FreePrograms.me

গেমিং করার সময় Windows 10 স্ক্রীন ডিমিং বন্ধ করুন

আপনি সম্ভবত এই অপ্রীতিকর অনুভূতি জানেন। আপনি শুধুমাত্র স্ক্রীন ডিমিং অক্ষম করতে প্রলুব্ধ হবেন, কিন্তু একটি অন্ধকার পৃষ্ঠা লোড করার সময়ও ব্রাউজার, কারণ তখন তাও অন্ধকার হয়ে যায়। একটি পূর্ণ-স্ক্রীন গেম চালানোর সময়, আমরা শেষ জিনিসটি একটি ব্ল্যাকআউট স্ক্রিন চাই।

আমরা এই প্রশ্নের উত্তর দেওয়ার আগে, প্রথমে স্ক্রীনটি কেন ম্লান হয়ে যায় তা বের করা যাক। সম্ভবত এটি ইন্টেল গ্রাফিক্সের সাথে কিছু করার আছে। সাম্প্রতিক অতীতে, নির্মাতারা একটি পাওয়ার সেভিং বিকল্প চালু করেছে যা প্রযোজ্য এমনকি যদি কেউ ইন্টেলের পরিবর্তে একটি এনভিডিয়া জিপিইউ ব্যবহার করে থাকে। ইন্টিগ্রেটেড কার্ডটি সর্বদা সক্রিয় থাকে এবং এনভিডিয়া এবং ইন্টেল হাইব্রিড গ্রাফিক্স সহ ল্যাপটপে পূর্ণ স্ক্রীন নিয়ন্ত্রণ থাকে।

এনভিডিয়া জিপিইউতে ফ্রেমটি চালানো শেষ হলে ফ্রেমটি ইন্টেল গ্রাফিক্সে পাঠানো হয়। তারা তারপর আপনার পর্দায় এটি প্রদর্শন.

গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল - শুরু করার জায়গা



এবং উইন্ডোজ 10-এ গেম খেলার সময় স্ক্রীন ডিমিং বিকল্পটি বন্ধ করার জন্য, আপনাকে ইন্টেল গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল খুঁজে বের করতে হবে। আপনি উইন্ডোজ কী টিপে বা নীচের বাম কোণে উইন্ডোজ মেনু খোলার মাধ্যমে এটি খুঁজে পাবেন। পাওয়ার বোতাম টিপুন একবার এটি খুলবে। এর পরে, আপনাকে শক্তি সঞ্চয় প্রযুক্তি নিষ্ক্রিয় করতে হবে। এমনকি আপনি উইন্ডোজ অ্যাডাপটিভ ব্রাইটনেস বন্ধ করলেও, প্রযুক্তি স্বয়ংক্রিয়ভাবে আপনার স্ক্রীনকে অন্ধকার করে দেয়।


গতি স্যুইচিং সহ ডিসপ্লে রিফ্রেশও অক্ষম করা উচিত। এটি কাজ না করলে, আপনাকে আপনার গ্রাফিক্স ড্রাইভার পুনরায় চালু করতে হতে পারে। এটি করতে, কী টিপুন উইন্ডোজ + Ctrl + শিফট + বি.
আমি আপনাকে এটি বলতে ঘৃণা করি, কিন্তু এটি কাজ নাও করতে পারে। যদি এটি না ঘটে তবে কীটিতে যান উইন্ডোজ, এটি ধরে রাখুন এবং একই সময়ে টিপুন X... ক্লিক ডিভাইস ম্যানেজার, তারপর প্রসারিত করুন প্রদর্শন অ্যাডাপ্টার. রাইট ক্লিক করুন বিদ্যমান অ্যাডাপ্টারতারপর, Свойства > ট্যাব চালক. এই বিকল্পটি উপস্থিত থাকলে, রোলব্যাক ড্রাইভারে যান। যদি এটি না হয়, বিদ্যমান অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন এবং এটি সরান। আপনি একটি উইন্ডো দেখতে পাবেন যা কিছু বলে "এই ডিভাইস ড্রাইভার সফ্টওয়্যার আনইনস্টল করুন।" এই বাক্সটি চেক করুন, তারপরে ডিভাইস ম্যানেজার থেকে প্রস্থান করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

