FreePrograms.me

কিভাবে একটি অনিরাপদ সংযোগ ত্রুটি সমাধান করতে

Способы устранения ошибки, связанной с незащищенным соединением

ইন্টারনেট কম্পিউটার ভাইরাসের প্রধান প্রজনন ক্ষেত্র। এই কারণেই ব্রাউজার বিকাশকারীরা তাদের পণ্যগুলিতে বিভিন্ন পণ্য তৈরি করে যা কম্পিউটারে প্রবেশ করা থেকে ভাইরাসের হুমকি বা স্ক্যামারদের গোপনীয় তথ্য, উদাহরণস্বরূপ, ব্যাঙ্ক কার্ড ডেটা প্রাপ্ত করা থেকে প্রতিরোধ করার চেষ্টা করে। এই বিষয়ে, বিভিন্ন ব্রাউজার ব্যবহারকারীরা পর্যায়ক্রমে একটি অনিরাপদ সংযোগ সম্পর্কে একটি বার্তার সম্মুখীন হতে পারে।

একটি অসুরক্ষিত সংযোগ নির্দেশ করে একটি ত্রুটি ব্যবহারকারীদের কম্পিউটার স্ক্রীনে প্রদর্শিত হয় যখন ব্যবহারকারী একটি নিরাপদ সাইটে যাওয়ার চেষ্টা করে, কিন্তু ব্রাউজার এই ওয়েব সংস্থানের নিরাপত্তা শংসাপত্রগুলি যাচাই করতে অক্ষম ছিল৷ অনুরূপ সমস্যাটি কেবল সাইটের সম্ভাব্য নিরাপত্তাহীনতার কারণেই নয়, বিভিন্ন কারণ শংসাপত্রের যাচাইকরণে বাধা দেওয়ার কারণেও দেখা দিতে পারে।

অনিরাপদ সংযোগ ত্রুটি সমাধানের উপায়



নীচে আমরা সর্বাধিক সংখ্যক পদ্ধতিগুলি দেখব যা একটি অনিরাপদ সংযোগের সমস্যা সমাধানে সহায়তা করতে পারে (আপনি যে ওয়েব ব্রাউজার ব্যবহার করেন না কেন)।

পদ্ধতি 1: সঠিক তারিখ এবং সময় সেট করুন



নিরাপত্তা শংসাপত্রের কঠোরভাবে সীমিত শর্তাবলী রয়েছে, তাই আপনার কম্পিউটারে তারিখ এবং সময় ভুলভাবে সেট করা থাকলে, ব্রাউজারটি সাইটের নিরাপত্তা যাচাই করতে পারে না, এই কারণে এটি এটিতে স্থানান্তরকে অবরুদ্ধ করে।

  1. যদি আপনার ক্ষেত্রে ভুল তারিখ এবং সময় ঘটে থাকে, ট্রে-তে তারিখ এবং সময় তথ্যের উপর ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনুতে উপস্থিত আইটেমটি নির্বাচন করুন "তারিখ এবং সময় নির্ধারণ করা হচ্ছে".

    Способы устранения ошибки, связанной с незащищенным соединением


  2. স্ক্রীনে একটি উইন্ডো প্রদর্শিত হবে যেখানে আপনাকে সঠিক তারিখ এবং সময় সেট করতে হবে (যদি আপনি এই পরামিতিগুলির স্বয়ংক্রিয় সনাক্তকরণ সক্রিয় করেন তবে বিশেষত)।




পদ্ধতি 2: অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা



কিছু অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম, ইন্টারনেটে ব্যবহারকারীর নিরাপত্তার প্রতি অত্যধিক মনোযোগ দেওয়া, ব্রাউজারের ক্রিয়াকলাপকেও প্রভাবিত করতে পারে, যা বিপজ্জনক সাইট বলে মনে হয় তার রূপান্তরকে ব্লক করে।

এই ক্ষেত্রে, একটি সমস্যার এই সম্ভাবনা নিশ্চিত করতে বা বাদ দিতে, আপনাকে কিছু সময়ের জন্য অ্যান্টিভাইরাস সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে হবে। একবার এটি হয়ে গেলে, সমস্যাযুক্ত সাইটে যাওয়ার চেষ্টা করুন - যদি সমস্যাটি অদৃশ্য হয়ে যায়, তবে আমরা কেবল আমাদের অনুমান নিশ্চিত করেছি।

