FreePrograms.me

ভিডিও কার্ড ড্রাইভার আপডেট করা হচ্ছে

Обновление драйверов видеокарты


আপনার পিসি ভালভাবে কাজ করার জন্য, আপনাকে এটির জন্য সঠিকভাবে সফ্টওয়্যার নির্বাচন করতে হবে, সংক্ষেপে ড্রাইভার বলা হয়, এর প্রায় সমস্ত উপাদানগুলির জন্য: মাদারবোর্ড, গ্রাফিক্স অ্যাডাপ্টার, কন্ট্রোলার। যখন ল্যাপটপ বা কম্পিউটারটি নতুন হয়, অর্থাৎ এটিতে প্রয়োজনীয় ড্রাইভার সহ একটি ডিস্ক থাকে, তখন কোনও সমস্যা হওয়া উচিত নয়। তবে যদি কেনার পরে অনেক সময় কেটে যায় এবং কম্পিউটারে ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার প্রয়োজন হয় তবে আপনাকে সেগুলি ইন্টারনেটে সন্ধান করতে হবে।

গ্রাফিক্স অ্যাডাপ্টারের জন্য ড্রাইভার নির্বাচন করা হচ্ছে



ভিডিও কার্ড ভিন্ন, এবং তাদের প্রতিটি নির্দিষ্ট ড্রাইভার প্রয়োজন. আমাদের গাইড আপনাকে ধাপে ধাপে পুরো প্রক্রিয়াটি ভাঙ্গতে সাহায্য করবে। চল শুরু করা যাক।

ধাপ 1: সঠিক ভিডিও কার্ড নির্বাচন করা



আপনার কম্পিউটারে থাকা ভিডিও কার্ডের মডেলটি খুঁজে পাওয়া বেশ সহজ: উদাহরণস্বরূপ, বিশেষ ইউটিলিটি ব্যবহার করে। এগুলির মধ্যে অনেকগুলি রয়েছে এবং তাদের সকলেরই "জটিলতা" এর বিভিন্ন ডিগ্রী রয়েছে - প্রায়শই বিশেষত নতুনদের জন্য।

এই এবং অন্যান্য এলাকায় সবচেয়ে বিখ্যাত প্রোগ্রাম GPU-Z বলা যেতে পারে। তিনি গ্রাফিক্স অ্যাডাপ্টারের সাথে সম্পর্কিত সমস্ত ডেটা বাছাই করতে সক্ষম হবেন: বর্তমানে কোন সফ্টওয়্যার ইনস্টল করা আছে তা সহ।
  1. প্রথমত, GPU-Z ইউটিলিটি ডাউনলোড এবং ইনস্টল করুন। অ্যাপ্লিকেশনটি খোলে, আপনি গ্রাফিক্স অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য সহ একটি উইন্ডো দেখতে পাবেন।

    Обновление драйверов видеокарты


  2. ক্ষেত্রে "নাম" মডেল ক্ষেত্রে দেখানো হয় "ড্রাইভার সংস্করণ" - ব্যবহৃত ড্রাইভারের সংস্করণ।


যখন আপনি আপনার ভিডিও অ্যাডাপ্টারের মডেল নির্ধারণ করবেন।

ধাপ 2: ভিডিও কার্ডের জন্য ড্রাইভার ডাউনলোড করুন



সুপরিচিত ব্র্যান্ডের ভিডিও কার্ডের জন্য ড্রাইভার খোঁজা বেশ সহজ।

ইন্টেল
  1. তাই, প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান, এবং তারপর সার্চ বারে টাইপ করুন "ডাউনলোডযোগ্য উপাদানের জন্য অনুসন্ধান করা হচ্ছে" এবং সার্চ আইকনে ক্লিক করুন।



  2. তারপরে আপনার অনুরোধে সুনির্দিষ্ট যোগ করার সুযোগ থাকবে: বর্তমান ফার্মওয়্যার নির্দেশ করুন, নির্বাচন করুন Драйвер অনুসন্ধানের জন্য। পাওয়া সফ্টওয়্যারটিতে ক্লিক করুন এবং যে উইন্ডোটি খোলে, যেখানে ডাউনলোডের জন্য উপলব্ধ ড্রাইভারটি প্রদর্শিত হবে, নির্বাচন করুন "ডাউনলোড করুন".




