই কার্ডটি দ্বিমুখী প্রিন্ট করতে হবে। আমি মনে করি যে আমি পেশাদার প্রিন্টারের দাম কমাতে পারি না। একা কার্ড কাটার খরচ অনেক বেশি। প্রিন্টিং হাউসে এটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয় এবং গুণমানকে প্রভাবিত করে
আমি অনুমান করছি যে এই প্রদানকারীটি মূলত ব্যবসায়িক ব্যক্তিদের লক্ষ্য করে। ব্যক্তিরা অন্যান্য প্রদানকারীদের সাথে আরও ডিজাইনের বিকল্প খুঁজে পাবে।
একবার আপনি এটির হ্যাং পেয়ে গেলে, একটি টেমপ্লেট তৈরি করা বেশ সহজ। শব্দের জ্ঞান, উদাহরণস্বরূপ, গড়ের উপরে প্রয়োজন নেই। আমি উপলব্ধ সমাপ্তি বিভিন্ন পছন্দ.


এখানে প্রত্যেকের জন্য কিছু আছে. আপনি যদি বিস্তৃত ব্যবসায়িক কার্ড তৈরি করতে চান (উদাহরণস্বরূপ, ফটোগ্রাফারদের জন্য আমি এটি কল্পনা করতে পারি), আপনার সম্ভবত চিত্র সম্পাদনা বা চিত্র ডিজাইন সফ্টওয়্যারের সাথে কিছু অভিজ্ঞতার প্রয়োজন হবে। ডাউনলোড টেমপ্লেট ইতিমধ্যে ডিজাইন করা আবশ্যক. সাইটটি নিজেই অনেক কিছু অফার করে না (বা আমি কি কঠিন খুঁজছি?) Word টেমপ্লেট সর্বোত্তম সহায়তা প্রদান করে। এটা সত্যিই সুবিধাজনক.


ফটোশপ টেমপ্লেটও ভালো কাজ করে। তবে অবশ্যই সফটওয়্যার লাগবে। এটি প্রায় সীমাহীন ডিজাইনের সম্ভাবনা উন্মুক্ত করে। এটি সূক্ষ্ম ব্যবসায়িক কার্ডের জন্য খুব উপযুক্ত। পিএসডি ফরম্যাট নিজেই ডাউনলোডের জন্য সমর্থিত নয়। অতএব, ইমেজ তৈরি ফটোশপ, অবশ্যই সংরক্ষণ করতে হবে, উদাহরণস্বরূপ, jpeg বিন্যাসে। PDF এবং png ফর্ম্যাটগুলিও সমর্থিত। যাইহোক, আমি এই চেষ্টা করেনি.


04 আগস্ট, 2022 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 15:53
    ওয়ার্ডে কাজ করার জন্য আমি সাধারণত নিজেই একটি বিজনেস কার্ড তৈরি করি।
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 12:45
    আমি ভাবিনি যে আপনি নিজেই একটি বিজনেস কার্ড তৈরি করতে পারেন এবং বাড়িতে এটি এত সহজ
  3. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 18:32
    আমি নিজেই একটি বিজনেস কার্ড তৈরি করতে পেরেছি, আমি খুব খুশি, আপনাকে ধন্যবাদ