FreePrograms.me

মোবাইল ফোন মেরামত: ভিতরে দেখুন

Ремонт Мобильных Телефонов: Взгляд Изнутри



আমাদের প্রযুক্তিবিদরা যে কোনও ফোনে নতুন ফার্মওয়্যার ইনস্টল করবেন, তার সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার বৈশিষ্ট্য এবং উত্পাদন বছর নির্বিশেষে। আসুন ম্যাটারকে জিজ্ঞাসা করি: - কত তাড়াতাড়ি ফোনে কিছু সমস্যা দেখা দিতে শুরু করে? 

Александр: গড়পড়তা দেড় বছর ফোকাস করতে পারেন।

- এটা কি অনুপযুক্ত অপারেশনের কারণে?

Александр: হ্যাঁ, অবশ্যই। আর এর কারণ খালি চোখেই দেখা যায়।

- মানুষ কি সমস্যা নিয়ে আসে?

Александр: প্রায়শই, অবশ্যই, পর্দাগুলি ভেঙে দেওয়া হয়েছিল - দিনে কমপক্ষে 10-15 জন লোক তাদের প্রতিস্থাপন করতে এসেছিল। আক্ষরিক অর্থে 4-5 মাস, এবং একজন ব্যক্তি তার কথোপকথন শোনা বন্ধ করে দেয়। উদাহরণস্বরূপ, 6700 এর মেমরি মডিউল এবং CPU একে অপরের উপরে অবস্থিত হওয়ার কারণে, আঘাত করার সময়, উভয়ই প্রায়শই মাদারবোর্ডের সাথে যোগাযোগ হারিয়ে ফেলে এবং ফোনটি চালু হওয়া বন্ধ করে দেয়। এটি ভাল যদি ফোনটি কাজ করা বন্ধ করে দেয় - সমস্যাগুলির উত্স খুঁজে পাওয়া সহজ। এমন কিছু ঘটনা আছে যখন একটি ফোন মেরামত করা যায় না বা একটি নতুন কেনা সস্তা? যদি গ্লাসটি ফাটল থাকে তবে ফোনটি (এখনকার জন্য) স্বাভাবিকভাবে কাজ করছে, এর অর্থ এই নয় যে মেরামতটি কেবল গ্লাসটি প্রতিস্থাপনের মধ্যে সীমাবদ্ধ থাকবে। যদি তারা কয়েক ঘন্টার মধ্যে একটি সাধারণ নকিয়া মডেল তৈরি করে, তবে একটি সুপার নতুন আইফোন তাদের ক্ষমতার মধ্যে থাকার সম্ভাবনা নেই। যদি ডিভাইসের ক্রিয়াকলাপে ত্রুটি দেখা দেয় এবং ব্যবহারকারীদের জন্য উপলব্ধ পদ্ধতিগুলি ব্যবহার করে সেগুলি নির্মূল করা না যায়, আমরা আমাদের অনুমোদিত পরিষেবা কেন্দ্রগুলির সাথে যোগাযোগ করার পরামর্শ দিই।

2008 সালে, উদাহরণস্বরূপ, রাশিয়ায় অ্যাপল পণ্যগুলি, সম্ভবত, এখনকার তুলনায় আরও বেশি "স্থিতি" ছিল এবং মেরামত সাধারণত GPDA এর মতো সুপরিচিত পরিষেবা কেন্দ্রগুলিতে করা হত। অনেক পরিষেবা কেন্দ্র মস্কোতে সেল ফোন এবং মোবাইল ফোন মেরামতের কাজ করে। মোবাইল ফোন, স্মার্টফোন এবং ট্যাবলেট মেরামত করা আমাদের বিশেষত্ব। ফোন মেরামত হার্ডওয়্যার বা সফ্টওয়্যার হতে পারে. প্রথমে, আমার সহকর্মী এবং আমি অবাক হয়েছিলাম - কেন অ্যাপল নিজেই পিছনের অংশটিকে এত সহজ উপায়ে "পুনরুজ্জীবিত" করার ধারণা নিয়ে আসেনি? যেমনটি আমরা মনে রাখি, প্রথম প্রজন্মের অ্যাপল স্মার্টফোনগুলি নীতিগতভাবে আমাদের বাজারের উদ্দেশ্যে ছিল না, এবং অফিসিয়াল ফার্মওয়্যার ইনস্টল করার পরে তারা অবিলম্বে সমস্ত ইনস্টল করা পোল্টিস হারিয়ে ফেলে, সর্বোত্তমভাবে, একটি iPod Touch এ পরিণত হয়। মোট, আমাদের পরিষেবা মেরামত এবং পরিষেবার প্রযুক্তিগত ভিত্তি 5000 এরও বেশি মডেলের মোবাইল ফোন বিভিন্ন নির্মাতার থেকে। মূলত, স্মার্টফোন এবং মোবাইল ফোনের মেরামত হল স্ক্রিন, কেস এবং কীবোর্ডের প্রতিস্থাপন যা মালিকের নিজের দোষের কারণে তাদের জীবন শেষ করেছে। সর্বাধিক সাধারণ পরিষেবাগুলির মধ্যে রয়েছে: স্ক্রিন, ক্যামেরা, ডিসপ্লে, কেস, টাচস্ক্রিন, চার্জিং কেবল, বোতাম, সিম কার্ড, মাইক্রোফোন এবং স্পিকার; পুরো পদ্ধতিটি 30 মিনিটের বেশি সময় নেয় না। ক্যামেরা প্রতিস্থাপন, ডিসপ্লে স্ক্রিন, গ্লাস এবং টাচস্ক্রিন, মাইক্রোফোন বা স্পিকার, পাওয়ার এবং চার্জিং সংযোগকারী, তারের প্রতিস্থাপন, "বন্যা" বা "ডুবে" একটি পরিষ্কার এবং পুনরুদ্ধার।

