FreePrograms.me

ডসবক্স এমুলেটর কিভাবে ব্যবহার করবেন?

Как пользоваться эмулятором DOSBox?

আজ আমরা একটি সম্পর্কে আরো বিস্তারিত কথা বলতে হবে এমুলেটর প্রোগ্রাম. একে বলে DOSBox. আমরা এই প্রোগ্রামটি বিশদভাবে পর্যালোচনা করেছি এবং তাই নিজেদের পুনরাবৃত্তি করব না। আসুন এই এমুলেটরটি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে কথা বলি। চল শুরু করা যাক। প্রথমে আপনাকে আপনার কম্পিউটারে ডসবক্স ইনস্টল করতে হবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সরাসরি এই প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন.

আমরা ডসবক্স এমুলেটর দিয়ে কাজ করার সবচেয়ে সহজ উপায়টি দেখব। একবার আপনি এই এমুলেটরটি ইনস্টল করলে, এর আইকনটি আপনার ডেস্কটপে উপস্থিত হওয়া উচিত। এখন আপনাকে এই এমুলেটরের জন্য গেমটি ডাউনলোড করতে হবে। আপনি যদি এখনও এটি না করে থাকেন তবে এখনই সময়।

প্রায়শই, ডসবক্সের জন্য গেমগুলি ডাউনলোড করা হয় সংরক্ষণাগার. তদনুসারে, আপনাকে গেমটির সাথে ডাউনলোড করা সংরক্ষণাগারটি আনপ্যাক করতে হবে। যথারীতি, এর পরে আপনার কাছে অনেকগুলি আনজিপ করা ফাইল থাকবে।

এটাও জানার মতো যে এমুলেটরের জন্য গেমগুলি ব্যাট, exe বা com এক্সটেনশনের ফাইলগুলির সাথে চালু করা হয়। গেমটি চালু করতে আপনাকে একটি ফাইল খুলতে হবে যাতে আপনার ডাউনলোড করা গেমটির নাম এবং এই এক্সটেনশনগুলির মধ্যে একটি রয়েছে।

খুব কম বাকি আছে। গেম ফোল্ডারে যান এবং লঞ্চ ফাইলটি খুঁজুন। গেমটি চালু করতে, আপনাকে লঞ্চ ফাইলটিকে সরাসরি ডসবক্স শর্টকাটে টেনে আনতে হবে, যা কম্পিউটার ডেস্কটপে অবস্থিত। এটি নীচের স্ক্রিনশটে আরও বিস্তারিতভাবে দেখানো হয়েছে।
Как пользоваться эмулятором DOSBox?
আপনি যদি উপরের সমস্ত ধাপগুলি অনুসরণ করে থাকেন, তাহলে আপনি সহজেই DOSBox এমুলেটরে যেকোনো গেম চালাতে পারবেন।
অক্টোবর 16, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 19:14
    একটি আকর্ষণীয় এমুলেটর। একই bluestacks থেকে গঠন খুব ভিন্ন.