এএমডি
  1. যদি আপনার ভিডিও কার্ডটি AMD ব্র্যান্ডের হয়, তাহলে, তাই, তাদের প্রস্তুতকারকের ওয়েবসাইটে যান এবং এটিতে অনুসন্ধান ফর্মটি পূরণ করুন।



  2. তারপর ক্লিক করুন "ফলাফল দেখান" এবং পরবর্তী পৃষ্ঠা লোড হওয়ার জন্য অপেক্ষা করুন - আপনার ড্রাইভার এটিতে রয়েছে এবং আপনার কেবল এটি ডাউনলোড করা উচিত।


এনভিডিয়া

আপনি যদি এমন একটি কম্পিউটারের মালিক হন যা একটি গ্রাফিক্স অ্যাডাপ্টারে চলে "এনভিডিয়া", তারপরে আপনাকে আবার অফিসিয়াল ওয়েবসাইট ডাউনলোড করতে হবে, অনুসন্ধান ফর্মটি পূরণ করতে হবে, অনুসন্ধানে ক্লিক করতে হবে এবং খোলা উইন্ডো থেকে ড্রাইভারটি ডাউনলোড করতে হবে।



যাইহোক, আপনাকে প্রস্তুতকারকের ওয়েবসাইটে ড্রাইভারগুলি সন্ধান করতে হবে না আপনি কেবল উইন্ডোজ থেকে তাদের আপডেট করতে পারেন। এই অ্যালগরিদম অনুসরণ করুন:
  1. উদ্বোধন "ডিভাইস ম্যানেজার", বাছাইকৃত জিনিস "ভিডিও অ্যাডাপ্টার": ডান-ক্লিক করে আপনার ভিডিও কার্ডের মডেল নির্বাচন করুন।



  2. পপ-আপ মেনুতে আপনাকে নির্বাচন করতে হবে "ড্রাইভার আপডেট করুন" এবং সিস্টেমটি স্বয়ংক্রিয় অনুসন্ধানের মাধ্যমে আপনার গ্রাফিক্স অ্যাডাপ্টারের জন্য একটি আপডেট না পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷




আপনি যদি ল্যাপটপের মালিক হন তবে আপনাকে প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে হবে এবং সেখান থেকে ড্রাইভার ইনস্টল করতে হবে। এটি এই সত্য দ্বারা ব্যাখ্যা করা যেতে পারে যে নির্মাতা প্রতিটি ভিডিও কার্ডের পরামিতিগুলিকে একটি নির্দিষ্ট ল্যাপটপ মডেলের সাথে সামঞ্জস্য করে এবং তাই এর সফ্টওয়্যারটি স্ট্যান্ডার্ড ভিডিও কার্ড থেকে কিছুটা আলাদা হবে।

ধাপ 3: ড্রাইভার পুনরায় ইনস্টল করুন


  1. আপনি যদি EXE এক্সটেনশনে মডিউলটি ডাউনলোড করেন তবে এটি সক্ষম করুন; যদি এটি একটি সংরক্ষণাগার হিসাবে ডাউনলোড করা হয় তবে এটি আনপ্যাক করুন এবং ইউটিলিটিটি আবার চালান। কিন্তু যদি উপরের বিকল্পগুলির কোনওটিই আপনার পক্ষে উপযুক্ত না হয় তবে আপনি একটি ফাইল ডাউনলোড করেছেন যা ব্যবহার করে খোলা যেতে পারে "ডিভাইস ম্যানেজার".

  2. আপনি ম্যানুয়ালি ড্রাইভার ইনস্টল করার সময়, লোড করা মডিউলের পথ নির্দিষ্ট করতে ভুলবেন না।


পরবর্তী পদক্ষেপগুলি সমস্ত ভিডিও কার্ডের জন্য একই: আপনার কম্পিউটার পুনরায় চালু করুন (যদি আপনার আপডেট করার প্রচেষ্টা ব্যর্থ হয়, পরিষেবাটি ব্যবহার করুন "সিস্টেম পুনরুদ্ধার". আপনার ড্রাইভার নিয়মিত আপডেট করুন এবং আপনার কম্পিউটার আপনাকে দীর্ঘ সময়ের জন্য পরিবেশন করবে!
ফেব্রুয়ারী 16, 2018 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. স্ট্যাসন
    স্ট্যাসন
    6 ডিসেম্বর 2023 05:21
    ভিডিও ড্রাইভার আপডেট না করে সবকিছু খারাপ হবে, নিবন্ধটির জন্য ধন্যবাদ
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 11:15
    কম্পিউটারের এই ধরনের জঙ্গলে আরোহণ করা সাধারণত ভীতিকর, কিন্তু আপনার নিবন্ধগুলির সাথে আমি সফলতার বিষয়ে 100% নিশ্চিত।
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 14:21
    যদি আপনার কার্ড NVIDIA সমর্থন করে তবে শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট ডাউনলোড করুন এবং কোন সমস্যা নেই
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 23:53
    আমি দ্রুত ড্রাইভার আপডেট করেছি, সুপারিশের জন্য ধন্যবাদ, দুর্দান্ত