ফোনগুলি, অবশ্যই, আরও কমপ্যাক্ট হতে চলেছে, তবে আসুন দেখি নকিয়া 6700 এর উদাহরণ হিসাবে এটির কেন্দ্রীয় প্রসেসর, যার মধ্যে একটি অন্তর্নির্মিত ভিডিও অ্যাক্সিলারেটর রয়েছে, সরাসরি মেমরি মডিউলের নীচে অবস্থিত। অবশ্যই, এটি নকিয়া যে সত্যটি এখনও লক্ষণীয়, তবে কমপক্ষে ভার্তু পরিবর্তিত ফার্মওয়্যার ব্যবহার করে। এবং তাই তারা নোকিয়া ডিভাইসগুলি বহন করেছিল, যা জনপ্রিয় হওয়ার পাশাপাশি, সবচেয়ে মেরামতযোগ্যও ছিল। উদাহরণস্বরূপ, তারগুলি - যদি আপনি তাদের নোকিয়া প্রতিপক্ষের মতো একইভাবে ব্যবহার করেন। Nokia 8800-এর একটি সাধারণ সমস্যা রয়েছে - স্পিকার গ্রিল আটকে যায়। ফার্মওয়্যার সংস্করণ 6233 সহ Nokia 3.10। দামের পার্থক্য বিবেচনা করে (এবং রাশিয়ায় সেই অনুলিপিটির দাম 120 রুবেল), মোবিয়াডোর ছেলেদের স্ট্রেনের প্রতি অনিচ্ছা এমনকি সামান্য ঈর্ষার কারণ হয়। তিনি সেগুলির বেশ কয়েকটি কপি বহন করেছিলেন এবং সেগুলি রাশিয়ায় বিক্রি করেছিলেন। তিনি ভাল থেকে ভাল না দেখার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং সমস্ত 000i আনা হয়েছিল, প্রায় 8910 কপি, পরিবর্তনের জন্য আমাকে দেওয়া হয়েছিল। যে খুব প্রথম প্রোগ্রামার. আমাকে লক্ষ্য করুন যে আমি কেবলমাত্র অন্য লোকেদের সমস্যা থেকে লাভের আকাঙ্ক্ষার জন্যই নয় (যদিও, আমি মিথ্যা বলব না, প্রোগ্রামার অনেকবার নিজের জন্য অর্থ প্রদান করেছেন), তবে কৌতূহলের কারণেও। তারা সাধারণত আমার কাছে একবারে 1000-30 টি ডিভাইস নিয়ে আসে, এটি প্রায় আধা ঘন্টা সময় নেয় এবং এমনকি একটি কপির ফার্মওয়্যারের জন্য 40 রুবেল পর্যন্ত "পাইকারি ছাড়" বিবেচনা করে, এটি ভালভাবে কাজ করে। আমরা সেল ফোন এবং স্মার্টফোনের যেকোন ত্রুটি দূর করব, সফ্টওয়্যার ব্যর্থতা থেকে শুরু করে গুরুতর যান্ত্রিক ক্ষতি বা তরল প্রবেশের পরে সিস্টেম বোর্ডের অক্সিডেশন থেকে পুনরুদ্ধার করা। এটা বলা যায় না যে প্রচুর লোক এসেছিল, তবে একটি ধ্রুবক প্রবাহ ছিল এবং সেই সময়ের থেকে কিছু গ্রাহক এখনও আবেদন করেন। আমি বলতে পারি না যে এর পরে ক্লায়েন্টদের সাথে কোনও সমস্যা ছিল না - না, আপনি একা ডাইরেক্টে সন্তুষ্ট হবেন না, বিশেষ করে সবচেয়ে আকর্ষণীয় শব্দগুলির জন্য একটি পরিচিতির মূল্য বিবেচনা করে, প্রতি ক্লিকে 70 ডলার বা তার বেশি পৌঁছানো ( উদাহরণস্বরূপ, অনুরোধ “iPhone”-এ একটি ক্লিকের দাম $10-5)। আপনাকে শুধুমাত্র নির্দিষ্ট ফোন নম্বর ডায়াল করতে হবে এবং আমাদের সেল ফোন মেরামতের পরিষেবা প্রদানকারী পরিচালকদের একজনের সাথে পরামর্শ করতে হবে।


জুলাই 05, 2017 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 20:15
    একটি ফোন মেরামত করা বেশ সমস্যাযুক্ত;