এর পরে, আপনার অ্যান্টিভাইরাস না হারানোর জন্য, আপনাকে এটির সেটিংসে যেতে হবে এবং কোন সেটিংস সুরক্ষিত সাইটগুলিতে স্থানান্তরকে ব্লক করে তা নির্ধারণ করার চেষ্টা করতে হবে। এটা সম্ভব যে আপনার নেটওয়ার্ক বা SSL স্ক্যানিং অক্ষম করা উচিত (এটি ইন্টারনেট স্ক্যানিং সম্পর্কিত একটি সেটিং হতে পারে)।

পদ্ধতি 3: ভাইরাল কার্যকলাপ নির্মূল



যদি সমস্যাটি একাধিক সাইটের জন্য পরিলক্ষিত হয়, আপনি ভাবতে পারেন যে আপনার কম্পিউটারে একটি ভাইরাস বসতি স্থাপন করেছে, যা ব্রাউজারের স্বাভাবিক ক্রিয়াকলাপকে অবরুদ্ধ করছে।

এই ক্ষেত্রে, কোন ধরনের হুমকির জন্য আপনার কম্পিউটার পরীক্ষা করা উচিত। এটি করার জন্য, আপনি আপনার কম্পিউটারে একটি সিস্টেম স্ক্যানিং টুল ব্যবহার করতে পারেন বা এর জন্য বিশেষভাবে ডিজাইন করা সফ্টওয়্যার, যেমন ইউটিলিটি ড। ওয়েভ চুরি, বা অনুরূপ একটি।

যদি, স্ক্যান করার ফলে, আপনি এখনও আপনার কম্পিউটারে ভাইরাসগুলি খুঁজে পান, সেগুলি নির্মূল করতে ভুলবেন না এবং তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ সম্ভবত এর পরে ব্রাউজারটি স্বাভাবিকভাবে কাজ করবে না, যেহেতু এর সঠিক কার্যকারিতা ইতিমধ্যে ব্যাহত হয়েছে, যার মানে আমাদের নিবন্ধে নিম্নলিখিত পদ্ধতি আপনাকে সাহায্য করতে পারে।

পদ্ধতি 4: ব্রাউজারটি পুনরায় ইনস্টল করুন



যেকোন প্রোগ্রামের সাথে অনেক সমস্যা পুনঃস্থাপন পদ্ধতি সম্পাদন করে সমাধান করা যেতে পারে। ওয়েব ব্রাউজারের সাথে আমরা এটি করতে চাই।

  1. প্রথমত, আপনাকে ব্রাউজারটি আনইনস্টল করতে হবে। এটি করতে, খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য".



  2. ইনস্টল করা প্রোগ্রামের তালিকায়, আপনার ব্রাউজার খুঁজুন, এটিতে ডান-ক্লিক করুন, তারপর নির্বাচন করুন "মুছে ফেলা".



  3. ব্রাউজার আনইনস্টলারটি স্ক্রিনে প্রদর্শিত হবে, যার সাথে আপনাকে ব্রাউজারটি অপসারণ সম্পূর্ণ করতে হবে।

  4. এখন, ব্রাউজারটি নিশ্চিতভাবে আনইনস্টল করার জন্য, আপনার উইন্ডোজ রেজিস্ট্রি পরিষ্কার করা উচিত। এটি করতে, একটি উইন্ডো খুলুন Выполнить কীবোর্ড শর্টকাট উইন + আর এবং এতে নিম্নলিখিত ধরণের কমান্ড লিখুন:

    regedit




  5. রেজিস্ট্রি চালু করতে, সিস্টেমের প্রশাসকের অধিকার প্রয়োজন হবে। প্রয়োজনীয় উইন্ডো খোলা হয়ে গেলে, কীবোর্ড শর্টকাট ব্যবহার করে সার্চ বারে কল করুন CTRL + F এবং এতে আপনার ব্রাউজারের নাম লিখুন। আপনার ওয়েব ব্রাউজারের সাথে যুক্ত কোনো সনাক্ত করা কীগুলি সরান৷



  6. যখন আপনার কম্পিউটার ব্রাউজারের চিহ্নগুলি থেকে সাফ হয়ে যায়, তখন আপনাকে যা করতে হবে তা হল আপনার কম্পিউটার পুনরায় চালু করে ফলাফলটি সুরক্ষিত করুন৷

