FreePrograms.me

কিভাবে একটি কম্পিউটারে ইতিহাস দেখতে?

Как посмотреть историю на компьютере?

নিশ্চিতভাবে অনেক ব্যবহারকারী নিম্নলিখিতটি জানতে চান: আপনি দূরে থাকাকালীন কম্পিউটারে কী করেছিলেন? এই প্রশ্নটি অন্য উপায়ে প্রণয়ন করা যেতে পারে: কম্পিউটারে কর্মের ইতিহাস কীভাবে দেখতে হয়? সম্ভবত কেউ ব্রাউজারগুলির সাথে একটি সাদৃশ্য সন্ধান করবে, কিন্তু আপনি একটি কম্পিউটারে একটি ওয়েব ব্রাউজারের মতো একইভাবে ইতিহাস দেখতে সক্ষম হবেন না৷ কম্পিউটারের ইতিহাস একটি বরং বিস্তৃত ধারণা, তাই বলতে গেলে, যেহেতু ইতিহাস চিঠিপত্র, চলমান প্রোগ্রামগুলির একটি তালিকা এবং আরও অনেক কিছুকে বোঝায়। আসুন এই সমস্যাটি বোঝার চেষ্টা করি। আপনার কম্পিউটারের কার্যকলাপ ইতিহাস দেখার বিভিন্ন উপায় আছে। তৃতীয় পক্ষের প্রোগ্রাম দিয়ে শুরু করা যাক।

আপনি যদি আপনার কম্পিউটারে কার্যকলাপের ইতিহাস ট্র্যাক করতে চান, আপনি এটি করতে স্পাইওয়্যার ব্যবহার করতে পারেন। এই জাতীয় প্রোগ্রামগুলিকে কীলগারও বলা হয়। এই ধরনের প্রোগ্রাম যে কোনো সময়ে আপনার কম্পিউটারে ঘটমান সমস্ত কর্ম ট্র্যাক করতে সক্ষম।

এটিও লক্ষণীয় যে এই ধরণের কিছু প্রোগ্রামের অতিরিক্ত ফাংশনও রয়েছে। উদাহরণস্বরূপ, কিছু কী-লগার কম্পিউটার থেকে পরিচালিত যেকোনো চিঠিপত্র ট্র্যাক করতে পারে। এছাড়াও এমন কী-লগার রয়েছে যারা নির্দিষ্ট বিরতিতে আপনার স্ক্রিনের স্ক্রিনশট নিতে পারে।

এই পদ্ধতি সম্পর্কে কি বলা যেতে পারে? আজ প্রচুর স্পাইওয়্যার প্রোগ্রাম রয়েছে, তবে তাদের বেশিরভাগই অর্থপ্রদান করা হয়। তবুও আপনি যদি কম্পিউটারে ইতিহাস দেখার জন্য এই পদ্ধতিটি ব্যবহার করার সিদ্ধান্ত নেন, তবে আপনার কোনও বিশেষ অসুবিধা হবে না। আপনাকে যা করতে হবে তা হল ডাউনলোড, ইনস্টল করুন এবং তারপরে আপনার প্রয়োজনীয় সেটিংসে প্রোগ্রামটি সেট করুন। যাইহোক, আমাদের ওয়েবসাইটে আপনি নামক একটি গুপ্তচর প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন Ardamax Keylogger.

আপনি যদি চলমান প্রোগ্রামগুলির ইতিহাস দেখতে চান তবে আপনি এটি নিম্নরূপ করতে পারেন। আপনাকে মেনুতে যেতে হবে "কম্পিউটার"এবং সেখানে ড্রাইভ সি খুলুন। এর পরে, ফোল্ডারটি সন্ধান করুন এবং খুলুন"উইন্ডোজ". এখানে আপনাকে খুঁজে বের করতে হবে এবং ফোল্ডারে যেতে হবে "পূর্বে আনা". এই ফোল্ডারে আপনার কম্পিউটারে খোলা অ্যাপ্লিকেশনগুলির তথ্য রয়েছে৷

সম্মত হন যে কম্পিউটারে কাজ করা যে কোনও ব্যক্তি প্রায়শই এই কাজের প্রক্রিয়ায় কিছু অক্ষর টাইপ করে। অর্থাৎ, এটি দেখা যাচ্ছে যে আপনি আপনার কম্পিউটার থেকে টাইপ করা অক্ষরগুলির ইতিহাস দেখতে পারেন। এই উদ্দেশ্যে ভাল পান্টো সুইচার প্রোগ্রাম. এই প্রোগ্রামটি স্বয়ংক্রিয়ভাবে কীবোর্ড লেআউট পরিবর্তন করে।

কিভাবে Punto সুইচার সাহায্য করতে পারেন? এই প্রোগ্রামটিতে একটি ডায়েরি রয়েছে যাতে প্রবেশ করা অক্ষরগুলি রেকর্ড করা হয়। এই ডায়েরি ব্যবহার করে, আপনি দূরে থাকাকালীন আপনার কম্পিউটারে প্রবেশ করা অক্ষরগুলি ট্র্যাক করতে পারেন। এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইট থেকে এই প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন.

এছাড়াও আপনি স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম টুলের মাধ্যমে আপনার কম্পিউটারের ইতিহাস দেখতে পারেন। আপনি যদি Windows OS ব্যবহার করেন, তাহলে আপনাকে আপনার কম্পিউটারের কন্ট্রোল প্যানেলে যেতে হবে। তারপর এখানে আইটেম খুঁজুন "প্রশাসন", তারপর"পর্ব পরিদর্শক"এবং সবকিছুর শেষে আইটেমটি নির্বাচন করুন"উইন্ডোজ লগ"। এর পরে, আপনাকে নীচের স্ক্রিনশটে দেখানো মেনুতে নিয়ে যাওয়া হবে।
Как посмотреть историю на компьютере?


উইন্ডোজ ইভেন্ট লগের তথ্য আপনার কম্পিউটারে একটি নির্দিষ্ট সময়ে কী করা হচ্ছে তার কিছু অন্তর্দৃষ্টি দেয়। কিন্তু আপনি স্ক্রিনশট থেকে দেখতে পাচ্ছেন, এই ধরনের তথ্য খুব স্পষ্ট নয়। আপনি ইতিমধ্যে বুঝতে পেরেছেন, কম্পিউটারের ইতিহাসে বিভিন্ন দিক রয়েছে। আপনার কম্পিউটারের ইতিহাস দেখার সবচেয়ে অনুকূল এবং সুবিধাজনক উপায় হল একটি কীলগার প্রোগ্রাম ব্যবহার করা।
14 মে, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ফজিলত
    3 এপ্রিল 2017 13:54
    JETLOGGER প্রোগ্রামের মাধ্যমে আপনি আপনার কম্পিউটারে সমস্ত কার্যকলাপ ট্র্যাক করতে পারেন) এটি এমনকি ইমেলের মাধ্যমে রিপোর্ট পাঠায়
  2. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 17:06
    এখন আমি কাজের চ্যাটে এই নিবন্ধটির একটি লিঙ্ক নিক্ষেপ করব। তাদের কাজের কম্পিউটারে নিজেদের পরে পরিষ্কার করতে শিখতে দিন।