আপডেট করা আরেকটি বিকল্প



পরবর্তী জিনিসটি আপনাকে আপডেট করতে হবে। এটি করার জন্য আপনাকে উপলব্ধ আপডেটগুলি ইনস্টল করতে হবে, আপনাকে আপডেট এবং সুরক্ষা বিভাগে আপডেটগুলি পরীক্ষা করতে হবে৷ এই বিভাগে আছে শুরু করুন -> সেটিংস... আপনি হতে পারে ড্রাইভার আপডেট করুন আপনার কম্পিউটার প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে প্রদর্শন করুন। ইন্টেল এইচডি গ্রাফিক্স কার্ডের জন্য সর্বশেষ ড্রাইভার, এনভিডিয়া এবং এএমডি এটিআই কোম্পানির ওয়েবসাইটে উপলব্ধ।

আপনি স্ক্রীন ডিমিং অক্ষম করার আগে, আপনি কি ধরনের গ্রাফিক্স ইনস্টল করেছেন তা জানতে হবে। এটি সুস্পষ্ট বলে মনে হতে পারে, তবে এটি সর্বদা হয় না। একবার আপনি এটি খুঁজে বের করার পরে (উপরের পদক্ষেপগুলি অনুসরণ করে), বিক্রেতার ওয়েবসাইটের ডাউনলোড বিভাগে ড্রাইভারটি সন্ধান করুন। ইন্টেলের জন্য ড্রাইভার ডাউনলোড করতে, এখানে যান downloadcenter.intel.com/product/80939 /। সংস্করণের উপর নির্ভর করে, আপনি আপনার পণ্যগুলি সনাক্ত করতে পারেন এবং আপনার ইন্টেল হার্ডওয়্যারের জন্য সফ্টওয়্যার এবং ড্রাইভার আপডেট পেতে পারেন।

Windows 10-এর জন্য বেছে নেওয়ার জন্য তিনটি বিকল্প রয়েছে:



Intel® গ্রাফিক্স – Windows® 10 এর জন্য DCH ড্রাইভার
Intel® গ্রাফিক্স – BETA Windows® 10 DCH ড্রাইভার
Intel® Iris® Xe MAX ডেডিকেটেড গ্রাফিক্স ড্রাইভার
প্রথমে, আপনার কাছে হুইস্কি লেক, ধূমকেতু লেক, লেকফিল্ড, জেনারেল 6 থেকে জেনারেল 11, অ্যাপোলো লেক, জেমিনি লেক এবং অ্যাম্বার লেকের জন্য ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার থাকবে।

দ্বিতীয়ত, আপনি তাদের জন্য একটি বিটা ড্রাইভার পাবেন। তৃতীয় বিকল্পটি Intel® Iris® Xe MAX Graphics (27.20.100.9039) এর জন্য Intel® গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করবে।




এনভিডিয়ার জন্য সর্বশেষ ড্রাইভার এখানে উপলব্ধ www.nvidia.com/Download/index.aspx . আপনার বিকল্পগুলি হল বিটা ড্রাইভার বা পুরানোগুলি:

  • ইউনিক্স ড্রাইভার

  • অতিরিক্ত Quadro বিকল্প

  • NVIDIA PhysX সিস্টেম সফটওয়্যার

  • NVIDIA ড্রাইভার

  • MAC, ইত্যাদির জন্য CUDA


আপনি যদি AMD ATI ব্যবহার করেন, আপনি সমর্থন পেতে পারেন এবং এখান থেকে ড্রাইভার ডাউনলোড করতে পারেন support.amd.com/en-us/download।

উপরন্তু, আপডেট করার প্রয়োজন হয় এমন সিস্টেমে সরাসরি ড্রাইভার চালানো সম্ভব। এটি করার জন্য, চিপসেট এবং Radeon গ্রাফিক্সের জন্য ইনস্টলার ডাউনলোড করুন (একত্রিত)। এটি শুধুমাত্র সেই উপাদানগুলি ইনস্টল করবে যা আপনার সিস্টেমের আপডেট করার প্রয়োজন। আপনার একটি নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন!

উপযুক্ততা বিষয়



সামনের দিকে, পুরানো কম্পিউটার এবং ডিভাইসগুলি উইন্ডোজ 10 বৈশিষ্ট্য আপডেটের সাথে বেমানান হয়ে যাবে কিছু ব্যবহারকারী ইতিমধ্যেই উজ্জ্বলতা বা স্বচ্ছতা বৈশিষ্ট্যের অভাব সম্পর্কে অভিযোগ করছেন৷ এটি কারণ পরিবর্তনগুলি সমস্ত উপাদান দ্বারা সমর্থিত নয় যা আদর্শ পরিস্থিতিতে এই সমর্থন প্রদান করা উচিত। বিশেষজ্ঞরা আপনার গ্রাফিক্স, মাদারবোর্ড, BIOS, স্টোরেজ বা অন্যান্য সিস্টেমের উপাদান আপডেট করার পরামর্শ দেন। আপনি রোল ব্যাক বা আপডেট ব্লক করা বিবেচনা করতে পারেন. অন্য সব ব্যর্থ হলে Windows 10 সহ একটি নতুন পিসি কিনুন।