  7. এখন থেকে, আপনি ব্রাউজারটি ইনস্টল করতে এগিয়ে যেতে পারেন। প্রথমে আপনাকে সর্বশেষ বিতরণ ডাউনলোড করতে হবে। আমরা আপনার বিশেষ মনোযোগ আকর্ষণ করছি যে এটি অবশ্যই ডেভেলপারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে একচেটিয়াভাবে ডাউনলোড করতে হবে। আপনার কম্পিউটারে ব্রাউজারটি ইনস্টল করুন।


পদ্ধতি 5: সিস্টেম পুনরুদ্ধার



যদি একটি অনিরাপদ সংযোগের সমস্যাটি সম্প্রতি আপনাকে বিরক্ত করতে শুরু করে, তবে আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া সম্পাদন করার চেষ্টা করতে পারেন, যা আপনার কম্পিউটারকে আগের মতো করে ফিরিয়ে নিয়ে আসে।

  1. খুলুন "কন্ট্রোল প্যানেল", পরবর্তী বিভাগে যাচ্ছে "পুনরুদ্ধার".



  2. আইটেম পক্ষে একটি পছন্দ করুন "সিস্টেম পুনরুদ্ধার চালান".



  3. পয়েন্টগুলি স্ক্রিনে প্রদর্শিত হবে, যার মধ্যে আপনাকে সিস্টেমটিকে ফিরিয়ে আনা হবে এমন একটি নির্বাচন করতে হবে।


অনুগ্রহ করে মনে রাখবেন যে সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়াটি বেশ চিত্তাকর্ষক সময় নিতে পারে (যদি রোলব্যাক পয়েন্টটি অনেক আগে তৈরি করা হয় তবে পদ্ধতিটি আপনার কয়েক ঘন্টা সময় নিতে পারে)।


সিস্টেম পুনরুদ্ধার সম্পন্ন হলে, আপনার ব্রাউজারের কার্যকারিতা পরীক্ষা করুন।

পদ্ধতি 6: উইন্ডোজ ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন



আরও বিরল ক্ষেত্রে, ত্রুটিটি কম্পিউটারের অন্তর্নির্মিত সুরক্ষা সরঞ্জাম - উইন্ডোজ ফায়ারওয়াল দ্বারা প্রভাবিত হতে পারে। এই পদ্ধতিতে, এটি ত্রুটির কারণ কিনা তা পরীক্ষা করার জন্য আপনাকে কিছুক্ষণের জন্য এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করা উচিত।

  1. এটি করতে, যান "কন্ট্রোল প্যানেল", এবং তারপর বিভাগটি নির্বাচন করুন "উইন্ডোজ ফায়ারওয়াল".



  2. উইন্ডোর বাম এলাকায়, আইটেম যান "উইন্ডোজ ফায়ারওয়াল চালু বা বন্ধ করুন".



  3. স্ক্রিনে একটি উইন্ডো খুলবে যেখানে আপনাকে দুটি ধাপে ফায়ারওয়াল অক্ষম করতে হবে। এর পরে, ব্রাউজারের কার্যকারিতা পরীক্ষা করুন। যদি সমস্যাটি থেকে যায়, ফায়ারওয়াল পুনরায় সক্রিয় করুন।


এইগুলি হল মৌলিক সুপারিশ যা আপনাকে আপনার ওয়েব ব্রাউজারে একটি অনিরাপদ সংযোগের সমস্যা সমাধান করতে সাহায্য করতে পারে৷ এই নিবন্ধে অন্তর্ভুক্ত করা হয়নি এমন অন্য পদ্ধতিটি যদি আপনাকে সাহায্য করতে পারে তবে মন্তব্যে শেয়ার করুন।
11 আগস্ট, 2017 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. বাসিন্দা
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    নিবন্ধের জন্য ধন্যবাদ, সময় এবং তারিখ সেট করা একটি অনিরাপদ সংযোগের সমস্যা সমাধানে সাহায্য করেছে।
  2. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 10:26
    যেমন একটি পরিষ্কার এবং দরকারী নিবন্ধের জন্য আপনাকে অনেক ধন্যবাদ! সবকিছু কাজ করে! 
  3. GodyVody
    GodyVody
    4 ডিসেম্বর 2023 20:07
     এখন আসুন আশা করি যে ভাইরাসগুলি আমার কম্পিউটার খুঁজে পাবে না
  4. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 18:45
    আমি Yandex.browser ব্যবহার করি, এতে অন্তর্নির্মিত ভাইরাস সুরক্ষা রয়েছে