FreePrograms.me

কিভাবে একটি Microsoft Office Word নথিতে উল্লম্ব পাঠ্য লিখতে হয়?

Как в документе Microsoft Office Word написать вертикальный текст?

মাইক্রোসফ্ট ওয়ার্ডকে সহজেই একটি সহজ এবং সুবিধাজনক পাঠ্য সম্পাদক বলা যেতে পারে, তবে এতে বিভিন্ন ধরণের ফাংশন প্রায়শই অনেক ব্যবহারকারীকে বিভ্রান্ত করে। এই পাঠ্য সম্পাদক সম্পর্কিত সমস্যাগুলি আমাদের ওয়েবসাইটে বারবার আলোচনা করা হয়েছে। আজ আমরা আবার প্যাকেজ টেক্সট এডিটর সম্পর্কিত সমস্যাটি দেখব মাইক্রোসফট অফিস. এটি বিবেচনা করুন: আপনি কীভাবে একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে পাঠ্য উল্লম্বভাবে ঘোরান? আমরা Microsoft Word নথিতে উল্লম্বভাবে টেক্সট লেখার বিভিন্ন উপায় দেখব। প্রথম উপায়ে আমরা আপনার একটি টেবিল প্রয়োজন হবে. তো চলুন ট্যাবে যাই"ঢোকান"এবং আইটেম নির্বাচন করুন"টেবিল".
Как в документе Microsoft Office Word написать вертикальный текст?


আমরা নথিতে একটি ঘর সহ একটি টেবিল সন্নিবেশ করি এবং ঘরে আমাদের প্রয়োজনীয় পাঠ্য লিখি। এর পরে, ঘরে রাইট ক্লিক করুন এবং নির্বাচন করুন "লেখার দিকবিন্যাস"। টেক্সট ধরনের সহ একটি উইন্ডো প্রদর্শিত হবে। উল্লম্ব পাঠ্য প্রকার নির্বাচন করুন এবং আপনার কর্ম নিশ্চিত করুন।


ফলস্বরূপ, আমাদের কোষ উল্লম্ব হয়ে যাবে। আপনাকে যা করতে হবে তা হল ঘরের সীমানা প্রসারিত করুন এবং তারপরে তাদের অদৃশ্য করে দিন। আপনি আমাদের ওয়েবসাইটে এটি কীভাবে করবেন তা খুঁজে পেতে পারেন।


দ্বিতীয় পদ্ধতি একটি সন্নিবেশ উপাদান ব্যবহার করে যেমন "শিলালিপি"। "ট্যাবে"ঢোকান"বাছাইকৃত জিনিস"লিপি"এবং শেষে আইটেমটি নির্বাচন করুন"সরল শিলালিপি".


স্ট্যান্ডার্ড টেক্সট সহ একটি উইন্ডো প্রদর্শিত হবে। আমরা এটি মুছে ফেলি এবং আমাদের প্রয়োজনীয় পাঠ্য লিখি। শিলালিপির সীমানায় বাম-ক্লিক করুন।


শীর্ষে একটি নতুন মেনু প্রদর্শিত হবে। এই মেনুতে একটি আইটেম আছে "লেখার দিকবিন্যাস". আপনি এটিতে ক্লিক করলে, ফ্রেমের পাঠ্যটি তার অবস্থান পরিবর্তন করতে শুরু করবে৷ আপনাকে আইটেমটিতে ক্লিক করতে হবে "লেখার দিকবিন্যাস" যতক্ষণ না পাঠ্যটি একটি উল্লম্ব অবস্থানে থামে।

এখন আমাদের শিলালিপি থেকে রূপরেখাটি অপসারণ করতে হবে। এটি করতে, মেনু আইটেমটি সন্ধান করুন "চিত্র রূপরেখা"এবং এটিতে ক্লিক করুন। যে মেনুটি খোলে, আইটেমটি নির্বাচন করুন"কোন রূপরেখা নেই"। স্ক্রিনশট স্পষ্টভাবে দেখায় যে এই ক্রিয়াগুলির জন্য ধন্যবাদ, পরিষ্কার উল্লম্ব পাঠ্য উপস্থিত হয়েছে৷
মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে উল্লম্বভাবে পাঠ্য লেখা বেশ সহজ। আপনি শুধুমাত্র আপনার জন্য সবচেয়ে সুবিধাজনক যে পদ্ধতি নির্বাচন করতে হবে.
অক্টোবর 28, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 20:40
    ভাল নিবন্ধ. এলাকার নিরাপত্তা পাসপোর্ট নিয়ে কাজ করতে আমাকে সাহায্য করেছে।