Windows 10 1809 বর্তমানে প্রাথমিক গ্রহণকারীদের সাথে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে। স্প্রিং ক্রিয়েটর আপডেটের ভবিষ্যত ব্যাপক আপডেটের সাথে সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করার সময়, পূর্ববর্তী সংস্করণে ডাউনগ্রেড করা ভাল হতে পারে।

এটি করার জন্য, খুলুন শুরু > সেটিংস. তারপর pereydite v razdel আপডেট এবং নিরাপত্তা > আরোগ্য. এটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি Windows 10 এর পূর্ববর্তী সংস্করণে ডাউনগ্রেড করতে চান কিনা৷ ক্লিক করুন৷ নিয়ন্ত্রণ + অল্টার + মুছে ফেলা অথবা "শুরু করুন", তারপর সাইন আউট করুন। আপনাকে সাইন ইন করতে বলা হবে। এই স্ক্রিনে, কী চেপে ধরে রাখার সময় পাওয়ার বোতাম টিপুন পরিবর্তন কীবোর্ডে। এই কীটি ধরে রাখা চালিয়ে যাওয়ার সময় রিস্টার্ট বোতামে ক্লিক করুন এবং "উন্নত পুনরুদ্ধার বিকল্প" মেনু প্রদর্শিত হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

আপডেট প্রচেষ্টা ব্লক করুন


Windows Windows 10 1809-এ প্রত্যাবর্তনের চেষ্টা করতে পারে৷ দুর্ভাগ্যবশত, Windows 10 সেটআপ সমর্থন তথ্য প্রদান করে না৷ হার্ডওয়্যার সরবরাহকারীর ওয়েবসাইটে সামঞ্জস্যতা পরীক্ষা করুন। আপনি যদি এটি না করেন, তাহলে আপনি পরে খুঁজে বের করার ঝুঁকিতে থাকবেন যে আপনাকে একটি পরিষ্কার ইনস্টল বা রোলব্যাক করতে হবে। এটা বেশ অপ্রীতিকর.

উইন্ডোজ আপডেট একটি নতুন বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার সবচেয়ে জনপ্রিয় উপায়। ইনস্টলেশনের বিরুদ্ধে প্রতিরক্ষার প্রথম লাইনটি হল মাইক্রোসফ্টের শো বা হাইড আপডেট টুল। এটি একটি ছোট অ্যাপ্লিকেশন যা আপনাকে আপডেট লুকানোর অনুমতি দেয়। আপনি এটি ডাউনলোড করার পরে এটি চালু করুন. তারপর Next ক্লিক করুন। আপনাকে এটির জন্য অপেক্ষা করতে হবে কারণ এটি মুলতুবি আপডেটগুলি সনাক্ত করে৷ আপডেটগুলি লুকাতে, তালিকা থেকে বৈশিষ্ট্য আপডেট নির্বাচন করুন। আপডেটের পাশের বাক্সটি চেক করুন এবং পরিবর্তনগুলি নিশ্চিত করুন৷ আপনি 1803 বা 1709 দেখতে পাবেন যখন ভবিষ্যত সংস্করণ প্রকাশিত হবে।

10 মে, 2022 5
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 08:35
    সবকিছু বিস্তারিত এবং স্পষ্টভাবে নিবন্ধে লেখা আছে! প্রথমবার এটা ঠিক আছে! 
  2. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 16:17
    খেলার সময় আমি সবসময় ডিমিং চালু করি, এটি আমার দক্ষতা উন্নত করতে সাহায্য করে
  3. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    5 ডিসেম্বর 2023 22:35
    দরকারী এবং খুব স্পষ্ট নিবন্ধের জন্য আপনাকে ধন্যবাদ. একজন চাপাতাও বুঝতে পারে।
  4. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 12:54
    আমার একটি দৃষ্টি সমস্যা আছে এবং এটি আমাকে স্ক্রিনে কী ঘটছে তা আরও ভালভাবে দেখতে সাহায্য করে
  5. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 21:27
    নিবন্ধের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, এটি আমাকে অনেক সাহায্য করেছে, সুপারিশ