FreePrograms.me

Wi-Fi এর মাধ্যমে ল্যাপটপটিকে টিভিতে সংযুক্ত করা হচ্ছে

Подключаем ноутбук к телевизору через Wi-Fi

আপনি প্রায়শই ইন্টারনেটে উপায় খুঁজে পেতে পারেন টিভিতে ল্যাপটপ সংযোগ করা হচ্ছে তারযুক্ত প্রযুক্তির মাধ্যমে। উদাহরণস্বরূপ, HDMI, VGA তারের ব্যবহার। তবে আপনি একটি বেতার Wi-Fi সংযোগ ব্যবহার করেও এটি করতে পারেন। এই নিবন্ধটি আজ আলোচনা করা হবে ঠিক কি. সুতরাং, প্রথমত, টিভি নিজেই একই সাথে সংযুক্ত হওয়া প্রয়োজন বেতার নেটওয়ার্ক, আপনার ল্যাপটপের মতই। একবার আপনি এই বিষয়ে নিশ্চিত হয়ে গেলে, আপনাকে আপনার ল্যাপটপে একটি DLNA সার্ভার সেট আপ করতে হবে। প্রায়শই, এটি হওয়ার জন্য, এটি সেট করা যথেষ্ট "ব্যক্তিগত" (হোম)। যদি এই সব থাকে, তাহলে ডিফল্টরূপে আপনার ল্যাপটপে 4টি ফোল্ডার “ভিডিও”, “ডকুমেন্টস”, “মিউজিক” এবং “ইমেজ” পাবলিক হয়ে যাবে। আপনি চাইলে অন্য ফোল্ডারগুলিকে পাবলিক করতে পারেন।

এখন টিভি চালু করুন এবং সেই বিভাগে যান যেখানে আপনি সংযুক্ত ডিভাইসের তালিকা দেখতে পাবেন। উদাহরণস্বরূপ, সোনি ব্রাভিয়া টিভিতে, আপনি হোম বোতামে ক্লিক করতে পারেন এবং এখানে "সংগীত", "চিত্র" বা "ভিডিও" বিভাগগুলি নির্বাচন করতে পারেন এবং সেখানে ল্যাপটপে থাকা সামগ্রীগুলি দেখতে পারেন৷ এলজি টিভিতে একটি স্মার্টশেয়ার বিভাগ রয়েছে। এই বিভাগে আপনি সমস্ত ভাগ করা ফোল্ডারের বিষয়বস্তু এবং বিশেষত সংযুক্ত ল্যাপটপের ফোল্ডারগুলির বিষয়বস্তু দেখতে পাবেন।

কিছু ক্ষেত্রে এটি আরও সহজ করা যেতে পারে। আপনি যদি DLNA মোড সক্ষম করে থাকেন (আপনার নেটওয়ার্ককে বাড়িতে সেট করুন), তাহলে আপনি যে ফাইলটি টিভিতে চালাতে চান সেটিতে ডান-ক্লিক করতে পারেন এবং "নির্বাচন করতে পারেন।চালানআপনার ক্ষেত্রে সংযুক্ত টিভির নাম থাকবে।
Подключаем ноутбук к телевизору через Wi-Fi


সম্প্রচার করার জন্য, সাধারণভাবে, একটি ওয়্যারলেস Wi-Fi সংযোগের মাধ্যমে একটি ল্যাপটপ থেকে একটি টিভিতে সবকিছু, এটির জন্য Miracast এবং Intel WiDi প্রযুক্তির সমর্থন থাকা আবশ্যক৷ অধিকন্তু, এই প্রযুক্তিগুলির জন্য সমর্থন শুধুমাত্র স্মার্ট টিভিতে উপলব্ধ।

কিন্তু যদি আপনার টিভি শুধুমাত্র একটি সাধারণ, কিন্তু একটি HDMI ইনপুট আছে, এবং আপনি Wi-Fi এর মাধ্যমে আপনার ল্যাপটপের সাথে এটি সংযোগ করতে চান, তাহলে এটি করা যেতে পারে। কিন্তু এর জন্য অতিরিক্ত ডিভাইস কেনার প্রয়োজন হবে। এই ধরনের ডিভাইস হতে পারে Google Chromecas বা Android Mini PC। এই ডিভাইসগুলির সাহায্যে আপনি Wi-Fi ব্যবহার করে আপনার ল্যাপটপ থেকে আপনার টিভিতে একেবারে সবকিছু স্ট্রিম করতে পারেন৷ এই নিবন্ধটি একটি বেতার Wi-Fi সংযোগ ব্যবহার করে একটি টিভিতে একটি ল্যাপটপ সংযোগ করার বাস্তব উপায়গুলি দেখেছে৷
24 মার্চ, 2016 5
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. NIKITA2613
    NIKITA2613
    5 ডিসেম্বর 2023 13:24
    সবকিছুই সুপার, আমি বুঝতে পেরেছি কিভাবে ল্যাপটপ থেকে সংযোগ করতে হয়, ধন্যবাদ 
  2. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 14:45
    আমি আমার ল্যাপটপ টিভির সাথে সংযুক্ত! নিবন্ধটি খুব আকর্ষণীয় এবং দরকারী! 
  3. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 21:48
    আমাকে একইভাবে আমার ফোন সংযোগ করার চেষ্টা করতে হবে। ধন্যবাদ।
  4. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 23:14
    আকর্ষণীয় প্রযুক্তি আমি জানি না যে আপনি একটি ওয়াই-ফাই ল্যাপটপের মাধ্যমে টিভিতে সংযোগ করতে পারেন