FreePrograms.me

গুগল ক্রোম ব্রাউজারে কুকিজ মুছুন

Удаляем файлы cookie в браузере Google Chrome

আপনি যে ওয়েবসাইটগুলি দেখেন সেগুলি দ্বারা কুকিজ তৈরি করা হয়। এগুলি ব্যবহারকারী সম্পর্কে তথ্য সঞ্চয় করার জন্য তৈরি করা হয়েছে, যথা, তারা তার বেছে নেওয়া সেটিংস, প্রোফাইল ডেটা এবং আরও অনেক কিছু সংরক্ষণ করে। এই ফাইলের বিভিন্ন ধরনের আছে. এই প্রথম এবং তৃতীয় পক্ষের কুকিজ. তবে আসুন এই সমস্যাটির খুব গভীরে না যাই, তবে অন্য কিছু সম্পর্কে একটু কথা বলি। আজ আমরা আপনাকে বলব কিভাবে কুকিজ থেকে মুছে ফেলতে হয় গুগল ক্রোম ব্রাউজার. কুকিজ মুছে ফেলার সময় যেকোনো ব্রাউজার থেকে, বিশেষ করে Google Chrome থেকে, আপনাকে বুঝতে হবে যে নির্দিষ্ট ডেটা মুছে ফেলা হবে। উদাহরণস্বরূপ, সাইটে লগ ইন করার জন্য সংরক্ষিত লগইন এবং পাসওয়ার্ড।

সুতরাং, আপনি যদি গুগল ক্রোম ব্রাউজারে কুকি মুছে ফেলতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে আপনাকে কয়েকটি সহজ পদক্ষেপ করতে হবে। প্রথমত, ব্রাউজার নিজেই চালু করুন এবং টুলবারে ব্রাউজার মেনু খুলুন। এরপরে, নির্বাচন করুন "অতিরিক্ত সরঞ্জাম"এবং তারপর আইটেমটিতে ক্লিক করুন"ইতিহাস সাফ করুন".

একটি নতুন উইন্ডো খুলবে যেখানে আপনাকে নিম্নলিখিত বাক্সগুলি চেক করতে হবে: "সাইট এবং প্লাগইন থেকে কুকিজ এবং অন্যান্য ডেটা"এবং"ছবি এবং অন্যান্য ফাইল ক্যাশে সংরক্ষিত". এখন বোতাম টিপুন"ইতিহাস সাফ করুনআপনি যদি অপ্রয়োজনীয় কুকিজ থেকে আপনার Google Chrome ব্রাউজার পরিষ্কার করতে চান, তাহলে এই নিবন্ধে দেওয়া সুপারিশগুলি অনুসরণ করুন৷
16 এপ্রিল, 2016 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 14:00
    অনেকদিন ধরেই ভাবছি কিভাবে ফাইল ডিলিট করা যায়! চমৎকার নিবন্ধ! অনেক সাহায্য করেছে! দ্রুত ফাইল মুছে ফেলা! 
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 18:13
    সবকিছু ভাল লেখা ছিল, সবকিছু পরিষ্কার এবং সুস্পষ্ট, এমনকি নতুনরাও বুঝতে পারবে।
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 22:48
    কুকিজকে মাঝে মাঝে পরিষ্কার করতে হবে কারণ এর ফলে ব্রাউজারটি পিছিয়ে যেতে পারে নিবন্ধটির জন্য ধন্যবাদ।