FreePrograms.me

DSL 2640U সেট আপ করা হচ্ছে

Настройка DSL 2640U

DSL 2640U রাউটারটি বাড়িতে এবং অফিস উভয় ক্ষেত্রেই ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে। রাউটার দ্বারা সমর্থিত সর্বাধিক ডেটা স্থানান্তর গতি হল 24Mbps। এর প্রধান পার্থক্য হল ডিএসএল (টেলিফোন কেবল) প্রযুক্তির ব্যবহার সিগন্যাল ট্রান্সমিশনের জন্য, ল্যান তারের পরিবর্তে। অতএব, এটি রাউটার সেটিংস উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করে। রাউটারটিকে পাওয়ার সাপ্লাই এবং কম্পিউটারে সংযুক্ত করার পরে, আপনি এটি সেট আপ করা শুরু করতে পারেন।

রাউটার সেট আপ করা হচ্ছে

স্থাপনের প্রথম ধাপ হল রাউটার ইন্টারফেসে লগইন করুন. এটি বেশিরভাগ রাউটারে আদর্শ পদ্ধতি। আপনার ঠিকানা বারে প্রয়োজন যেকোনো ব্রাউজার আইপি ঠিকানা লিখুন 192.168.1.1।

এতে প্রবেশ করে, ব্রাউজার একটি উইন্ডো খুলবে যেখানে আপনাকে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে। এই লগইন এবং পাসওয়ার্ডটি রাউটারের নীচে নির্দেশিত হয়, তবে বেশিরভাগ ক্ষেত্রে এটি প্রত্যেকের জন্য একই - অ্যাডমিন।

পরবর্তী পদক্ষেপ ইন্টারনেটে অনুমোদন তথ্য প্রবেশ করানো হবে. মেনুর "দ্রুত সেটআপ" বিভাগে গিয়ে এটি করা যেতে পারে।

এই বিভাগে, "DSL অটো - সংযোগ" আনচেক করুন এবং ম্যানুয়ালি সেটিংস শুরু করুন:
- VCI নির্ধারিত 35.
- ভিপিআই - 0।

যাইহোক, পৃথক অপারেটর প্রায়ই এই দুটি আইটেম জন্য তাদের নিজস্ব সেটিংস আছে. এছাড়াও একটি QOS ফাংশন রয়েছে যা আপনাকে নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের জন্য চ্যানেলের একটি নির্দিষ্ট অংশ সংরক্ষণ করতে দেয়। এর পরে, "পরবর্তী" ক্লিক করুন।

পরবর্তী পৃষ্ঠায় আপনাকে আপনার নিজস্ব সংযোগের ধরন নির্বাচন করতে হবে। অতএব, এটি আগে থেকেই এই সম্পর্কে জানা মূল্য। (ভিতরে
বেশিরভাগ ক্ষেত্রে এটি ইথারনেটের উপরে পিপিপি)। এবং আবার "পরবর্তী"।

এখন আপনাকে ক্ষেত্রগুলি পূরণ করতে হবে:
- পিপিপি ব্যবহারকারীর নাম - ব্যবহারকারীর নাম উল্লেখ করুন।
- পিপিপি পাসওয়ার্ড - একটি পাসওয়ার্ড লিখুন।

আপনার প্রদানকারীর আপনাকে এই তথ্য প্রদান করা উচিত।

এছাড়াও, "পিপিপি আইপি এক্সটেনশন" মেনু আইটেমটি আনচেক করতে ভুলবেন না। সর্বোপরি, আপনি যদি এটি সক্রিয় রেখে যান, তাহলে পরবর্তীতে ফায়ারওয়াল এবং NAT সক্ষম করার ক্ষেত্রে সমস্যা দেখা দেবে। এবং আবার "পরবর্তী"।

এরপরে, NAT সক্ষম করুন, ফায়ারওয়াল সক্ষম করুন এবং ওয়ান পরিষেবা মেনু আইটেমগুলি পরীক্ষা করুন৷ পরেরটি বাইরে থেকে রাউটার নিয়ন্ত্রণ করা সম্ভব করে তোলে। অতএব, আপনি যদি এটি করার পরিকল্পনা না করেন তবে এই পয়েন্টটি এড়িয়ে যান।

আপনাকে আপনার নেটওয়ার্কের জন্য একটি নাম দিতে হবে; এটি অবশ্যই "পরিষেবার নাম" আইটেমটিতে প্রবেশ করা উচিত। এবং আবার "পরবর্তী"।

এখন স্থানীয় নেটওয়ার্ক সেট আপ শুরু করা যাক

সর্বোপরি, এটি স্থানীয় নেটওয়ার্ক যা রাউটার দ্বারা সংযুক্ত সমস্ত কম্পিউটারকে কেবল ইন্টারনেট ব্যবহার করতে দেয় না, তবে নেটওয়ার্কের কম্পিউটারগুলিতে অবস্থিত ফাইলগুলিও দেখতে দেয়।

অতএব, আপনাকে DHCP ফাংশন সক্ষম করতে হবে এবং এটি করার জন্য আপনাকে প্রবেশ করতে হবে:
- আইপি ঠিকানা - 192.168.1.1
- সাবনেট মাস্ক - 255.255.255.0

এবং আবার "পরবর্তী"।

এই পৃষ্ঠাটি আমরা কনফিগার করা সমস্ত ডেটা দেখায়। অতএব, শুধু "সংরক্ষণ/রিবুট" ক্লিক করুন।

রিবুট করার পরে, "ওয়্যারলেস" বিভাগে যান এবং "ওয়্যারলেস সক্ষম করুন" চেকবক্সটি চেক করুন, নেটওয়ার্কের নাম লিখুন এবং "প্রয়োগ করুন" এ ক্লিক করুন।

রিবুট এ ক্লিক করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন।

নেটওয়ার্ক নিরাপত্তা

এনক্রিপশন টাইপ WPA2-PSK নির্বাচন করুন, যা নেটওয়ার্ক প্রমাণীকরণে অবস্থিত এবং প্রবেশ করুন শক্তিশালী গুপ্তমন্ত্র নেটওয়ার্কের সাথে সংযুক্ত হলে। এছাড়াও, WEP এনক্রিপশন আইটেমে, AES নির্বাচন করুন।

আপনার রাউটার আপনার প্রবেশ করা ডেটা ব্যবহার করা শুরু করার জন্য, আপনাকে সিস্টেম আইটেমে যেতে হবে এবং "সরঞ্জাম" ট্যাব খুলতে হবে।

এরপরে, Save/Reboot এ ক্লিক করুন এবং আমরা রাউটার ব্যবহার শুরু করতে পারি। DSL 2640U রাউটার কনফিগার করা বেশ সহজ এবং স্থিরভাবে কাজ করে, তাই ইনস্টলেশন এবং সংযোগের সাথে কোনও সমস্যা হওয়া উচিত নয়।
ফেব্রুয়ারী 02, 2016 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ইভান
    6 ডিসেম্বর 2023 23:42
    খুব দরকারী নিবন্ধ. বিস্তারিত নির্দেশাবলীর জন্য ধন্যবাদ।